সংবাদ সংক্ষেপসিদ্দিকের বিশেষ পান৫০০০ রম্নপির
ভায়াগ্রা পান
যাযাদি ডেস্ক
বিয়ের পর মা একটি বিশেষ পান খাইয়েছিলেন ভারতের আওরঙ্গবাদের মোহাম্মদ সিদ্দিকীকে। একপর্যায়ে এই বিশেষ পান বানিয়ে ব্যবসা শুরম্ন করেন। সময়ের পরিক্রমায় নববিবাহিতদের জন্য সেই পান ভারতে পরিচিতি পেয়েছে 'ভায়াগ্রা' ও 'কোহিনুর' এই দুটি নামে। সিদ্দিকী একটি পান বিক্রি করেন দাম ৫ হাজার রম্নপিতে।
এই পান বানানো হয় বিশেষ সব উপাদান মিশ্রিত করে। এর মধ্যে রয়েছে বিশেষ ধরনের কস্তুরি, যার প্রতি কিলোগ্রামের দাম ৭০ লাখ রম্নপি। মিশানো হয় জাফরান, যার প্রতি কেজির দাম ৭০ হাজার রম্নপি। মিশানো হয় গোলাপ, যার প্রতি কেজির দাম ৮০ হাজার রম্নপি। এ ছাড়া এই পানে মিশানো হয় বিশেষ তরল। তাতে আছে ভিন্ন মাত্রার সুঘ্রাণ।

মানুষের মাংসের
রেস্ত্মোরাঁ!
যাযাদি ডেস্ক
জাপানের টোকিও শহরে খুলেছে এক অভিনব রেস্ত্মোরাঁ। তারাই বিশ্বে সর্বপ্রথম খদ্দেরের পাতে তুলে দিচ্ছে মানুষের মাংস।
২০১৪ সাল থেকেই এই নিয়ম চালু জাপানে-বিশেষ কিছু শর্তাবলি সাপেক্ষে চাইলে খাওয়া যেতে পারে মানুষের মাংস। ফলে, টোকিওর এই রেস্ত্মোরাঁর আইনসঙ্গতভাবে বাণিজ্যে কোনো অসুবিধা নেই। রেস্ত্মোরাঁ জানিয়েছে, একমাত্র ইচ্ছুক, মৃতু্যপথযাত্রী যুবক-যুবতীরাই তাদের মাংস জুগিয়ে থাকেন। সে ক্ষেত্রে তারা একটি দানপত্রে আইন মেনে উলেস্নখ করে যান রেস্ত্মোরাঁর হাতে দেহ তুলে দেয়ার কথা। সূত্র: নেটিজেনস ডেইলি।

নওগাঁয় সাত
পায়ের বাছুর!
নওগাঁ প্রতিনিধি
নওগাঁর আত্রাই উপজেলায় একটি গাভী সাত পা-ওয়ালা বাছুর জন্ম দিয়েছে। এ নিয়ে এলাকায় কৌতূহল দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে। বুধবার বিকাল ৪টার দিকে উপজেলার জামগ্রামে গাভীটি বাছুরের জন্ম দেয়।
গৃহস্থ নয়ন কুমার বলেন, বিকালে গাভীটি বাড়িতে বাছুর প্রসব করে। প্রসবের পর দেখা যায় বাছুরটির শরীরজুড়ে মোট সাতটি পা রয়েছে। পেছনে এবং সামনের পা ঠিক থাকলেও ঘাড়ের ডান দিকে দুটি পা ও বাঁ দিকে আরও একটি অতিরিক্ত পা আছে। বাছুরটি বর্তমানে সুস্থ রয়েছে বলে জানান তিনি।

হাসপাতালের বাথরম্নমে
ব্যবসায়ীর মরদেহ
কুমিলস্না প্রতিনিধি
কুমিলস্না নগরীর সিডিপ্যাথ হাসপাতালের বাথরম্নম থেকে আবদুস সালাম (৫৫) নামের
এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
বুধবার বিকাল ৩টায় নগরীর সিডিপ্যাথ হাসপাতালের দ্বিতীয় তলার বাথরম্নম থেকে মরদেহ উদ্ধার করা হয়। স্বজনরা জানায়, মঙ্গলবার দুপুরে হাসপাতালে চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করবে বলে সালাম বাড়ি থেকে বের হয়। রাতে বাড়িতে না ফেরায় পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি করে না পেয়ে বুধবার সকালে কুমিলস্নার কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে হাসপাতালের একটি বাথরম্নমের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin