পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপমুক্তিযুদ্ধের
নাটক জননী

বিনোদন রিপোর্ট

বিজয়ের মাসের বিশেষ আয়োজন হিসেবে আগামীকাল রাত ৯টায় বিটিভিতে প্রচার হবে নাটক 'জননী'। নাটকটি রচনা করেছেন রেজাউর রহমান ইজাজ, প্রযোজনায় রয়েছেন মাহফুজা আক্তার।
নাটকের গল্পে দেখা যাবে, অনেক কষ্ট করে ছেলেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত্ম এনেছেন মনোয়ারা। তার স্বপ্ন ছেলে রাশেদ একদিন প্রতিষ্ঠিত হবে। তার দুঃখের দিন কেটে যাবে। রাশেদও সে মতো প্রস্ত্মুতি নিতে থাকে। আর মাত্র কয়েকটা মাস। পাস করে বেরোলেই চাকরি। ঠিক এ সময়ে দেশে বেধে যায় লঙ্কাকা-। ১ মার্চ রেডিও ঘোষণায় জাতীয় পরিষদের অধিবেশন স্থগিত ঘোষণা করে ইয়াহিয়া খান।
পুরো দেশ জ্বলে ওঠে। রাশেদও বসে থাকে না। আন্দোলনের জোয়ারে অন্যসব তরম্নণের মতো সেও যোগ দেয়। আসে ২৫ মার্চ। পাকবাহিনী ঝাঁপিয়ে পড়ে নিরীহ বাঙালির ওপর। সব দেখেশুনে রাশেদ সিদ্ধান্ত্ম নেয় যুদ্ধে যাওয়ার। কিন্তু সমস্যায় পড়ে মায়ের অনুমতি নিয়ে। দ্বিধাগ্রস্ত্ম রাশেদের সমস্যা দূর করে দেন মনোয়ারাই। তিনিই ছেলেকে যুদ্ধে যেতে বলেন।
মায়ের অনুমতি নিয়ে রাশেদ চলে যায় যুদ্ধে। কয়েক মাস পরে সে ফিরে আসে ঢাকায় গেরিলা অপারেশন চালাতে। জুলাই মাসে এক সফল অপারেশনে ঢাকার উলন পাওয়ার স্টেশন উড়িয়ে দেয় রাশেদের দল। পাকবাহিনী গেরিলাদের খুঁজতে মাঠে নামে। এক রাতে এসে মায়ের সামনে থেকেই রাশেদ আর তার দুই বন্ধুকে ধরে নিয়ে যায় তারা। তারপর আসে নাটকের গল্পে বাকবদল।
'জননী' নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোমেনা চৌধুরী, সাজ্জাদ সাজু, সুষমা সরকার, মোহাম্মদ বারী, আঞ্জুমান আরা বকুল প্রমুখ।

৮১ প্রেক্ষাগৃহে
রোশানের 'ককপিট'

বিনোদন রিপোর্ট

ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়ক রোশান। যৌথ প্রযোজনার 'রক্ত' সিনেমার মাধ্যমে রম্নপালি জগতে নাম লেখান তিনি। এরপর বাংলাদেশ ও যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করেন। সম্প্রতি দেশের গ-ি পেরিয়ে ওপার বাংলার 'ককপিট' সিনেমায় অভিনয় করেছেন। কমলেশ্বর মুখার্জি পরিচালিত এ সিনেমাটি ইতোমধ্যে কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে 'ককপিট'।
আজ দেশের ৮১টি প্রেক্ষাগৃহে 'ককপিট' সিনেমাটি মুক্তি পাবে বলে জানান আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুলস্না খোকন।
বাংলাদেশের রোশান ছাড়াও এতে আরও অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেব, কোয়েল মলিস্নক, রম্নক্মমনি মৈত্রসহ অনেকে। চ্যানেলে প্রচার হবে 'সেই তো আবার কাছে এলে'।

মা হলেন ভিট
তারকা হাসিন

বিনোদন ডেস্ক

মা হয়েছেন ভিট তারকাভিনেত্রী হাসিন রওশন জাহান। ৩ ডিসেম্বর রাজধানীর অ্যাপোলো হসপিটালে সকাল ৯টা ১০ মিনিটে হাসিন পুত্রসন্ত্মানের জন্ম দেন। হাসিন রওশন জাহান বলেন, 'আলহামদুলিলস্নাহ, আমার জীবনের পরিপূর্ণতার নাম উযায়ের মাঈন। আমার সন্ত্মানের জন্য সবার কাছে দোয়া চাই। আলস্নাহ যেন তাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।'
হাসিনের সন্ত্মানের নাম রাখা হয়েছে উযায়ের মাঈন। আর এই নাম রেখেছেন হাসিনের দীর্ঘদিনের ঘনিষ্ঠ বন্ধু মডেল ও অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। মিডিয়ায় হাসিন ও মেহজাবিনের ভালো বন্ধু হিসেবে বেশ সুনাম রয়েছে। দুজন একসঙ্গে নাটকেও অভিনয় করেছেন। হাসিন মিডিয়া ছাড়ার পরও তাদের বন্ধুত্বে একটুও চির ধরেনি।
২০১১ সালে ভিট তারকা হয়ে হাসিনের মিডিয়াতে যাত্রা শুরম্ন। ২০১২ সালের ৬ জুলাই মারম্নফুল ইসলাম ঝলককে বিয়ে করেন তিনি। পাঁচ বছর অভিনয় জীবন শেষে গত বছর অভিনয় ছাড়ার ঘোষণা দেন এই অভিনেত্রী। তাহের শিপনের নির্দেশনায় নোবেলের বিপরীতে 'আমাদের ছোট নদী' ছিল তার প্রথম নাটক।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close