ক্ষমা পাচ্ছেন কয়েকজন সৌদি প্রিন্স ও মন্ত্রী!যাযাদি ডেস্ক সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান নেতৃত্বাধীন দুর্নীতি দমন অভিযানে আটক কয়েকজন প্রিন্স ও মন্ত্রী শর্তসাপেক্ষে ক্ষমা পাচ্ছেন বলে জানিয়েছেন দেশটির অ্যাটর্নি জেনারেল। তবে তাদের মধ্যে কি সমঝোতা হয়েছে তা জানানো হয়নি। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়, এখনো সবার নাম প্রকাশ করা হয়নি। তবে প্রিন্স মিতেব বিন আব্দুলস্নাহর মুক্তির জন্য ১০০ কোটি ডলার দাবি করা হয়েছিল বলে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়েছিল।
৪ নভেম্বর দুর্নীতি বিরোধী অভিযানের নামে দেশটির বেশ কয়েকজন প্রিন্স ও মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়। এক বিবৃতিতে জানানো হয় ৩২০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে আর আটক রয়েছেন ১৫৯ জন। আটককৃতদের মধ্যে প্রিন্স মিতেব ছাড়াও দেশটির শীর্ষ ধনী প্রিন্স আওলাদ বিন তালাল রয়েছেন।
অভিযোগ ওঠে যে রাজপরিবারে নিজের কর্তৃত্ব সুসংহত করতেই এই অভিযান চালিয়েছেন যুবরাজ বিন সালমান। তবে তা অস্বীকার করেছেন তিনি।
আটককৃতদের বিরম্নদ্ধে কি ধরনের অভিযোগ আনা হয়েছে সেটাও স্পষ্ট নয়। তবে অ্যাটর্নি জেনারেল বলেছেন, আন্ত্মর্জাতিক নিয়ম অনুসরণ করেই বিচারকার্য পরিচালনা হবে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close