চট্টগ্রামে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হাসপাতালে ভর্তিচট্টগ্রাম অফিস চট্টগ্রামে গুলিবিদ্ধ হয়ে আহত এক ছাত্রলীগ নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ বলছে, গুলিবিদ্ধ এনামুল হক মানিক (২৭) বন্দরনগরীর ১৮ নম্বর বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক।
বুধবার ভোরে গুলিবিদ্ধ অবস্থায় মানিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয় বলে জানান হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ।
এদিকে গুলির ঘটনায় মো. রমজান (৪০) নামে এক ব্যক্তিকে দায়ী করেছে মানিক ও তার বন্ধুরা।
বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী বলেন, গুলি করার ঘটনায় রমজান নামে একজনকে দায়ী করেছে মানিক। রমজানকে স্থানীয়রা বখাটে বলে জানে।
তবে কেন রমজান এ ঘটনা ঘটিয়েছে তা মানিক জানাতে পারেননি বলে ওসি জানান।
মানিকের বন্ধু আবুল কাশেম বলেন, রাতে মানিক ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে বসে টিভি দেখছিলেন। এ সময় মানিককে বাসায় খুঁজতে গিয়ে না পেয়ে টেলিফোনে তাকে দেখা করতে বলেন রমজান।
রমজান স্থানীয় এক যুবককে মানিকের খোঁজে ওই অফিসেও পাঠিয়েছিল জানিয়ে তিনি বলেন, "মানিক রমজানের সাথে কথা বলতে অফিস থেকে বের হয়ে কিছুদূর যাওয়ার পর রমজান তাকে গুলি করতে উদ্ধৃত হয়। এ সময় মানিকের সাথে ধস্ত্মাধস্ত্মিতে গুলিটি তার বুকের পাশ দিয়ে চলে যায়।"
মানিকের সাথে রমজানের কোনো শত্রম্নতা নেই বলেও দাবি করেন কাশেম।
মানিককে গুলি করার ঘটনাকে 'পরিকল্পিত' বলে দাবি করেছে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরম্নল আজিম রনি।
তিনি বলেন, মানিক বাকলিয়া এলাকায় জামায়াতে ইসলামী ও মাদকবিরোধী বিভিন্ন কর্মসূচির পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায়ের বিরম্নদ্ধে আন্দোলন করে আসছে।
এসব ঘটনায় একটি মহল তার ওপর ক্ষিপ্ত ছিল। ওই মহলটি রমজানকে দিয়ে এ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin