শিক্ষকের গাফিলতিতে ফেরত গেল শিক্ষার্থীদের বৃত্তির টাকাতাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা তাহিরপুরে মাদ্রাসা সুপারের গাফিলতির কারণে ২০১৬ সালের মেধাবৃত্তির টাকা আজও পায়নি ৩৫ শিক্ষার্থী। ছাত্র ও অভিভাবকদের অভিযোগ, বাদাঘাট রহমানিয়া দাখিল মাদ্রাসার সুপার ইচ্ছাকৃতভাবে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের টাকা উত্তোলন না করায় ২০১৬ সালের (জানুয়ারি থেকে জুন পর্যন্ত্ম) ৩৫ শিক্ষার্থীর মেধাবৃত্তির ৮৩ হাজার টাকা ফেরত গেছে। তবে সুপারের দাবি, তিনি ইচ্ছাকৃতভাবে টাকা ফেরত দেননি।
জানা গেছে, ২০১৬ অর্থবছরে ওই মাদ্রাসার বিভিন্ন শ্রেণির ৩৫ শিক্ষার্থী মেধাবৃত্তির তালিকায় অন্ত্মর্ভুক্ত হয়। শিক্ষার্থীদের মেধাবৃত্তির টাকা উত্তোলনের জন্য গত ৩০ জুনের মধ্যে প্রয়োজনীয় সব কাগজপত্র তৈরি করেন সুপার মো. মহিউদ্দিন আহমেদ। কিন্তু ঘটনাচক্রে তিনি ৩০ জুন রাত ১২টার মধ্যেও বিল জমা দিতে পারনেনি উপজেলা হিসাব রক্ষণ অফিসে। যথাসময়ে বিলটি জমা দিতে না পারায় ফেরত যায় ৩৫ শিক্ষার্থীর মেধাবৃত্তির ৮৩ হাজার টাকা। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। ওই মাদ্রাসার দশম শ্রেণির দুই শিক্ষার্থী বলে, বৃত্তির টাকা আমাদের শিক্ষার কাজে অনেকটা সহায়ক ভূমিকা পালন করে। সুপার স্যারের গাফিলতির কারণে আমরা ছয় মাসের বৃত্তির টাকা থেকে বঞ্চিত হলাম। এক ছাত্রের অভিভাবক, বলেন, শিক্ষকের গাফিলতির কারণে শিক্ষার্থীদের বৃত্তির টাকা ফেরত গেছে কথাটি শুনতেও খুব খারাপ লাগে।
এ বিষয়ে জানতে চাইলে বাদাঘাট রহমানিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. মহিউদ্দিন আহমেদ এ বিষয়ে সুস্পষ্ট কোনো উত্তর দিতে পারেননি। তবে তিনি বলেন, ৩০ জুন আবহাওয়া খুব খারাপ থাকায় তিনি তাহিরপুরে যেতে পারেননি। এদিকে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি রাখাব উদ্দিন বলেন, অভিভাবকরা বিষয়টি আমাকে জানিয়েছেন। কিন্তু এ বিষয়ে আমার করার কিছুই নেই।
এ বিষয়ে জানতে চাইলে তাহিরপুর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমাকান্ত্ম দেবনাথ বলেন, আমরা যথাসময়ে অফিসিয়াল কাজ শেষ করেছি। সুপার সাহেব কেন টাকা উত্তোলন করেননি, সেটি তিনিই ভালো বলতে পারবেন। এদিকে উপজেলা হিসাবরক্ষণ অফিসার মো. আমির হোসেন বলেন, ৩০ জুন রাত ১২টার মধ্যে আমার অফিসে বাদাঘাট রহমানিয়া দাখিল মাদ্রাসার ২০১৬ অর্থবছরের বৃত্তির টাকার কোনো বিল আসেনি।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close