হোম পেজমহানগর
যেমন কুকুর তেমন মুগুর: কাদেরযাযাদি রিপোর্ট বিএনপি নেতাকর্মীরা সহিংসতা করলে সরকার তা কঠোরভাবে দমন করবে বলে সাফ জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দুর্নীতির মামলায় খালেদা জিয়ার আদালতে হাজিরা দিয়ে ফেরার সময় মঙ্গলবার সচিবালয় এলাকায় গাড়ি ভাংচুর ও সড়কে অগ্নিসংযোগের মধ্য দিয়ে বিএনপি ফের সহিংসতার দিকে যাচ্ছে কি-না তা নিয়েও প্রশ্ন তুলেছেন সড়ক ও পরিবহনমন্ত্রী।
সমসাময়িক বিষয় নিয়ে বুধবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন,... বিস্তারিত
নতুন ওয়ার্ড নিয়েই ভোট করতে হবে ঢাকা উত্তরেযাযাদি রিপোর্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন ওয়ার্ড সীমানার গেজেট হওয়ায় মেয়র পদে উপ-নির্বাচনে নতুন ১৮টি ওয়ার্ড নিয়েই ভোট করতে হবে বলে মনে করেন সাবেক নির্বাচন কমিশনার আবদুল মোবারক।
তিনি বলেছেন, 'যুক্ত হওয়া নতুন ওয়ার্ডের সীমানা নির্ধারণ না হলে নির্বাচন নিয়ে জটিলতা তৈরি হতো। এখন নতুন ওয়ার্ডগুলো নিয়েই নির্বাচন করতে হবে। উপ-নির্বাচনের পর মেয়র ও নতুন ওয়ার্ডের কাউন্সিলররা এই সিটি করপোরেশনের মেয়াদের বাকি সময়ের জন্য দায়িত্ব... বিস্তারিত
নাগরিক সম্মেলনকাজের সমন্বয় ও জবাবদিহি দরকারযাযাদি রিপোর্ট কাউকে পিছিয়ে রাখা যাবে না। ২০৩০ সালের মধ্যে সবার জন্য মানসম্পন্ন জীবনযাপনের সুযোগ তৈরি করতে হবে। এ জন্য সরকারের পাশাপাশি বেসরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। আবার সবার কাজের সমন্বয় ও জবাবদিহি দরকার।
বুধবার সকালে শুরম্ন হওয়া দিনব্যাপী নাগরিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্ত্মবায়নে নাগরিক পস্নাটফর্ম রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই নাগরিক সম্মেলনের আয়োজন করেছে। সকালে জাতীয়... বিস্তারিত
ছাত্রদলের প্রবাসী নেতার নির্দেশে আদম ব্যবসায়ীকে হত্যাযাযাদি রিপোর্ট ছাত্রদলের প্রবাসী এক নেতার নির্দেশে বনানীর আদম ব্যবসায়ী সিদ্দিক হোসেন মুন্সি হত্যায় জড়ান হেলাল। গ্রেপ্তার হওয়া হেলালের দেয়া তথ্যের বরাতে এ কথা জানান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরম্নল ইসলাম। বুধবার দুপুরে মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য প্রকাশ করেন।
মনিরম্নল ইসলাম বলেন, ইউরোপের একটি দেশে পলাতক এক সন্ত্রাসী হেলালকে এই হত্যাকা-ের দায়িত্ব দেন। তাদের মধ্যে... বিস্তারিত
জয় বাংলাকে জাতীয় স্স্নোগান ঘোষণার দাবিযাযাদি রিপোর্ট মুক্তিযুদ্ধের স্স্নোগান জয় বাংলাকে জাতীয় স্স্নোগান হিসেবে ঘোষণার দাবি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আন্ত্মর্জাতিক মানের নোবেল পুরস্কারের আদলে বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড প্রবর্তন করার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ইতিহাস ঐতিহ্যকেন্দ্র।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সরদার সেলিম রেজা।
বক্তারা বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের স্স্নোগান ছিল 'জয় বাংলা'। এটা আমাদের জাতীয় জীবনে খুবই গুরম্নত্বপূর্ণ... বিস্তারিত
খনি দুর্নীতি মামলা: আলতাফের বিরম্নদ্ধে বিচারের বাধা কাটলযাযাদি রিপোর্ট বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর বিরম্নদ্ধে নিম্ন আদালতে বিচার কার্যক্রম চালানোর বাধা কেটেছে।
বিএনপি নেতা আলতাফের বিরম্নদ্ধে মামলা বাতিল প্রশ্নে ২০০৮ সালে দেয়া এক রম্নল খারিজ করে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ বিচারিক আদালতে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ তুলে নেয়।
ফলে এই আসামির বিরম্নদ্ধে নিম্নআদালতে বিচার কার্যক্রম চালাতে আর কোনো... বিস্তারিত
ই-বর্জ্য ব্যবস্থাপনার আইনি কাঠামো প্রয়োজনযাযাদি রিপোর্ট বাংলাদেশসহ সারা বিশ্বে ই-বর্জ্য সৃষ্টি দ্রম্নতহারে বেড়ে চলেছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির বেড়ে চলার সাথে ই-বর্জ্য সৃষ্টির হারও বেড়েছে। বাতিল হওয়া কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন, ফটোকপি মেশিন, মাইক্রোওভেন, ব্যাটারি ইত্যাদি ই-বর্জ্যের সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে পরিবেশ ও জনস্বাস্থ্য মারাত্মক ক্ষতির সম্মুখীন। তাই অবিলম্বে আইন প্রণয়নের মাধ্যমে ই-বর্জ্য ব্যবস্থাপনা জরম্নরি হয়ে পড়েছে।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গ্রামবাংলা উন্নয়ন কমিটি ও পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)-এর যৌথ... বিস্তারিত
সংবাদ সংক্ষেপযুবকের ঝুলন্ত্ম
মরদেহ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঝিঙ্গাহাটি এলাকা থেকে বুধবার দুপুরে ইয়াসিন আলম (৩৮) নামে এক যুবকের ঝুলন্ত্ম মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ইয়াসিন কালিয়াকৈর উপজেলার ঝিঙ্গাহাটি এলাকার মৃত ইয়ানুছ আলীর ছেলে।
কালিয়াকৈর থানার ফুলবাড়ীয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মিনহাজুল ইসলাম জানান, দীর্ঘ দিন ধরে মাদক সেবন করত ইয়াসিন। সকালে ঘরের আড়ার সঙ্গে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin