দেশবাসীকে মুক্তি দিতেই 'যুক্তফ্রন্ট': বি. চৌধুরীযাযাদি রিপোর্ট যুক্তফ্রন্টের চেয়ারম্যান, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরম্নদ্দোজা চৌধুরী বলেছেন, দেশের মানুষ দুর্নীতি আর দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট। এ অবস্থা থেকে দেশবাসী মুক্তি চায়। আর দেশবাসীকে মুক্তি দিতেই 'যুক্তফ্রন্ট'।
বৃহস্পতিবার বারিধারাস্থ নিজ কার্যালয়ে গণসংস্কৃতি দলের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
বি. চৌধুরী আরও বলেন, যুক্তফ্রন্টের দরজা তাদের জন্যই উন্মুক্ত, যারা একটি দুর্নীতি-দুঃশাসনমুক্ত রাষ্ট্র ও রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়। দেশের মানুষ দ্বীধারার একগুয়েমি রাজনীতিতে ক্লান্ত্ম হয়ে পড়েছে। জনগণ এখন চায় বিকল্পধারার কল্যাণমুখী রাজনীতি। যে রাজনীতি দেশের মানুষকে দিবে নিরাপত্তা এবং মৌলিক অধিকার ভোগের ন্যায্য অধিকার।
তিনি দেশের চলমান রাজনীতিতে মেধাবী যুবসমাজকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশ-সমাজ ও রাষ্ট্রের পরিবর্তনে তাদের ভূমিকা অত্যন্ত্ম গুরম্নত্বপূর্ণ। চলমান রাজনীতির বিপরীতে আদর্শবান রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে যুক্তফ্রন্ট-এ গণসংস্কৃতি দলকে স্বাগত জানায়।
গণসংস্কৃতি দলের সভাপতি এস. আল-মামুনের নেতৃত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের যুগ্ম সম্পাদক মো. নাজমুল হাসান, কৃষি-বিষয়ক সম্পাদক মো. আসলাম মলিস্নক, সহ-ছাত্র-বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম রাব্বি প্রমুখ।
গণসংস্কৃতি দলের সভাপতি এস. আল-মামুন যুক্তফ্রন্ট গঠনে অভিনন্দন জানিয়ে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় ফ্রন্টের চেয়ারম্যান বি. চৌধুরীও এস. আল-মামুনকে মিষ্টিমুখ করিয়ে গণসংস্কৃতি দলকে যুক্তফ্রন্টে অংশগ্রহণে স্বাগত জানান।
উলেস্নখ্য, সম্প্রতি সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরম্নদ্দোজা চৌধুরীর নেতৃত্বে আ. স. ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম'র কৃষক-শ্রমিক-জনতা লীগ ও মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যের সমন্বয়ে এই জোট গঠন করা হয়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close