সংবাদ সংক্ষেপসাপ মারলেই
মিলবে টাকা!
যাযাদি ডেস্ক
এবার সাপের উৎপাতে অতিষ্ঠ হয়ে পরিস্থিতি মোকাবেলায় পাইথন মারার প্রকল্প ঘোষণা করেছে সাউথ ফ্লোরিডা ওয়াটার ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ। ১৮ বছর হলে যে কেউ এই পাইথন নিধন কর্মসূচিতে যোগ দিতে পারবেন। পাবেন পারিশ্রমিকও। প্রথম চার ফুটের জন্য ৫০ ডলার পাওয়া যাবে। তবে গত পাঁচ বছরে বন্যপ্রাণী সংক্রান্ত্ম কোনো অপরাধ করে থাকলে তিনি এই কর্মসূচিতে যোগ দিতে পারবেন না।
সাউথ ফ্লোরিডা ডিস্ট্রিক্ট কর্তৃপক্ষ স্বীকার করছেন, 'সাপের বাড়বাড়ন্ত্ম কমাতে এই কর্মসূচি অত্যন্ত্ম সফল। এখন পর্যন্ত্ম ৭৪৩টি সাপ মারা সম্ভব হয়েছে।'? এই সাপগুলোর মধ্যে বেশ কয়েকটি সন্ত্মান সম্ভবাও ছিল।

নদীতে নামলেই
হবেন কঙ্কাল!
যাযাদি ডেস্ক
নদীতে নামবেন? সাবধান! নদীতে নামলেই আপনি কঙ্কাল হয়ে যেতে পারেন। এটি কত ভয়ঙ্কর, ভাবা যায় কী? রিও টিনটো নদীতে ডুব দিয়ে ভেসে ওঠার পর শরীরে শুধু হাড়গুলো ছাড়া কিছুই থাকবে না! স্পেনের দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে বয়ে যাওয়া এ নদীটি মাইন খননের সময় উৎপন্ন হয়েছে। আর নদীটির উৎস স্পেনের আন্দালুসিয়া পর্বতে।
জানা গেছে, রিও টিনটো নামে এ নদীর পানি অত্যন্ত্ম আম্স্নিক (অ্যাসিডিক) (পিএইচ-১.৭-২.৫) এবং ভারী ধাতুসমৃদ্ধ। নদীর পানিতে রয়েছে প্রচুর ফেরিক আয়রন। যা আপনাকে কঙ্কালে পরিণত করবে!

সেই নবজাতকটি
সত্যিই মারা গেছে!
যাযাদি ডেস্ক
ভারতে দিলিস্নতে নবজাতককে ভুল করে মৃত ঘোষণা করেছিলেন দুই চিকিৎসক। কিন্তু শিশুটির দেহে তখনও প্রাণ ছিল। মৃত ঘোষণা করার পর পস্নাস্টিকের ব্যাগে ভরে ফেলা হয় নবজাতকটিকে। কিন্তু পরিবারের সদস্যরা খেয়াল করেন, ব্যাগের ভেতর শিশুটি নড়ছে। এরপর তারা দ্রম্নত শিশুটিকে নিকটবর্তী আরেকটি হাসপাতালে নিয়ে যান। কিন্তু শেষ পর্যন্ত্ম বাঁচানো যায়নি। এবার সত্যিই মারা গেছে নবজাতকটি।
গত ৩০ নভেম্বর দিলিস্নর বেসরকারি ম্যাক্স হাসপাতালে শিশুর মৃতু্যর কথা ঘোষণা করেন চিকিৎসকরা। তবে এবার শিশুটি মারা যাওয়ার পর পরিবারের কাছে দুঃখ প্রকাশ করেছে সেই হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে মামলাও হয়েছে। দিলিস্ন পুলিশ বুধবার বলেছে, 'মামলা অপরাধ ইউনিটে স্থানান্ত্মর করা হয়েছে।' সূত্র : বিবিসি

সড়ক দুর্ঘটনায়
শিশুর মৃতু্য
মেহেরপুর প্রতিনিধি
মেহেরপুরের গাংনী উপজেলায় সড়ক দুর্ঘটনায় নিরব ওরফে সবুজ (৭) নামে একটি শিশুর মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে উপজেলার ভোমরদহ গ্রামে এ দুর্ঘটনা ঘটে। সবুজ ওই গ্রামের শফিকুল ইসলামের ছেলে।
গাংনী থানার ওসি জানান, বিকালে বাড়ির পাশের রাস্ত্মা পার হচ্ছিল সবুজ। এ সময় একটি মোটরসাইকেল তাকে চাপা দিলে গুরম্নতর আহত হয় সে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close