সংবাদ সংক্ষেপকার হাতে উঠছে ব্যালন ডি'অর
ক্রীড়া ডেস্ক
কার হাতে উঠতে চলেছে এবারের ব্যালন ডি'অর? বিষয়টি খোলাশা হবে আজ। বৃহস্পতিবার এবারের মৌসুমে এই খেতাব বিজয়ীর নাম ঘোষণা করবে ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ। এক্ষেত্রে অন্যদের থেকে অনেকটাই এগিয়ে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি আর রিয়াল মাদ্রিদের পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো।
গত ৯ মৌসুমে ব্যালন ডি'অর নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন মেসি আর রোনালদো। এবারও ফ্রান্সের এই খেতাব জেতার লড়াইয়ে এগিয়ে সময়ের অন্যতম সেরা দুই তারকা। এটা নিশ্চিত করে বলা যায়, তাদের যেকোনো একজনের হাতেই উঠছে এবারের ব্যালন ডি'অর। যেখানে ভারী পর্তুগিজ যুবরাজের পালস্নাটাই। কেননা গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতিয়েছেন তিনি।
গত মৌসুমে ফুটবলে ব্যক্তিগত অর্জনের সব থেকে বড় খেতাব ফুটবলের বিশ্ব সংস্থা ফিফার 'বেস্ট পেস্নয়ার অফ দ্য ইয়ার' জিতেছেন রোনালদো। ব্যালন ডি'অর জয়েও পালস্নাটা তার দিকে ভারী। বছর দুয়েক আগেও এই দুটো পুরস্কার একত্রীভূত ছিল। নাম ছিল ফিফা ব্যালন ডি'অর। কিন্তু ফিফার সঙ্গে সম্পর্ক ছেদ করে আবার ব্যালন ডি'অর আলাদাভাবে দিচ্ছে ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ।
গতবার দুটো পুরস্কারই জিতেছিলেন রোনালদো। এর আগে রাজত্ব ছিল মেসির। পুরস্কারটা পাঁচবার জিতেছেন আর্জেন্টাইন খুদেরাজ। গত মৌসুমেও ব্যক্তিগত নৈপুণ্যে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। কিন্তু জাতীয় দল আর্জেন্টিনা আর ক্লাব বার্সেলোনাকে সাফল্য এনে দিতে পারেননি। কেবল কোপা দেল'রের শিরোপা জিতেছিল বার্সেলোনা। রোনালদো ঠিক এই একটা জায়গাতেই টেক্কা দিচ্ছেন মেসিকে।
এবার জিতলে মেসির সমান পাঁচবার ব্যালন ডি'অর জিতবেন রোনালদো।

পার্থ টেস্টে ফিরছেন মিচেল মার্শ
ক্রীড়া ডেস্ক
ইংল্যান্ডের বিপক্ষে পার্থে ১৪ ডিসেম্বর থেকে শুরম্ন হতে যাওয়া অ্যাশেজের তৃতীয় টেস্টের দলে একটি মাত্র পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। ১৩ সদস্যের স্কোয়াডে থাকা চাদ সিয়ার্সকে বাদ দিয়ে তার জায়গায় অলরাউন্ডার মিচেল মার্শকে ভিড়িয়েছে স্বাগতিকরা।
বোলিং আক্রমণে চার পেসার থাকলেও পেস অলরাউন্ডার মার্শকে অন্ত্মর্ভুক্ত করেছে অস্ট্রেলিয়া। মূল বোলারদের ওপর চাপ কমাতেই এমন সিদ্ধান্ত্ম তাদের। দেশটির সাবেক পেসার জেসন গিলেস্পির মতে, দলে একজন অলরাউন্ডার কিছুটা সহায়তা করবে অস্ট্রেলিয়ার তিন পেসারকে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin