আইনজীবী রাখার পয়সা নেই হানিপ্রীতেরযাযাদি ডেস্ক ভারতের ধর্মগুরম্ন রাম রহিম সিং ও তার পালিত কন্যা হানিপ্রীতদুই অনুসারীকে ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত ভারতের কথিত ধর্মগুরম্ন গুরমিত রাম রহিম সিংয়ের পালিত কন্যা হানিপ্রীত অর্থসংকটে পড়েছেন। এ কারণে নিজের পক্ষে মামলা লড়তে আইনজীবী রাখতে পারছেন না বলে জানিয়েছেন তিনি। হানিপ্রীতকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। হরিয়ানার রোহতাক কারাগার কর্তৃপক্ষকে লেখা এক চিঠিতে তিনি এসব লিখেছেন।
কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো চিঠিতে হানিপ্রীত লিখেছেন, তার কাছে কোনো টাকা-পয়সা নেই। এ কারণে তিনি মামলা লড়তে আইনজীবী নিয়োগ দিতে পারছেন না। তার তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে রেখেছেন তদন্ত্ম কর্মকর্তারা। তাই তিনি কোনো অর্থ ব্যাংক থেকে উত্তোলন করতে পারছেন না।
হানিপ্রীত কারা কর্তৃপক্ষের কাছে অনুরোধ করে লিখেছেন, তাকে যেন ওই তিনটি ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ উত্তোলনের অনুমতি দেয়া হয়। তাহলে তিনি মামলা লড়তে আদালতে আইনজীবী নিয়োগ করতে পারবেন।
হানিপ্রীত ও রাম রহিমগত ২৫ আগস্ট দুই নারী ভক্তকে ধর্ষণের অভিযোগে করা দুটি মামলায় দোষী সাব্যস্ত্ম করা হয় রাম রহিমকে। এরপর নেয়া হয় রোহতক শহর থেকে ১০ কিলোমিটার দূরের সানোরিয়া কারাগারে। এতে রাম রহিমের সমর্থকরা পঞ্চকুলা এলাকায় তা-ব শুরম্ন করেন। পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে ৩৮ জন নিহত ও ২৫০ জন আহত হন। পরে গত ২৮ আগস্ট রাম রহিমকে দুটি মামলায় ১০ বছর করে ২০ বছরের কারাদ-াদেশ দেয় সিবিআই আদালত।
সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতির রায়ে রাম রহিম যেদিন দোষী সাব্যস্ত্ম হন, সেদিন হানিপ্রীত হরিয়ানার পঞ্চকুলা আদালতে ছিলেন। সেদিনই উত্তর ভারতের বিস্ত্মীর্ণ এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়ে।
হঅভিযোগ, সেই তা-বের নির্দেশ হানিপ্রীতেরই দেয়া। হানিপ্রীতের বিরম্নদ্ধে পুলিশ দেশদ্রোহের অভিযোগ এনেছে। অভিযোগ, দোষী সাব্যস্ত্ম হওয়ার পর রাম রহিমকে নিয়ে দেশ ছাড়ার চক্রান্ত্মও করেছিলেন তিনি।
গত ৩ অক্টোবর চন্ডীগড় থেকে হানিপ্রীতকে গ্রেপ্তার করা হয়। হানিপ্রীতসহ ১৪ জনের বিরম্নদ্ধে গত ২৯ নভেম্বর অভিযোগপত্র জমা দিয়েছে হরিয়ানা পুলিশের বিশেষ তদন্ত্ম দল।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close