হোম পেজশেষের পাতা
দায়বদ্ধতার জন্যই সম্প্রচার নীতিমালা: প্রধানমন্ত্রী'সবকিছুরই নীতিমালা দরকার। সাংবাদিকরাই একটি নীতিমালার কথা বলেছিল। এখন এক দল এর বিরোধিতা করছে'যাযাদি রিপোর্ট সম্প্রচার মাধ্যমকে একটি 'সুনির্দিষ্ট' নিয়মনীতির মধ্যে পরিচালনা করে এর মানোন্নয়নের স্বার্থেই জাতীয় সম্প্রচার নীতিমালা করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটে এক অনুষ্ঠানে তিনি বলেন, সম্প্রচার নীতিমালার আলোকে সম্প্রচার কমিশনও গঠন করা হবে।
প্রধানমন্ত্রী বলেন, আমি জানি এটা নিয়ে এখন তোলপাড় চলছে। অনেকে এর বিরোধিতা করছে। সাংবাদিকরাই একটা নীতিমালার কথা বলেছিল। এখন একদল এর বিরোধিতা করছে।
বাংলাদেশ চলচ্চিত্র... বিস্তারিত
চার শতাধিক প্রতিনিধির ভিসা নেইসৌদিতে হাজিদের দুর্ভোগ চরমেএসব মোনাজ্জেম সৌদি আরবে যেতে না পারায় তাদের অনুপস্থিতিতে চরম দুর্ভোগে পড়েছেন হাজিরা। এজন্য সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের দায়ী করা হচ্ছেযাাযদি রিপোর্ট ভিসা না পেয়ে হাজিদের সঙ্গে এখনো সৌদি আরবে যেতে পারেননি চার শতাধিক এজেন্সির মোনাজ্জেম বা প্রতিনিধি। এরাই সৌদি আরবে হাজিদের সার্বিক দেখাশুনার দায়িত্ব পালন করেন। কিন্তু তাদের অনুপস্থিতিতে সেখানে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন বাংলাদেশ থেকে যাওয়া হাজিরা। এজন্য সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের দায়ী করছেন এজেন্সিগুলো।
জানা গেছে, অন্যান্য বছর এজেন্সির হয়ে এক বা একাধিক মোনাজ্জেম হাজিদের সার্বিক দেখাশুনা করার জন্য সৌদি আরবের ৬ মাসের মাল্টিপল... বিস্তারিত
অর্থমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত: বারকাতযাযাদি রিপোর্ট জনতা ব্যাংকের অবক্ষয় হয়েছে_ এমন বক্তব্যের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন ব্যাংকটির চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত।
বুধবার বিকালে প্রেসক্লাবের কনফারেন্স রুমে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।
আবুল বারকাত বলেন, 'জনতা ব্যাংকের কোনো অবক্ষয় ঘটেনি। আমি যা বলেছি, তা তথ্য-প্রমাণের ভিত্তিতেই বলেছি। অর্থমন্ত্রী না জেনেই ওইসব কথা বলেছেন। তার জনতা ব্যাংক কর্তৃপক্ষের কাছে ক্ষমা চাওয়া... বিস্তারিত
যুদ্ধাপরাধ বিচার সম্পর্কে জানতে চান মার্কিন কংগ্রেসম্যানবাংলানিউজ যুক্তরাষ্ট্র কংগ্রেসের এশিয়া প্যাসিফিক উপ-কমিটির সভাপতি ও রিপাবলিকান কংগ্রেসম্যান স্টিভ শ্যাবট নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিনের কাছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বিষয়ে জানতে চেয়েছেন।
মঙ্গলবার রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন স্টিভ শ্যাবটের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ বিষয়ে জানতে চান বলে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে।
স্টিভ শ্যাবটের প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত জিয়াউদ্দিন বাংলাদেশে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠনের প্রেক্ষাপট তুলে ধরেন।
রাষ্ট্রদূত জিয়াউদ্দিন... বিস্তারিত
শ্রদ্ধা-ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত ফিরোজা বেগমযাযাদি রিপোর্ট 'তবু আমারে দেব না ভুলিতে' গানের পাখি ফিরোজা বেগমের গলায় এই সুর যেন বাজছে। আর তার মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে বনানী কবরস্থানের দিকে। হাসপাতালের হিমঘর থেকে ইন্দিরা রোডের বাসা, সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনার, এরপর গুলশান আজাদ মসজিদে জানাজার নামাজ শেষে বনানী কবরস্থানে স্বামী কমল দাশগুপ্তের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন তিনি।
বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব আনুষ্ঠানিকতার মাধ্যমে শ্রদ্ধা ও ভালোবাসা নিয়ে... বিস্তারিত
মুক্তিযোদ্ধা সনদ : ৫ কর্মকর্তার বিরুদ্ধে সুপারিশ মন্ত্রণালয়েযাযাদি রিপোর্ট অবৈধ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা সনদ নেয়ার অভিযোগে চার সচিব ও এক যুগ্ম-সচিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সুপারিশ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পেঁৗছেছে। মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আবদুল নাসের চৌধুরী বুধবার জানান, আগের দিন দুদকের সুপারিশ হাতে পেয়েছেন তিনি।
সুপারিশ অনুযায়ী এখন ওই কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হবে কিনা জানতে চাইলে উত্তর এড়িয়ে যান কামাল চৌধুরী।
তিনি বলেন, 'এরা কোন প্রক্রিয়ায়... বিস্তারিত
খুদেবার্তা পাঠিয়ে ভোটার হতে ডাকা হবে : ইসিকুষ্টিয়া প্রতিনিধি নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী বলেছেন, সেদিন খুব বেশি দূরে নয়, যখন মোবাইল ফোনে খুদেবার্তা পাঠিয়ে ভোটারকে (১৮ বছর পূর্ণ হলে) আঙ্গুলের ছাপ ও ছবি তোলার জন্য ডেকে আনা হবে।
বুধবার সকালে কুষ্টিয়ায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের ওপর এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন ও কুষ্টিয়া নির্বাচন কমিশন কার্যালয় ওই সভার আয়োজন... বিস্তারিত
দেশে রাজনীতি, গণতন্ত্র ও সরকার নেই : মওদুদযাযাদি রিপোর্ট বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে রাজনীতি, গণতন্ত্র ও সরকার নেই। গণতন্ত্র না থাকলে জঙ্গিবাদ ও সন্ত্রাসের উত্থান ঘটে। তাই খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।
বুধবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সপ্তম কারামুক্তি দিবস উপলক্ষে এই আলোচনা সভার... বিস্তারিত
চট্টগ্রামে শাশুড়িকে হত্যার অভিযোগে গৃহবধূ গ্রেপ্তারচট্টগ্রাম অফিস চট্টগ্রামের ?আনোয়ারা উপজেলায় শাশুড়িকে গলাকেটে হত্যার অভিযোগে এক গৃহবধূকে গ্রেপ্তার করেছে পুলিশ। আনোয়ারা থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে উপজেলার বরুমছড়া ইউনিয়নে নিহত হন সোহাগ খাতুন (৫৫)। তিনি ওই এলাকার ফজলুল হকের স্ত্রী। রাতেই ঘটনা ঘটনাস্থল থেকে তার পুত্রবধূ নাঈমা দিন লিজাকে (২০) গ্রেপ্তার করে পুলিশ।
পরিদর্শক কামাল বলেন, বাড়িতে লিজা, তার শ্বশুর-শাশুড়ি ও এক দেবর থাকতেন। লিজার স্বামী জসিম... বিস্তারিত
নিজাম হাজারীর অস্ত্র মামলা দুই আইনজীবীকে তলবযাযাদি রিপোর্ট অস্ত্র মামলায় ফেনী সদরের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর 'দ- চলাকালে' ২০০৬ সালে জামিন দেয়ার ঘটনায় সংশ্লিষ্ট দুই আইনজীবীকে তলব করেছে হাইকোর্ট। বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মো. আতাউর রহমান খানের বেঞ্চ বুধবার এই আদেশ দেয়।
দুই আইনজীবী হলেন- নিজাম উদ্দিন হাজারীর আইনজীবী এমএ বাশার ও তৎকালীন সহকারী অ্যাটর্নি জেনারেল একেএম মহিউদ্দিন চৌধুরী। ১৯ অক্টোবর তাদের আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে হবে।
... বিস্তারিত
কুড়িগ্রামে জলাতঙ্ক আতঙ্ক: এক মাসে ৪৩টি গরুর মৃত্যুকুড়িগ্রাম প্রতিনিধি কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে জলাতঙ্কে আক্রান্ত হয়ে গত এক মাসে ৪৩টি গরু মারা গেছে। সদর উপজেলা ও নাগেশ্বরীর কয়েকটি গ্রামে এ ঘটনা ঘটেছে।
সরেজমিন গিয়ে জানা যায়, নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নেই ২৩টি গরু মারা গেছে। এ মধ্যে হাজীপুরের কাঞ্চন শীল, জাহেদুল, সিরাজুল ও আব্দুল হক, দিগদারী গ্রামের জয়নাল, মন্নেয়ার পাড় গ্রামের হাছেন আলী, সাতকুড়া গ্রামের নূর হোসেন ও ভবানীপুর গ্রামের আজগার আলী এদের... বিস্তারিত
মালিকের কাছে চাঁদা না পেয়ে শ্রমিককে গুলিযাযাদি রিপোর্ট মালিকের কাছে চাঁদা না পেয়ে বুধবার এক নির্মাণশ্রমিককে গুলি করেছে দুই সন্ত্রাসী। এতে আহত হন মোহাম্মদ হারুন (৫০) নামের ওই শ্রমিক। সকাল সাড়ে ৯টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চিকিৎসকরা জানান, তার ডান হাঁটু ও বাঁ-পায়ের পাতায় গুলি লেগেছে।
চিকিৎসাধীন হারুনের ভাষ্য, তেজগাঁওয়ের ২১৫ তেজকুনিপাড়ায় অ্যাভিনিউ বিল্ডার্সের নির্মাণাধীন ভবনে তিনি রড বাঁধাইয়ের কাজ করেন। সকাল সাড়ে ৮টার দিকে দুই... বিস্তারিত
দেড় কেজি স্বর্ণসহ গ্রেপ্তার ১যাযাদি রিপোর্ট রাজধানী কমলাপুর রেলওয়ে স্টেশনে এক যাত্রীর কাছ থেকে দেড় কেজি ওজনের স্বর্ণ উদ্ধার করেছে রেল পুলিশ। জাহাঙ্গীর আলম (২৭) নামের ওই যাত্রী বুধবার বিকাল ৩টার দিকে সুবর্ণ এক্সপ্রেসে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন।
ঢাকা রেলওয়ে থানার ওসি আবদুল মজিদ বলেন, জাহাঙ্গীরের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে তল্লাশি করে জুতার ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১২টি সোনার বার পাওয়া যায়।... বিস্তারিত
স্ত্রীর সঙ্গে অভিমান করে আত্মহত্যাচট্টগ্রাম অফিস রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা বনগ্রাম এলাকা থেকে বুধবার বেলা ১১টায় আবদুল আহাদ (২৭) নামের এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আহাদ হামদর্দ ফার্মাসিউটিক্যালস কোম্পানির বিক্রয়কর্মী। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার উত্তর জিরতলী গ্রামে। চাকরির সূত্রে তিনি বনগ্রাম এলাকার হাজী ইকবালের বাড়িতে ভাড়াবাসায় থাকতেন। স্ত্রীর সঙ্গে অভিমান করে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তার পকেট থেকে স্ত্রীকে উদ্দেশ করে লেখা একটি চিরকুট উদ্ধার... বিস্তারিত
অচেতন অবস্থায় তরুণী উদ্ধারযাযাদি রিপোর্ট রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে বুধবার এক তরুণীকে অচেতন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নেয়া হয়।
যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শঙ্কর বলেন, যাত্রাবাড়ীর বাঁশেরপুল এলাকার একটি রাস্তায় ওই তরুণী অচেতন অবস্থায় পড়ে ছিলেন। বেলা ১১টার দিকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয় পুলিশ। প্রাথমিক চিকিৎসা শেষে দুপুর দেড়টার দিকে তাকে থানায় নিয়ে... বিস্তারিত
সন্দেহ রাখতে চান না : প্রতিমন্ত্রীযাযাদি রিপোর্ট সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যাকা-ের প্রকৃত তথ্য জনগণের কাছে ফের তুলে ধরার কথা জানালেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সাগর-রুনি হত্যাকা- নিয়ে মানুষের মনে সন্দেহ থাক এমন কিছু তারা চান না। করবেনও না।
বুধবার সচিবালয়ে প্রতিমন্ত্রী বলেন, সাগর-রুনি হত্যাকা- নিয়ে তদন্ত চলছে। তদন্তের মাধ্যমে সংশ্লিষ্টরা অবশ্যই গ্রেপ্তার হবে।... বিস্তারিত
অলি আহমদকে দুদকের নোটিশযাযাদি রিপোর্ট লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অলি আহমদের স্থাবর-অস্থাবর সম্পদের বিবরণ চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার বিকালে দুদকের উপপরিচালক গোলাম ফারুক এ নোটিশ পাঠান।
নোটিশে সাত কর্মদিবসের মধ্যে অলি আহমদকে তার সম্পদের হিসাব জমা দিতে বলা হয়েছে। দুদকের একটি সূত্র এ খবর নিশ্চিত করেছে।... বিস্তারিত
এ কে খন্দকারের বিরুদ্ধে মামলাব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি সম্প্রতি প্রকাশিত '১৯৭১: ভেতরে বাইরে' বইয়ে মুজিববাহিনী নিয়ে কটূক্তি করার অভিযোগে লেখক এ কে খন্দকারের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মানহানির মামলা হয়েছে। বুধবার দুপুর একটার দিকে ইছহাক ভূঁইয়া নামের এক ব্যক্তি ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলাটি করেন।
বাদী ইছহাক ভূঁইয়া আদালতে নিজেকে ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের মুজিববাহিনীর কমান্ডার দাবি করেছেন। মামলাটি গ্রহণ করে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইছহাককে মুক্তিযোদ্ধার সনদ আদালতে জমা দেয়ার নির্দেশ দেয় আদালত। সনদ দেখে... বিস্তারিত
নির্ধারিত সময়ে ট্যানারি স্থানান্তর না করলে প্লট বাতিল : শিল্পমন্ত্রীযাযাদি রিপোর্ট সাভারের চামড়া শিল্পনগরে নির্ধারিত সময়ের মধ্যে মালিকরা ট্যানারি স্থানান্তর না করলে তাদের প্লট বাতিল করে নতুন উদ্যোক্তাদের বরাদ্দ দেয়া হবে বলে সতর্ক করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বুধবার শিল্প মন্ত্রণালয়ের সম্মলেন কক্ষে হাজারীবাগ থেকে ট্যানারি স্থানান্তরের অগ্রগতির বিষয়ে শিল্প মালিক ও স্টেকহোল্ডারদের সঙ্গে সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
হাজারীবাগ থেকে চামড়া শিল্পনগরে ট্যানারি স্থানান্তর, নির্মাণাধীন কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি), ডাম্পিং ইয়ার্ড প্রভৃতির... বিস্তারিত
আজ সোহ্রাওয়ার্দী উদ্যানে ২০ দলের সমাবেশযাযাদি রিপোর্ট সংবিধান সংশোধন করে বিচারপতিদের অভিশংসন ক্ষমতা জাতীয় সংসদের ওপর ন্যস্ত করার প্রতিবাদে আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বিকাল ৩টায় সমাবেশ শুরু হবে। ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে ২০ দলীয় জোটের সিনিয়র নেতারা বক্তব্য রাখবেন।
বুধবার সন্ধ্যায় সমাবেশের অনুমতি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস।
এর আগে মঙ্গলবার বিএনপির... বিস্তারিত
হাইকোর্টে হাজির হয়ে ব্যাখ্যা দিলেন বেনজীরযাযাদি রিপোর্ট রাজধানীর আজিমপুর পুরনো কবরস্থানের সীমানাপ্রাচীর নির্মাণে সহায়তার বিষয়ে ব্যাখ্যা দিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ। বুধবার সকালে আদালতে হাজির হয়ে তিনি তার অবস্থান ব্যাখ্যা করেন।
বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি গ্রহণ করেন। শুনানি শেষে আদালত ওই কাজ শেষ না হওয়া পর্যন্ত বিষয়টি তদারক করতে তাদের নির্দেশ দেন। আদালত তাকে বলেন, খেয়াল রাখবেন... বিস্তারিত
জাতীয় স্কেলে বেতন-ভাতা চান এবতেদায়ির শিক্ষকরাযাযাদি রিপোর্ট এবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের জাতীয় স্কেলে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র এবতেদায়ি মাদ্রাসা শিক্ষক ঐক্যপরিষদ।
বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ঐক্যপরিষদের সভাপতি এসএম জয়নুল আবেদীন জেহাদী সারাদেশের এবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের পক্ষ থেকে এই দাবি তুলে ধরেন। তিনি বলেন, পাঁচ হাজার ৩২৯টি এবতেদায়ি মাদ্রাসার ২৬ হাজার ৬৪৫ জন শিক্ষক কোনো ধরনের সরকারি সুযোগ-সুবিধা পান না। আর এক হাজার ৫১৯টি মাদ্রাসার সাত হাজার ৫৯৫ শিক্ষক প্রতি... বিস্তারিত
সিলেট নগরীতে সীমানা প্রাচীর ভেঙে নিহত ১সিলেট অফিস সিলেট নগরীতে একটি বাসার সীমানাপ্রাচীর ভেঙে তার নিচে চাপা পড়ে এক ব্যক্তি নিহত হয়েছে। আহত হয়েছেন আরো তিনজন। বুধবার দুপুর দেড়টায় নগরীর পশ্চিম শেখঘাটে এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনায় নিহত আব্দুল কাদির জিলানী (৩৮) সুনামগঞ্জের ধর্মপাশা থানার বাখর গ্রামের মৃত শাবাগ তালুকদারের ছেলে। তিনি নগরীর মজুমদারপাড়ার মতিন মিয়ার কলোনির বাসিন্দা ছিলেন। আহতরা হলেন নেত্রকোনা জেলার মদন থানার দৌলতপুর গ্রামের মানিক মিয়া (৬০) ও তার ছেলে... বিস্তারিত
রিফাত হত্যা মামলায় চার আসামির যাবজ্জীবন বহালযাযাদি রিপোর্ট নূরুল ইসলাম রিফাত হত্যা মামলায় চার আসামির যাবজ্জীবন কারাদ-াদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। তবে এক আসামিকে অব্যাহতি দেয়া হয়েছে।
বুধবার আপিল বিভাগের সিনিয়র বিচারপতি সুরেন্দ্রকুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির একটি বেঞ্চ এ রায় দেন।
আদালত আসামি সামসু হাবিব বিদ্যুৎ, রুম্মান কার্জন, আলিফ ও রাসেল কবিরের কারাদ-াদেশ বহাল রাখেন এবং ওমর ফারুক রাসেলকে অব্যাহতি দেন।
১৯৯৭ সালের ১৭ জানুয়ারি সন্ধ্যায় ইফতার পার্টির কথা... বিস্তারিত
ছাত্র পেটানোর জেরে কসবায় সংঘর্ষে অর্ধশত আহতকসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মাদ্রাসার শিক্ষার্থীকে পেটানোর জের ধরে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশত লোক আহত হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার মেহারী ইউনিয়নের শিমরাইল গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
শিমরাইল গ্রামের দলানের পাড়া হাফেজিয়া মাদ্রাসায় মঙ্গলবার সকালে পড়া না পাড়ায় বিল্লাল হোসেন নামে এক শিক্ষক রাকিব মিয়া (১০) নামের এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেন। পরে রাকিব মিয়ার বাড়ির... বিস্তারিত
অ্যালায়েন্সের অগ্রগতি প্রতিবেদন অর্ধেক পোশাক কারখানা নিরাপদযাযাদি ডেস্ক উত্তর আমেরিকার ক্রেতাদের জোট অ্যালায়েন্স নিজেদের সদস্যভুক্ত ৫৮৭টি তৈরি পোশাক কারখানার পরিদর্শন শেষ করেছে। এর মধ্যে ৫০ শতাংশের ত্রুটি-বিচ্যুতির সংস্কারকাজ শেষ হয়েছে। ফলে অর্ধেক কারখানা এখন নিরাপদ। আর বাকিগুলোর সংস্কারকাজ চলছে।
পরিদর্শন কার্যক্রমে কারখানাগুলোতে সবচেয়ে বেশি বৈদ্যুতিক ত্রুটি পাওয়া গেছে। ভবনের ত্রুটি-বিচ্যুতিও কম নয়। ঝুঁকিপূর্ণ হিসেবে সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাওয়া কারখানা ৫টি। আর আংশিক বন্ধ হয়েছে ৯টি। গড়ে একেকটি কারখানায় ৪৫টি ত্রুটি ধরা পড়েছে।... বিস্তারিত
রঙিন পোশাকে রেলমন্ত্রীযাযাদি রিপোর্ট শেষ বয়সে বিয়ের সিদ্ধান্ত নিয়ে আলোচনায় আসা রেলমন্ত্রী মুজিবুল হককে নিয়ে এবার হাস্যরসের সৃষ্টি হয়েছে খোদ সংসদেই। বুধবার রঙিন পোশাক পরে সংসদ অধিবেশনে যোগ দিলে তাকে নিয়ে রসিকতা শুরু হয়। নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানই প্রথমে এ রসিকতা শুরু করেন। তার সঙ্গে যোগ দেন আরো দুইজন এমপি।
শামীম ওসমান নারায়ণগঞ্জের রেললাইন সংক্রান্ত এক প্রশ্ন করতে গিয়ে বলেন, 'মাননীয় মন্ত্রী লাল পাঞ্জাবি পরে চার্মিং মুডে আছেন।'... বিস্তারিত
অটিজম মোকাবেলায় অবদান রাখায় পুরস্কৃত সায়মা ওয়াজেদযাযাদি রিপোর্ট অটিজম স্পেক্ট্রাম ডিজঅর্ডারস মোকাবেলায় অসামান্য অবদানের জন্য সায়মা ওয়াজেদ হোসেনকে সম্মাননা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিস্নউএইচও)। সায়মা হোসেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস এবং অটিজমের জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি।
সায়মা হোসেন এ অঞ্চলে এবং বিশ্বব্যাপী অটিজম বিষয়ে বাংলাদেশের যে ভূমিকা, তার মূল চালিকাশক্তি হিসেবে কাজ করছেন বলে উল্লেখ করেন দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলের পরিচালক পুনম ক্ষেত্রপাল সিং।
তিনি বলেন, 'অটিজম... বিস্তারিত
গৃহকর্মী অন্তঃসত্ত্বা, গৃহকর্তা আইনজীবীকে খুঁজছে পুলিশযাযাদি রিপোর্ট রাজধানীর মোহাম্মদপুরে এক কিশোরী গৃহকর্মীকে ভয় দেখিয়ে শারীরিক সম্পর্ক সৃষ্টির অভিযোগ আনা হয়েছে এক আইনজীবীর বিরুদ্ধে। ওই কিশোরী এখন সাত মাসের অন্তঃসত্ত্বা।
এ ঘটনায় গৃহকর্মীর বাবা আসাদুল্লাহ হাওলাদার বাদী হয়ে মঙ্গলবার রাতে আইনজীবী আবদুল হামিদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেছেন।
আসামিকে ধরতে রাতেই মোহাম্মদপুরের চাঁন মিয়া হাউসিংয়ের বাসায় অভিযান চালানো হলেও তাকে পাওয়া যায়নি বলে মোহাম্মদপুর থানার ওসি আজিজুল হক জানিয়েছেন।
... বিস্তারিত
দুদক কর্মকর্তাকে এমপি এনামুলের হুমকিযাযাদি রিপোর্ট মামলার সুপারিশ করলে হাওয়া হয়ে যাবেন বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একজন দায়িত্বশীল কর্মকর্তাকে হুমকি দিয়েছেন রাজশাহী-৪ আসনের এমপি মো. এনামুল হক।
দুদকের উপ-পরিচালক যতন কুমার রায়কে বুধবার সকাল ১০টার দিকে এই হুমকি দেয়া হয়েছে। কমিশনের অনুমোদনক্রমে এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে। দুদক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
দুদক সূত্র জানায়, রাজশাহী-৪ আসনের এমপি মো. এনামুল হকের ট্যাঙ্ ল'ইয়ার কাঞ্চন... বিস্তারিত
রাজধানীতে এসবির এসআইসহ চারজন আটকযাযাদি রিপোর্ট রাজধানীর উত্তরা এলাকা থেকে অস্ত্র, গুলি ও মোটরসাইকেলসহ পুলিশের বিশেষ শাখার উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামানসহ চারজনকে আটক করেছে র‌্যাব। বুধবার বিকালে তাদের উত্তরার ৬ নাম্বার সেক্টর থেকে আটক করা হয়।
আটক অন্য তিনজন হলেন, সাইফুল ইসলাম (৩০), মাহমুদুল হাসান (২৪) ও মশিউর রহমান (২৬)।
র‌্যাবের দাবি, ওই চারজনের সঙ্গে অস্ত্র কেনাবেচায় জড়িত একটি দলের সম্পর্ক রয়েছে।
র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close