প্রশাসনিক সমস্যা নিয়ে ফেসবুকে আলোচনা করবেন সচিবরাযাযাদি রিপোর্ট প্রশাসনিক কাজের সমস্যা সমাধানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা করবেন সচিবরা। ইতোমধ্যে এ লক্ষ্যে সচিবদের একটি ফেসবুক গ্রুপও খোলা হয়েছে।
নিজেদের ফেসবুকের পাশাপাশি সচিবদের ফেসবুক গ্রুপে প্রশাসনিক বিভিন্ন সমস্যা ও সমস্যা সমাধানের উপায় নিয়ে আলোচনা করা হবে।
সচিবালয়ে বুধবার সন্ধ্যায় সচিবদের সভা শেষে এ তথ্য দেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ইশতিয়াক আহমেদ।
এর আগে মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত সচিব বলেন, আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বিভিন্ন বিষয় আলোচনা হয়। সময় কম থাকায় সব আলোচনা শেষ করা যায় না। এ জন্য সচিবরা বিভিন্ন সমস্যা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করে প্রশাসনিক কাজের সমস্যা সমাধান করতে পারবেন ফেসবুকের মাধ্যমে।
তিনি জানান, ফেসবুকে সচিবদের নিয়ে একটি গ্রুপ তৈরি করা হয়েছে। তারা সেখানে প্রশাসনিক বিভিন্ন সমস্যা ও সমস্যা সমাধানের উপায় নিয়ে আলোচনা করবেন। এতে মিটিংয়ের আগেই আলোচনার বিষয়গুলো সম্পর্কে জানতে পরবেন তারা। এক্ষেত্রে মিটিংয়ে সেভাবে আলোচনার দরকার হবে না।
এদিকে, বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রীর এটুআই প্রোগ্রামের সহায়তায় ৬৪ জেলা প্রশাসকের কার্যালয়ে ইলেকট্রিক পদ্ধতিতে নথি ব্যবস্থপনা বা জাতীয় ই-সার্ভিস সিস্টেম বাস্তবায়ন করা হচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগ ও কয়েকটি মন্ত্রণালয়ে এ পদ্ধতি বাস্তবায়নাধীন। সরকারি নথি ব্যবস্থাপনায় গতিশীলতা বৃদ্ধি এবং নথি নিষ্পত্তির ক্ষেত্রে কার্যকর জবাবদিহি প্রতিষ্ঠা করতেই এ পদ্ধতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত হয়েছে বলে বৈঠক সূত্র জানায়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close