পরবর্তী সংবাদ
পুঁজিবাজারে আসছে লুব-রেফ বাংলাদেশযাযাদি রিপোর্ট লুব্রিক্যান্টস ব্যবসার বাজার বাড়াতে পুঁজিবাজার থেকে ১৪৪ কোটি টাকা তুলতে চায় লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড। উত্তোলিত টাকার ৬৮ শতাংশ অর্থই ব্যবসা সম্প্রসারণে ব্যয় করা হবে।
মঙ্গলবার অনুষ্ঠিত আইপিওর রোড শোতে এসব তথ্য জানানো হয়েছে। বুকবিল্ডিং পদ্ধতিতে বাজারে আসবে এই কোম্পানিটি। এর অংশ হিসেবে রোড শোর মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির বিভিন্ন দিক এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়। রাজধানীর রেডিসন হোটেলে এই রোড শো অনুষ্ঠিত হয়।
নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি পেলে প্রথমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করবে। পরে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। ১৪৪ কোটি টাকা সংগ্রহের জন্য যতগুলো শেয়ার বিক্রি করা প্রয়োজন, ততগুলো শেয়ার ইসু্য করবে কোম্পানিটি।
আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ থেকে ৪৬ কোটি টাকায় ব্যাংক ঋণ পরিশোধ করা হবে। সাউথইস্ট ব্যাংকের চট্টগ্রামের জুবিলি শাখায় এই ঋণ পরিশোধ করা হবে। কোম্পানির প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। কোম্পানির অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১০০ কোটি টাকা।
৩১ অক্টোবর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৪৬ পয়সা। এসময় সম্পদ মূল্যায়ন করে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মুল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৫৯ পয়সা। আলোচ্য বছরে কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ২১ লাখ ২৬ হাজার টাকা।
লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড লুব্রিক্যান্টস পণ্যের ব্যবসা করে। রেলওয়ে, পাওয়ার পান্টস, অটোমোবাইলস, পরিবহন, মেরিন, বিমান এবং ম্যানুফ্যাকচারিংয়ের সঙ্গে সংশিস্নষ্ট রয়েছে কোম্পানিটির ব্যবসা।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin