হোম পেজপ্রথম পাতা
গণভবনে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীবিএনপি নাকে খত দিয়ে আগামী নির্বাচনে আসবেএমন কোনো দৈন্যদশা সরকারের হয়নি যে আগাম নির্বাচন দিতে হবে পত্রিকা পড়ে দেশ চালাই না। দেশকে ভালোবেসে, মানুষকে ভালোবেসে দেশ চালাই সৌদি আরবে খালেদা জিয়ার সম্পদ নিয়ে সংবাদ মাধ্যমের আগ্রহ নেই কেন? উনি কিসের ক্ষমা করলেন। ক্ষমা করেছেন না চাইছেন সেটা স্পষ্ট নয় শত ফুল ফুটতে দিন। যে ফুলটি সবচেয়ে সুন্দর সেটি বেছে নেবযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে। এবার আর তারা ভুল করবে না। আগামী নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনার কোনো প্রয়োজন নেই। আগাম নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা নাকচ করে দিয়ে তিনি বলেন, এমন কোনো দৈন্যদশা সরকারের হয়নি যে আগাম নির্বাচন দিতে হবে।
বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তরে এ কথা... বিস্তারিত
ডিজিটাল বিলবোর্ডে বাড়ছে সড়ক দুর্ঘটনার ঝুঁকিনগরীকে পরিচ্ছন্ন করার অজুহাতে পুরনো বিলবোর্ড সরিয়ে পাঁচ শতাধিক ডিজিটাল বিলবোর্ড স্থাপন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সন্ধ্যার পর থেকে বিলবোর্ডগুলোতে সরকারের নানা উন্নয়নমূলক কর্মকা- প্রচারের পাশাপাশি বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনও প্রচার করা হচ্ছে। বর্তমানে চালু থাকা ৫১১টি বিলবোর্ডের মধ্যে শাহবাগ মোড়ের বিলবোর্ডটি সবচেয়ে বড়ফয়সাল খান রাজধানীর ব্যস্ত্মতম সড়কে লাগানো ডিজিটাল বিলবোর্ডের তীব্র আলোর ঝলকানিতে গাড়িচালক ও পথচারীর দৃষ্টি নিবন্ধিত হওয়ায় তারা মুহূর্তের জন্য তাদের মনোযোগ হারাচ্ছেন। এতে সড়ক দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। এছাড়াও প্রচারিত বিজ্ঞাপনের তীব্র আওয়াজে মারাত্মকভাবে শব্দদূষণ হচ্ছে।
খোঁজ নিয়ে জানা গেছে, নগরীকে পরিচ্ছন্ন করার অজুহাতে পুরনো বিলবোর্ড সরিয়ে পাঁচ শতাধিক ডিজিটাল বিলবোর্ড স্থাপন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সন্ধ্যার পর থেকে বিলবোর্ডগুলোতে সরকারের নানা উন্নয়নমূলক কর্মকা-... বিস্তারিত
মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যামৌলভীবাজার প্রতিনিধি মৌলভীবাজারে অভ্যন্ত্মরীণ কোন্দলের জের ধরে দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের সরকারি উচ্চবিদ্যালয় ছাত্রাবাসের সামনে এ ঘটনা ঘটে।
পরে স্থানীয়রা আহতাবস্থায় তাদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
তারা হলেন, শহরের পুরাতন হাসপাতাল রোডের বাসিন্দা আবু বক্কর সিদ্দিকের ছেলে শাহবাব রহমান (২৩), তিনি মৌলভীবাজার সরকারি কলেজের একাদশ শ্রেণির... বিস্তারিত
ট্রাম্পের জেরম্নজালেম ঘোষণায় সারাবিশ্বে নিন্দার ঝড়যাযাদি ডেস্ক জেরম্নজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি দিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এ ঘোষণায় বিশ্বজুড়ে উঠেছে নিন্দার ঝড়। ট্রাম্পের জেরম্নজালেম ঘোষণায় কে কী প্রতিক্রিয়া জানিয়েছেন, এএফপির প্রতিবেদনে তা তুলে ধরা হয়েছে।
ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, তার সরকার মার্কিন প্রেসিডেন্টের সিদ্ধান্ত্মকে সমর্থন করছে না। এটি মধ্যপ্রাচ্যের শান্ত্মি আলোচনার জন্য সহায়ক নয়। ট্রাম্পের জেরম্নজালেম ঘোষণায় তাৎক্ষণিকভাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ফ্রান্স। দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল... বিস্তারিত
জরিমানা পরিশোধে বাধ্য হলো 'বাটা'যাযাদি রিপোর্ট গ্রাহক প্রতারণার অভিযোগে করা জরিমানার অর্থ পরিশোধে বাধ্য হলো বহুজাতিক প্রতিষ্ঠান বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড।
বৃহস্পতিবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে জরিমানার এক লাখ টাকার একটি চেক দিয়েছে বলে নিশ্চিত করেছেন অধিদপ্তরের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ।
তিনি জানান, ভোক্তার সঙ্গে একাধিকবার প্রতিশ্রম্নতি ভঙ্গ করায় গত ২৯ নভেম্বর বাটাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী ৬ ডিসেম্বরের মধ্যে জরিমানার এ অর্থ পরিশোধের... বিস্তারিত
রাঙামাটিতে এবার আ'লীগ নেত্রীকে কুপিয়ে আহতরাঙামাটি প্রতিনিধি রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চাকমাকে হত্যার পর এবার জেলা মহিলা লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসাকে বাসায় ঢুকে কুপিয়ে আহত করা হয়েছে।
ঝর্ণার স্বামী জিতেন্দ্র লাল চাকমার অভিযোগ, বুধবার গভীর রাতে জুরাছড়ির বিজয়নগর ভালেদি আদাম এলাকার বাসায় ঢুকে তাদের ওপর হামলা চালানো হয়।
রাঙামাটি সদর হাসপাতালের আবাসিক
চিকিৎসক শওকত আকবর বলেন, তার মাথা, হাত ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে... বিস্তারিত
সাম্প্রদায়িক প্রশ্নরাবির দুই শিক্ষক পরীক্ষা কার্যক্রমে ১০ বছর নিষিদ্ধরাজশাহী অফিস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারম্নকলায় ভর্তিতে 'আই' ইউনিটের পরীক্ষায় সাম্প্রদায়িক প্রশ্নপত্র প্রণয়ন করার দায়ে দুই শিক্ষকের বিরম্নদ্ধে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।
চারম্নকলার অনুষদের ডিন অধ্যাপক মোস্ত্মাফিজুর রহমান এবং চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহকারী অধ্যাপক মো. জিলস্নুর রহমানকে আগামী ১০ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের যেকোনো ধরনের পরীক্ষা কার্যক্রমে নিষিদ্ধ করা হয়েছে।
এছাড়া শিক্ষক জিলস্নুর রহমান 'সহযোগী অধ্যাপক' পদে পদন্নোতি পাবেন নির্ধারিত সময়ের পাঁচ বছর পর।
বুধবার... বিস্তারিত
পদ্মা সেতুর প্রভাব: পাঁচ লাখের জমি কোটি টাকাযাযাদি রিপোর্ট স্বপ্নের পদ্মা সেতু ঘিরে চলমান প্রকল্পের আওতায় জাজিরা-শিমুলিয়া প্রান্ত্মে চলছে বিশাল কর্মযজ্ঞ। এই কর্মযজ্ঞের সঙ্গে বদলে যাচ্ছে পদ্মাপাড়ের মানুষের জীবনচিত্র। পদ্মাপাড়ের বাসিন্দাদের যে মাটি (জমি) একসময় দুর্গম চরাঞ্চল ছিল, নামমাত্র টাকাতেই যা সহজে মালিকানা বদল হতো, সেই মাটিই এখন যেন সোনার খনি।
বিপুল অঙ্কের টাকাতেও এখন মিলছে না সেতু প্রকল্প এলাকা সংলগ্ন নাওডোবা ও পাঁচচর এলাকার জমি। পদ্মা সেতুর কাজ শুরম্ন হওয়ার আগে যে... বিস্তারিত
হারিয়ে যাওয়া সেই ডিপথেরিয়া এখন রোহিঙ্গা ক্যাম্পেযাযাদি রিপোর্ট কয়েক দশক আগে বাংলাদেশ থেকে নির্মূল হওয়া ডিপথেরিয়া কক্সবাজারের রোহিঙ্গা শিবিরে ছড়িয়ে পড়েছে।
ব্যাকটেরিয়াঘটিত এই সংক্রামক রোগের উপসর্গের ভিত্তিতে চিকিৎসা শুরম্ন করার কথা জানিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। সরকারের রোগ পর্যবেক্ষণকারী সংস্থা আইইডিসিআর ইতোমধ্যে ওই এলাকায় প্রতিনিধি পাঠিয়েছে।
মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর দমন-পীড়নের মুখে গত ২৫ আগস্ট থেকে সোয়া ছয় লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। মিয়ানমারে দশকের পর দশক নাগরিক অধিকার বঞ্চিত রোহিঙ্গারা মৌলিক... বিস্তারিত
বিমান থেকে লিফলেট ফেলে আত্মসমর্পণের আহ্বানযাযাদি রিপোর্ট আজ ৮ ডিসেম্বর। একাত্তরের এই সময়ে দিনের আলোয় ও রাতের আঁধারে ঢাকার আকাশে বিনা প্রতিরোধে উড়ে বেড়িয়েছে যৌথ বাহিনীর জঙ্গি বিমান। প্রতিপক্ষের বিমান হানা দেয়ার সময় জনসাধারণকে সতর্ক করার জন্য সাইরেন বাজানোরও ফুরসত পায়নি তারা। তবে বিমানের লক্ষ্যবস্তু কেবল সামরিক অবস্থান হওয়ায় ঢাকাবাসী নিরাপদ আশ্রয়ে যাওয়ার পরিবর্তে রাস্ত্মায় নেমে এসে দু'হাত নেড়ে বিমানগুলোকে অভিনন্দন জানায়।
এ সময় জঙ্গি বিমান থেকে হাজার হাজার লিফলেট... বিস্তারিত
রংপুরে সংখ্যালঘু বাড়িতে হামলা পরিকল্পিতরংপুর প্রতিনিধি ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে রংপুরে সংখ্যালঘুদের বাড়িতে অগ্নিসংযোগ, হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গঠিত তদন্ত্ম কমিটি জানিয়েছে, এ ঘটনা পরিকল্পিত। আইনশৃঙ্খলা বাহিনী আগে থেকে আরও তৎপর হলে ঘটনাটি এড়ানো যেত। তিন দিনের তদন্ত্ম শেষে বুধবার রাতে চার সদস্যের ওই কমিটি ঢাকায় ফিরে যাওয়ার আগে সাংবাদিকদের একথা জানিয়েছেন।
রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তদন্ত্ম কমিটির প্রধান... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'ভোট দিলে আছি, না দিলে
নাই। জনগণের যাকে ইচ্ছা
তাকে ভোট দেবে'


বৃহস্পতিবার গণভবনে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী
শেখ হাসিনা... বিস্তারিত
শোক সংবাদআবতাব উদ্দিন
আমতলী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট এমএ কাদের মিয়ার বাবা হলদিয়া ইউনিয়নের গুরম্নদল গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ আবতাব উদ্দিন (৯৬) বৃহস্পতিবার সকাল সাড়ে ৪টার বার্ধক্যজনিত কারণে পৌরসভার ৩নং ওয়ার্ডে বসবাসরত ছোট ছেলে আব্দুস ছালাম হাওলাদারের বাসভবনে ইন্ত্মেকাল করেন (ইন্নালিলস্নাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি মৃতু্যকালে ২ ছেলে ৬ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ওই দিন বিকাল ৩টায় আমতলী সরকারি কলেজ মাঠ এবং... বিস্তারিত
মৃতু্যবার্ষিকীডিকনেস সুষমা সাংমা
নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক মনীন্দ্র চন্দ্র সাংমার স্ত্রী বিরিশিরি মিশন বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (অব.) সুষমা সাংমার প্রথম মৃতু্যবার্ষিকী আজ। এ উপলক্ষে রোববার তার নিজ বাড়ি বিরিশিরিতে মৃতের জীবনী নিয়ে আলোচনা, প্রার্থনা সভা, বাইবেল পাঠ ও মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। তিনি দুর্গাপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ও দুর্গাপুর বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মানেস চন্দ্র সাহার... বিস্তারিত
পিরোজপুর জেলা আওয়ামী লীগের আলোচনা সভাযাযাদি রিপোর্ট ঐতিহাসিক পার্বত্য শান্ত্মিচুক্তির ২০ বছর উপলক্ষে পিরোজপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে পিরোজপুরে আলোচনা সভা অনষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্বাধীনতা মঞ্চে অ্যাডভোকেট সৈয়দ শাহ আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য একেএমএ আউয়াল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস, স্বরূপকাঠী পৌর মেয়র জি এম কবিরসহ আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠনের... বিস্তারিত
এনআরবির এমডি অপসারণের আদেশ স্থগিতযাযাদি রিপোর্ট এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণের কেন্দীয় ব্যাংকের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট।
বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্ত্মগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ রম্নলসহ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। তিনি বলেন, আদালত স্থগিতাদেশ দিয়ে রম্নল জারি করেছেন।
হ৫ ডিসেম্বর ব্যাংক কোম্পানি... বিস্তারিত
মৌলভীবাজারে ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়ে হত্যামৌলভীবাজার প্রতিনিধি মৌলভীবাজারে ছাত্রলীগের দুই কর্মীকে বৃহস্পতিবার কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সন্ধ্যার পর শহরে মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠের দক্ষিণ-পশ্চিম দিকে দুর্বৃত্তরা তাদের কুপিয়ে হত্যা করে চলে যায়।
নিহত দুজন হলেন মৌলভীবাজার সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র সুলতান মো. সাবাব ও মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষার্থী নাহিদ আহমদ মাহী। সাবাব মৌলভীবাজার শহরের সৈয়দ মুজতবা আলী সড়কের আবু বকর সিদ্দিকীর ছেলে। নাহিদ মৌলভীবাজার সদর উপজেলার... বিস্তারিত
অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি হদিয়ে চিঠিযাযাদি রিপোর্ট অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি দিয়ে হাইকোর্টে তার কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার বিকালে ওই চিঠি এসেছে জানিয়ে তার পিএস কবির আহমেদ শাহবাগ থাকায় একটি জিডি করেছেন বলে ওসি আবুল হাসান জানিয়েছেন।
রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তাকে ওই চিঠিতে লেখা হয়েছে, 'আপনার সময় ফুরিয়ে এসেছে, জাহান্নামের জন্য প্রস্ত্মুত থাকুন।'
ওসি আবুল হাসান বলেন, কে বা কারা এই চিঠি পাঠিয়েছে সে বিষয়ে তদন্ত্ম... বিস্তারিত
প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ফখরম্নলনাকে খত দিয়ে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে নাযাযাদি রিপোর্ট বিএনপির মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের বর্তমান পরিপ্রেক্ষিতে নাকে খত দিয়ে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না। সব রাজনৈতিক দলগুলোকে নিয়ে আগামী নির্বাচন আয়োজনে বর্তমান ক্ষমতাসীনদের বাধ্য করা হবে।
বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর এ কথা বলেন। প্রধানমন্ত্রীর এক মন্ত্মব্যের পরিপ্রেক্ষিতে তিনি এ মন্ত্মব্য করেন।
গতকাল বিকালে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,... বিস্তারিত
প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে ত্রম্নটিতে কারও দোষ পায়নি পুলিশযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রম্নটির ঘটনায় দায়ের করা মামলার আসামিদের দোষ না পেয়ে অব্যাহতির আবেদন করেছে পুলিশ।
তদন্ত্ম কর্মকর্তা গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ সুপার মাহবুবুল আলম বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই তদন্ত্ম প্রতিবেদন জমা দিয়েছেন।
আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরির্দশক এস এম মনিরম্নজ্জামান ম-ল বলেন, মামলার ১১ আসামির সবাইকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয়েছে প্রতিবদনে।
'তবে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close