রিয়ালের জয়ের রাতে রোনালদোর রেকর্ডক্রীড়া ডেস্ক 'এইচ' গ্রম্নপ থেকে চ্যাম্পিয়ন্স লিগের নকআউটপর্ব আগেই নিশ্চিত করেছিল রিয়াল মাদ্রিদ এবং টটেনহাম হটস্পার। তাই বুধবার রাতে এই গ্রম্নপের ম্যাচ দুটি ছিল কেবল আনুষ্ঠানিকতাই। যার একটিতে অ্যাপোয়েল নিকোশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহাম। তবে নিষ্প্রাণ ম্যাচে বরম্নসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয়ের রাতে চ্যাম্পিয়ন্স লিগের এক আসরে গ্রম্নপপর্বের ছয় ম্যাচেই গোল করার রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।
সান্ত্মিয়াগো বার্নাবু্যতে শুরম্নতেই বোরহা মায়োরাল ও রোনালদোর এগিয়ে যায় রিয়াল। যদিও তা পরিশোধ করে ম্যাচে ফিরেছিল ডর্টমুন্ড। কিন্তু ম্যাচের শেষ দিকে ভাসকেসের গোলে শেষতক জয়ের হাসি হাসে জিনেদিন জিদানের দল। অষ্টম মিনিটে ইসকোর বাড়ানো বলকে ডি-বক্সের ভেতর পেয়ে তা জালে জড়ান মায়োরাল (১-০)। চার মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। সতীর্থের পাস থেকে পাওয়া বলে কোনাকুনি শট নিতে গোলের দেখা পান পর্তুগিজ যুবরাজ।
এই গোলেই ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের একই আসরে গ্রম্নপপর্বের সব ম্যাচে গোল করার রেকর্ড গড়েন রোনালদো। এছাড়া বার্সেলোনা তারকা লিওনেল মেসির রেকর্ডে ভাগ বসান তিনি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রম্নপপর্বে সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ড যৌথভাবে এখন সময়ের সেরা দুই ফরোয়ার্ডের।
৪৩ মিনিটে গোল ব্যবধান কমান আউবামেয়াং। সতীর্থ মার্সেলের ক্রস থেকে উড়ে আসা বলে মাথার ছোঁয়া লাগালে জালের দেখা পান তিনি। দ্বিতীয়ার্ধের শুরম্নতে বার্নাবু্যকে স্ত্মব্ধ করে দেন আউবামেয়াং। অফসাইডের ফাঁদ ভেঙে বল জালে পাঠান তিনি। প্রথমবার কোনো রকমে শট ফিরিয়েছিলেন কেইলর নাভাস কিন্তু দ্বিতীয়বার পারেননি। আউবামেয়াংয়ের শট ঠিকই খুঁজে নেয় জালের পথ (২-২)।
তবে সমতায় থেকে ম্যাচ শেষ করতে পারেননি ডর্টমুন্ড। ৮১ মিনিটে থিও হার্নান্দেসের হেড থেকে পাওয়া বলকে জালে পাঠান ভাসকেস। তাতে শেষতক ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। 'এইচ' গ্রম্নপের রানারআপ হয়ে শেষ ষোলোয় ওঠা রিয়ালের পয়েন্ট ১৩। অন্য ম্যাচে আপোয়েল নিকোশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। আগেই গ্রম্নপ সেরা নিশ্চিত হওয়া দলটির পয়েন্ট ১৬।
এদিকে, রেকর্ডময় ম্যাচ শেষে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন রোনালদো। পর্তুগিজ যুবরাজের বিশ্বাস, এবারও এই প্রতিযোগিতার শিরোপা ঘরে তুলতে পারবে তার দল, 'আশা করি, আমরা আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারব। গ্রম্নপপর্ব পার হওয়াটা গুরম্নত্বপূর্ণ বিষয় ছিল। আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ জয়। আমি খুশি, জয় দিয়েই আমরা গ্রম্নপপর্ব শেষ করতে পেরেছি।'
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close