নাপোলির বিদায় নকআউটে শাখতারক্রীড়া ডেস্ক গোলের পর কৌতিনহোকে ঘিরে সতীর্থদের উদযাপন -ওয়েবসাইটহিসাব মেলাতে পারল না নাপোলি। 'এফ' গ্রম্নপে নিজেদের শেষ ম্যাচে প্রতিপক্ষ ফেইনোর্ডের বিপক্ষে ২-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছে তাদের। অপরদিকে একই গ্রম্নপের অপর খেলায় ম্যানচেস্টার সিটিকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে নকআউটপর্ব নিশ্চিত করেছে শাখতার দনেৎস্ক।
'এফ' গ্রম্নপে পাঁচ ম্যাচ খেলার পর ৬ পয়েন্টে তৃতীয় স্থানে ছিল নাপোলি এবং সমান ম্যাচে ৯ পয়েন্টে টেবিলে দ্বিতীয় স্থানে ছিল দনেৎস্ক। গ্রম্নপ রানার্সআপ হয়ে শেষ ষোলোর লড়াইয়ে টিকে ছিল এই দুই দলই এবং উভয়ের হাতে অবশিষ্ট ছিল একটি করে ম্যাচ। যার একটিতে ফেইনোর্ডের মাঠে খেলতে নামে নাপোলি। যে ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না তাদের। কিন্তু স্বাগতিকদের মাঠে ২-১ গোলে হেরে শেষতক বিদায় নিতে হয়েছে নাপোলিকে এবং এবারের আসরে প্রথম জয়ের স্বাদ পেল ফেইনোর্ড। যদিও এই জয়ে কোনো লাভ হয়নি স্বাগতিকদের। কেননা, গ্রম্নপপর্বের প্রথম পাঁচ ম্যাচের সবকটিতে হেরে আগেই বিদায় নিশ্চিত হয়েছে ফেইনোর্ডের।
অপরদিকে নাপোলির বিদায়ের রাতে 'এফ' গ্রম্নপের চ্যাম্পিয়ন ম্যানসিটিকে ২-১ গোলে হারিয়ে বিজয়ীর বেশে নকআউটপর্ব নিশ্চিত করেছে দনেৎস্ক। দনেৎস্ক'র মাঠে প্রথমার্ধেই দুই গোল খেয়ে বসে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানসিটি। ২৬ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার বের্নার্দ শাখতারকে এগিয়ে দেয়ার ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন তারই স্বদেশি ডিফেন্ডার ইসমাইলি দস সান্ত্মোস। ম্যাচে ফিরতে মরিয়া কোচ পেপ গার্দিওলা ৭০তম মিনিটে ফের্নানদিনিয়োকে বসিয়ে সার্জিও আগুয়েরোকে মাঠে নামান। ম্যাচের ইনজুরি সময়ে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের সফল স্পট কিকে ব্যবধান কমায় ম্যানসিটি। কিন্তু মৌসুমের প্রথম হারের স্বাদ ঠিকই পেতে হয়েছে তাদের।
'জি' গ্রম্নপের খেলায় লিপজিগকে ২-১ ব্যবধানে হারিয়ে গ্রম্নপ চ্যাম্পিয়ন হয়েছে বেসিকতাস। ম্যাচের দশম মিনিটে আলভারো নেগ্রেদো পেনাল্টি থেকে গোল করে লিড এনে দেয় বেসিকতাসকে। তবে ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে কেইতার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। কিন্তু ম্যাচের অন্ত্মিম মিনিটে তালিস্কার গোলে শেষতক ২-১ ব্যধানে জয় তুলে ৬ ম্যাচে ১৪ পয়েন্টে গ্রম্নপ সেরা হয় বেসিকতাস এবং হারের কারণে আসর থেকে বিদায় নিতে হলো লিপজিগকে। গ্রম্নপের অপর খেলায় মোনাকোকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে পোত্রো। ছয় ম্যাচে ৬ জয় এবং ১ ড্রয়ে ১০ পয়েন্টে রানার্সআপ হয়েছে দলটি।
'ই' গ্রম্নপ থেকে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে লিভারপুল এবং সেভিয়া। ফিলিপে কৌতিনহোর হ্যাটট্রিকের সুবাদে বুধবার রাতে স্পার্টাক মস্কোভাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। বাকি ৪ গোলের দুটি করেন মানে এবং রবার্তো ফিরমিনো ও মোহামম্মদ সালাহ করেন ১টি করে গোল। ছয় ম্যাচে ৩ জয় এবং ৩ ড্রয়ে ১২ পয়েন্টে গ্রম্নপ সেরা হয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। অপরদিকে মারিবোর বিপক্ষে ১-১ গোলে ড্র করেও ৯ পয়েন্ট নিয়ে গ্রম্নপ রানার্সআপ হয়ে শেষ ষোলোর টিকিটে কেটেছে সেভিয়া।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close