গৃহবধূ শাম্মী হত্যা মামলা পিবিআইকে তদন্ত্মের নির্দেশযাযাদি রিপোর্ট রাজধানীর কল্যাণপুরে গৃহবধূ শামীমা লাইলা শাম্মী হত্যা মামলা পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দিয়ে তদন্ত্মের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে শাম্মীর লাশের ময়নাতদন্ত্ম প্রতিবেদনের ওপর মতামত দিতে তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠনের জন্য ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষের প্রতি নির্দেশ দেয়া হয়।
বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ-সংক্রান্ত্ম রম্নল নিষ্পত্তি করে এই রায় দেন।
আদালতে রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন গণমাধ্যমের খবর নজরে আনা আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষের সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।
এর আগে হাইকোর্ট গত ২১ নভেম্বর এই মামলার তদন্ত্ম কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নওশের আলী ও ময়নাতদন্ত্মকারী চিকিৎসক সোহেল মাহমুদকে ৩ ডিসেম্বর আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিল। ধার্য তারিখে এই দুই কর্মকর্তা আদালতে হাজির হন। আদালত সেদিন তাদের বক্তব্য শুনে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে বুধবার রায়ের জন্য দিন রেখেছিল। এরই ধারাবাহিকতায় বুধবার এই রায় হলো।
'মাকে বাবা অনেক কষ্ট দিয়ে মেরেছে' শিরোনামে গৃহবধূ শাম্মী হত্যা মামলা নিয়ে গত ৫ অক্টোবর একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। এতে মামলার তদন্ত্ম নিয়ে গড়িমসির অভিযোগের কথা বলা হয়।
প্রতিবেদনটি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী খুরশীদ আলম খান, যার পরিপ্রেক্ষিতে গত ৭ নভেম্বর হাইকোর্ট স্বতঃপ্রণোদিত রম্নল দেয়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close