পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপ'লাভ জিহাদের' বলি
এক যুবক
যাযাদি ডেস্ক
'লাভ জিহাদের' নামে এক যুবককে পুড়িয়ে মারা হয়েছে। শুধু তাই নয়, অমানবিক এই ঘটনার ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে দুর্বৃত্তরা নিজেই। ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানের রাসমন্ড শহরে।
দেশটির পুলিশ জানিয়েছে, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দগ্ধ অবস্থায় এক ব্যক্তির মৃতদেহ পাওয়া যায়। স্থানীয় লোকজনকে জিজ্ঞাসাবাদ করেও নিহতের পরিচয় জানা যায়নি। তবে কেউ কেউ বলছেন তার নাম মোহাম্মদ ভট্ট শেখ।

পর্যটকদের দ্বিতীয়
পছন্দ তাজমহল
যাযাদি ডেস্ক
ইউনেসকো ঘোষিত বিশ্ব ঐতিহ্যের তালিকায় থাকা স্থানগুলোর মধ্যে ভ্রমণপিপাসুদের কাছে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তাজমহল। পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম আগ্রার তাজমহল।
ভারতের অনলাইন ট্রাভেল পোর্টাল 'ট্রিপ অ্যাডভাইজর'-এর এক সমীক্ষায় এ তথ্য উঠে আসে। সমীক্ষা প্রতিবেদনে বলা হয়, বছরে ৮০ লাখেরও বেশি মানুষ তাজমহল দেখতে যায়। বিশ্বে ভ্রমণপিপাসুদের কাছ থেকে দেয়া নম্বর ও মতামতের ভিত্তিতে এ তালিকা তৈরি করা হয়। ইউনেসকোর কালচারাল অ্যান্ড ন্যাচারাল হেরিটেজ তালিকাভুক্ত স্থানগুলোর ওপর এ সমীক্ষা চালানো হয়।

সাগরতলে অদ্ভুত গাধার মূর্তি!
যাযাদি ডেস্ক
বড় বড় নদীতে গুরম্নত্বপূর্ণ অবকাঠামো নির্মাণের আগেস্কুবা ডাইভাররা পানির নিচের তথ্য সংগ্রহের কাজ করে থাকেন। এছাড়া নানা ধরনের গবেষণার জন্য স্কুবা ডাইভাররা সাগর তলে চষে বেড়ান। সাগরতলে অনুসন্ধান করতে গিয়ে অনুসন্ধানকারী দল কখনো মূল্যবান রত্ন, প্রত্নতত্ত্ব কিংবা অন্যান্য ঐতিহাসিক অনেক জিনিসপত্র খুঁজে আনেন।
তবে এবার মিসরের একদল স্কুবা ডাইভার লোহিত সাগরের তলদেশে অনুসন্ধান করার সময় খুঁজে পেয়েছে একটি গাধার মূর্তি। কাদামাটিতে ঢাকাপড়া গাধার মূর্তিটির ওপর খেলা করে বেড়াচ্ছিল মাছের সারি। এছাড়া ডুবুরি দলের সরবরাহ করা একটি ভিডিওতে গাধার এক কানে একটি পশমি টুপি পরানো ছিল। গাধার মূর্তিটি কতদিন আগের সেটি নিয়ে এখন যাচাইবাছাই শুরম্ন করেছে ডুবুরিরা। কী করে গাধার মূর্তিটি সেখানে গেল তা নিয়েও চলছে নানা জল্পনা-কল্পনা। সংবাদসূত্র : ইউপিআই

এক প্রাসাদের মালিক
আট হাজার ব্যক্তি
যাযাদি ডেস্ক
পুরনো স্থাপনা ভ্রমণে সবারই মনে এক ধরনের স্মৃতিকাতরতা ভর করে। ঐতিহাসিক অনেক ঘটনার সাক্ষী অট্টালিকাগুলো ইতিহাস-ঐতিহ্যের প্রকৃষ্ট উদাহরণ। ফ্রান্সের একদল মানুষ ত্রয়োদশ শতকের এমন একটি ঐতিহাসিক অট্টালিকা কিনে বেশ চাঞ্চল্যের জন্ম দিয়েছেন। তবে এই দলের অংশগ্রহণকারীর সংখ্যা আট হাজার!
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close