বলিউডসানি লিওনের নয়া মিশনভারতীয় শোবিজ অঙ্গনে পা রাখার পর থেকেই নানা কারণে আলোচনায় রয়েছেন সানি। ধীরে ধীরে বলিউডে তার স্থান পোক্ত করে নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় চলতি বছর 'ফিমেল সেলিব্রেটি'-এর তালিকায় শীর্ষে উঠে এসেছে সানি লিওনের নাম। প্রিয়াংকা চোপড়া, ঐশ্বর্য রাই বচ্চনের মতো জনপ্রিয় তারকাদের পেছনে ফেলেছেন তিনি। এ প্রসঙ্গে মাইক্রোবস্নগিং সাইট টুইটারে তিনি লিখেছেন, 'আমাকে মোস্ট সার্চড উইমেন বানানোর জন্য ধন্যবাদ।'ইয়াফির রহমান আযান সানি লিওনভারতীয় বংশোদ্ভূত কানাডীয় পর্নো তারকা ও বলিউড সেনসেশন সানি লিওন। ভারতীয় শোবিজ অঙ্গনে পা রাখার পর থেকেই নানা কারণে আলোচনায় রয়েছেন তিনি। ধীরে ধীরে বলিউডে তার স্থান পোক্ত করে নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় চলতি বছর 'ফিমেল সেলিব্রেটি'-এর তালিকায় শীর্ষে উঠে এসেছে সানি লিওনের নাম। প্রিয়াংকা চোপড়া, ঐশ্বর্য রাই বচ্চনের মতো জনপ্রিয় তারকাদের পেছনে ফেলেছেন তিনি। এ প্রসঙ্গে মাইক্রোবস্নগিং সাইট টুইটারে তিনি লিখেছেন, 'আমাকে মোস্ট সার্চড উইমেন বানানোর জন্য ধন্যবাদ।' গত বছরও গুগলের জরিপে 'মোস্ট সার্চড উইমেন' ও 'মোস্ট সার্চড বলিউড অ্যাকট্রেস'র খেতাব জিতেছিলেন এ অভিনেত্রী।
সম্প্রতি মুক্তি পেয়েছে সানি অভিনীত 'তেরা ইন্ত্মেজার' ছবিটি। তবে বক্স অফিসে খুব একটা সাড়া ফেলতে পারেনি এটি। তাতে কী? নতুন মিশনের প্রস্তুতি শুরম্ন করেছেন এ অভিনেত্রী।
একটি তামিল সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সানি লিওন। কিন্তু এতে নিজের আবেদনময়ী ইমেজ ভেঙে সম্পূর্ণ ভিন্নভাবে হাজির হবেন তিনি। ঐতিহাসিক ঘরানার এ সিনেমাটির জন্য ১৫০ দিন বরাদ্দ করেছেন সানি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।
এ প্রসঙ্গে একটি সূত্র জানায়, 'সানি তার চরিত্রটির জন্য তলোয়ার, ঘোড়া চালানো থেকে শুরম্ন করে অন্যান্য স্ট্যান্টের প্রশিক্ষণ নেবেন। তাকে সাহায্য করার জন্য বিশেষ প্রশিক্ষক অন্ধ্রপ্রদেশ থেকে মুম্বাইয়ে যাবেন। তিনি এখন পর্যন্ত্ম যত সিনেমায় অভিনয় করছেন, সে তুলনায় এই চরিত্রটি একটু কম গস্ন্যামারাস হবে।'
সিনেমাটিতে অভিনয়ের বিষয় নিশ্চিত করে সানি বলেন, 'আমি নিশ্চিত, এই সিনেমার পর আমার ভাবমূর্তি সম্পূর্ণ পাল্টে যাবে। আমি সবসময়ই অ্যাকশন সিকোয়েন্স করতে পছন্দ করি। আমি এই ধরনের একটি চিত্রনাট্যের জন্য এতদিন অপেক্ষা করছিলাম এবং ইতিমধ্যে প্রস্তুতি শুরম্ন করে দিয়েছি।'
তামিল, তেলেগু, মালায়ালাম ও হিন্দি ভাষায় নির্মিতব্য সিনেমাটির শুটিং আগামী ফেব্রম্নয়ারিতে শুরম্ন হবে।
সানি লিওন তেরা ইন্ত্মেজার ছাড়াও আরও ছয়টি ছবিতে অভিনয় করেছেন। এগুলো হচ্ছে- 'জিসম টু' (হিন্দি), 'জ্যাকপট' (হিন্দি), 'রাঘিনী এমএমএস টু' (হিন্দি), 'ক্যারেন্ট থেগা' (তেলেগু), 'কুচ কুচ লোচা হ্যায়' (হিন্দি), 'এক পেহেলি লীলা' (হিন্দি)। এ ছবিগুলোর মধ্যে সানি লিওন অভিনীত মুক্তিপ্রাপ্ত 'এক পেহেলি লীলা' ছবিটি বক্স অফিসে বাজিমাত করেছিল। তবে ওই সময় ছবিটিতে সানির বিপরীতে অভিনয়ের জন্য একাধিক বড় মাপের তারকা অভিনেতাকে প্রস্ত্মাব দেয়া হয়। কিন্তু তারা মূলত সানির পর্নো অভিনেত্রী ভাবমূর্তির কারণেই সানির সঙ্গে অভিনয়ে অস্বীকৃতি জানান।
সানি লিওন ছোট্ট এই ক্যারিয়ারে খুব বেশি ছবি না করলেও এক ডজনের বেশি জনপ্রিয় আইটেম গান উপহার দিয়েছেন। আইটেম গান নিয়ে পর্দায় তার উপস্থিতি মানেই দর্শকদের মাঝে রীতিমতো সাড়া পড়ে যায়। তাই সানিকে বলিউডের এক নম্বর আইটেমগার্ল মনে করেন অভিনেতা তুষার কাপুর। সানিকে অন্যতম শীর্ষ নায়িকাও মনে করেন তিনি। সানি লিওন ও তুষার কাপুর মুক্তিপ্রাপ্ত 'মাস্ত্মিজাদে' ছবিতে একসঙ্গে অভিনয় করেন। ওই সময় তুষার বলেন, সানি শুধু ভালো অভিনেত্রীই নন, ভালো মানুষও।'
সানি লিওন একটা সময়ে পর্নো তারকা ছিলেন। বলিউডে কাজের সুযোগ প্রাপ্তির পর সেই পেশা থেকে সরে আসেন। এমনকি বলিউডে নিয়মিত হওয়ার জন্য কানাডা ছেড়ে স্বামী ড্যানিয়েল ওয়েবারকে নিয়ে স্থায়ীভাবে ভারতে বসবাস শুরম্ন করেন। ২০১২ সালে 'জিসম ২' ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন সানি লিওন। তবে দুঃখের বিষয় দীর্ঘ ৫ বছরের বলিউড ক্যারিয়ারের সানি অভিনয়ে অবদানস্বরূপ কোনো পুরস্কার অর্জন করেননি। এই নিয়ে তার আক্ষেপেও কম নয়। কিন্তু একাধিকবার ক্যাটরিনা কাইফ, প্রিয়াংকা চোপড়া ও দীপিকা পাডুকোনের মতো আবেদনময়ীদের পেছনে ফেলেছেন সেরা আকর্ষণীয় নারী হয়ে শীর্ষস্থান দখল করেছেন। এ ছাড়া ২০১৪ সালে বলিউডের তারকাদের মধ্যে অনলাইনে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সানিকেই।
ক্যারিয়ারের পাশাপাশি ব্যক্তিজীবন নিয়েও সানি সমান আলোচিত। ২০০৯ সালে ব্যান্ড তারকা ড্যানিয়েল ওয়েবারকে বিয়ে করেন তিনি। বর্তমানে তিনি সানির ম্যানেজারও। সম্প্রতি সানি একটি কন্যাসন্ত্মান দত্তক নিয়েছেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin