হোম পেজস্বদেশ
গোপালগঞ্জে অবাধে নিধন হচ্ছে নানা প্রজাতির অতিথি পাখিনির্বিচারে পাখি শিকারের ফলে দেশিয় পাখির সংখ্যাও দিন দিন হ্রাস পাচ্ছেএস এম নজরম্নল ইসলাম গোপালগঞ্জ গোপালগঞ্জে নিরাপত্তা নেই, ব্যাপকহারে নিধন হচ্ছে নানা প্রজাতির অতিথি পাখি। এসব পাখি জেলার বিভিন্ন হাট বাজারে বিক্রি হচ্ছে। ধরা পড়ছে দেশি প্রজাতির পাখিও। শিকারিরা জেলার বিভিন্ন বিল ও জলাশয়ে ফাঁদ পেতে প্রতি রাতে ধরে নিচ্ছে হাজার হাজার পাখি। এভাবে নির্বিচারে পাখি শিকারের ফলে বিল বাঁওড়বেষ্টিত গোপালগঞ্জে দেশীয় পাখির সংখ্যাও দিন দিন হ্রাস পাচ্ছে।
গোপালগঞ্জের পাঁচ উপজেলায় রয়েছে ছোট বড় শতাধিক বিল, বাঁওড় ও অসংখ্য... বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৩ জন নিহতস্বদেশ ডেস্ক টাঙ্গাইলের কালিহাতী, মাদারীপুরের কালকিনি এবং চট্টগ্রামের সীতাকু-ে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :
টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক মাইক্রোবাসের চালক নিহত হয়েছেন। এতে অন্ত্মত আটজন আহত হন। শুক্রবার সকালে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে কালিহাতী উপজেলার ধলাটেঙ্গর নামক স্থানে দুটি পৃথক দুর্ঘটনা ঘটে। নিহত মাইক্রোবাস চালক ফজর আলী পাবনা জেলার বেড়া উপজেলার বাসিন্দা। দুর্ঘটনার ফলে মহাসড়কে এলেঙ্গা থেকে... বিস্তারিত
বড়াইগ্রামে মহাসড়কে গাড়ির অতিরিক্ত গতি কমাতে উদ্যোগবড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা মহাসড়কে দুর্ঘটনা রোধে নির্ধারিত গতিসীমা লঙ্ঘন করা বাস, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ চলাচলকারী গাড়ির বিরম্নদ্ধে স্পিডগান (গতি পরিমাপের যন্ত্র) নিয়ে অভিযানে নেমেছে নাটোরের বনপাড়া হাইওয়ে পুলিশ। একই সঙ্গে দুর্ঘটনা সৃষ্টিকারী থ্রিহুইলার, ব্যাটারিচালিত এবং শ্যালোমেশিনচালিত নসিমন, করিমন, ভটভটি ও শব্দদূষণকারী হাইড্রোলিক হর্নের বিরম্নদ্ধেও অভিযান চালাচ্ছেন তারা। বাড়তি ব্যবস্থার কারণে চলতি জানুয়ারি ও গত ডিসেম্বর মাসে মহাসড়কে দুর্ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।
হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ননী... বিস্তারিত
ময়মনসিংহে সেনাপ্রধানযুব গেমস তরম্নণদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিয়েছেময়মনসিংহ প্রতিনিধি সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেছেন, যুব গেমস তরম্নণ-তরম্নণীদের সুপ্ত প্রতিভা বিকাশে সুযোগ সৃষ্টি করে দিয়েছে। দেশিয় ও আন্ত্মর্জাতিক ক্রীড়াঙ্গনেও তারা নিজেদের আধিপত্য বিস্ত্মার করতে সক্ষম হবে।
বৃহস্পতিবার বিকালে ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহযোগিতায় ও ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় যুব গেমসের বিভাগীয় পর্যায়ের অ্যাথলেটিক্স ও কাবাডি প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
... বিস্তারিত
নিখোঁজের পাঁচ দিন পর মিলল স্পিডবোড চালকের লাশকক্সবাজার প্রতিনিধি কক্সবাজার-মহেশখালী নৌপথে যাত্রীবাহী একটি স্পিডবোড ডুবির ঘটনার পাঁচদিন পর সাগরে ভাসমান অবস্থায় চালক মো. আনিছের মৃতদেহ উদ্ধার করেছেন জেলেরা। শুক্রবার সকাল ৭টার দিকে দুর্ঘটনা-কবলিত স্থান থেকে নৌকার জেলেরা মৃতদেহটি উদ্ধার করে।
নিহত আনিছ মহেশখালীর গোরকঘাটা এলাকার মাস্টার জামিলের ছেলে। তার স্ত্রী ও সাত মাস বয়সী একটি ছেলেসন্ত্মান রয়েছে।
বিষয়টি নিশ্চিত করে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো আবুল কালাম জানান, স্পিডবোড দুর্ঘটনায় নিখোঁজ... বিস্তারিত
ফতুলস্নায় বুড়িগঙ্গা নদীতে ট্রলার ডুবি:নিখোঁজ একনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জ সদর উপজেলায় ফতুলস্নার বুড়িগঙ্গা নদীতে ঘন কুয়াশায় লঞ্চের ধাক্কায় যাত্রীবাহী ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের চালকসহ আটজন যাত্রীদের উদ্ধার করতে পারলেও এখনো একজন যাত্রী নিখোঁজ রয়েছে। শুক্রবার ভোরে বক্তাবলী খেয়াঘাটে এ দুর্ঘটনা ঘটে।
নিখোঁজ দুদু মিয়া (৫৫) ফতুলস্নার উত্তর নরসিংপুর এলাকার মৃত বাছির মিয়ার ছেলে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার ভোরে ঘন কুয়াশায় বুড়িগঙ্গা নদীর পূর্বপাড় হতে ৮-৯... বিস্তারিত
ফুলবাড়ীতে ফেনসিডিলসহ দুই ছাত্রলীগ নেতা আটকফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা দিনাজপুরের ফুলবাড়ীতে ১০ বোতল ফেনসিডিলসহ দুই ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার দেবীপুর গ্রামের সনতাল ব্রিজের কাছ থেকে তাদের আটক করা হয়।
আটক দুই নেতা হলেন পার্বতীপুর পৌর ছাত্রলীগের সভাপতি ও পার্বতীপুর উপজেলার মোজাফ্‌ফরনগর গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মেনহাজুল ইসলাম বাবু (২৮) এবং পার্বতীপুর ছাত্রলীগের সহ-সভাপতি পার্বতীপুর উপজেলার ধুপীপাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে রাইসুল ইসলাম সোহেল (৩০)।
ফুলবাড়ী থানা ভারপ্রাপ্ত... বিস্তারিত
বিভিন্ন সংগঠনের উদ্যোগে শীতার্তদের শীতবস্ত্র বিতরণস্বদেশ ডেস্ক বিভিন্ন সংগঠনের উদ্যোগে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সংবাদদাতাদের পাঠানো খবর :
কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পলাশতলী এলাকায় বৃহস্পতিবার বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে দরিদ্র শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ সময় ৪৫ এমএলআরএস রেজিমেন্ট আর্টিলারি (সাভার সেনানিবাস) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সোহেল হাসান (পিএসসিজি) দরিদ্রদের মধ্যে ২৯০টি কম্বল, ৫০টি সোয়েটার এবং দুটি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য চারটি ফুটবল, দুটি মসজিদের... বিস্তারিত
শের-ই বাংলা স্মৃতি জাদুঘর পরিদর্শনে সাহারা খাতুনবানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন বানারীপাড়ার চাখারে শের-ই বাংলা স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার তিনি জাদুঘর পরিদর্শনে এসে অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী ও অবিসংবাদিত নেতা শের-ই বাংলা আবুল কাশেম ফজলুল হকের বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মময় জীবন এবং দেশ ও জাতির প্রতি তার অসামান্য অবদানের কথা আলাপচারিতায় তুলে ধরেন।
এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, বরিশাল-২... বিস্তারিত
হাবিপ্রবিতে বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮ অনুষ্ঠিতদিনাজপুর প্রতিনিধি বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও হাবিপ্রবির বিজ্ঞান অনুষদের আয়োজনে দিনাজপুর অঞ্চলের বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮ শুক্রবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
হাবিপ্রবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মামুনুর রশিদ, বাংলাদেশ বিজ্ঞান... বিস্তারিত
টাঙ্গাইলে জেএমবি সদস্যের সাড়ে ১৫ বছর কারাদ-টাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইলে বেলাল খান রঞ্জু (৩০) নামে এক জেএমবি সদস্যকে ১৫ বছর ৬ মাসের কারাদ- দিয়েছে আদালত। এছাড়াও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদ- দেয়া হয়। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউল হাসান এ রায় দেন। বেলাল খান গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের খানপাড়ার মৃত সজ্জল হোসেনের ছেলে।
টাঙ্গাইলের কোর্ট পরিদর্শক আনোয়ারম্নল ইসলাম জানান, ২০১৬ সালের আগস্ট মাসে বেলাল খান রঞ্জুকে... বিস্তারিত
বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সিলেট বিভাগীয় সমাবেশ রাজনগরেরাজনগর (মৌলভীবাজার) সংবাদদাতা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মৌলভীবাজারের রাজনগরে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সিলেট বিভাগের ৪টি জেলার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এই সমাবেশে অংশগ্রহণ করেন। শুক্রবার দুপুর ২টার দিকে রাজনগর সরকারি প্রাথমিক শিক্ষক কল্যাণ ভবনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সিলেট বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি মো. ফিরোজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বেসরকারি প্রাথমিক শিক্ষক... বিস্তারিত
সংবাদ সংক্ষেপশতবর্ষপূর্তি
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা
সিরাজদিখান উপজেলার শেখরনগরে 'রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন' শতবর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষে স্কুল মাঠে ২ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে শতবর্ষ উদযাপন কমিটি। শতবর্ষপূর্তি উদযাপন ও প্রাক্তন ছাত্রছাত্রী পুনর্মিলনী অনুষ্ঠনে শুক্রবার প্রথমদিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবলিক সার্ভিস সচিবালয় সচিব আকতারি মমতাজ। শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি ড. মো. মুজিবুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির আসনে ছিলেন মুন্সীগঞ্জ জেলা... বিস্তারিত
শ্রমিকরা কাজ করেন সভাপতির ক্ষেতেদুর্গাপুরে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচিদুর্গাপুর (রাজশাহী) সংবাদদাতা রাজশাহীর দুর্গাপুরে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের সভাপতির বিরম্নদ্ধে শ্রমিকদের দিয়ে নিজের পেঁয়াজ ক্ষেতে কাজ করানোর অভিযোগ উঠেছে। প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য জিয়াউর রহমান জিয়া রাস্ত্মা সংস্কারের কাজ না করিয়ে ওই শ্রমিকদের দিয়ে নিজের পেঁয়াজ ক্ষেতে কাজ করাচ্ছেন। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সকালে ওই প্রকল্পের কাজ দেখতে যাওয়া হলে অভিযোগের সত্যতা মেলে। এ সময় দেখা গেছে, শ্রমিকদের কেউ কেউ কাজেই আসেননি। আবার কেউ কাজ... বিস্তারিত
চকরিয়া ও কালাইয়ে সরিষা নিয়ে স্বপ্ন দেখছেন চাষিরাচকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের বিস্ত্মৃর্ণ এলাকাজুড়ে এবার সরিষার চাষ করা হয়েছে। হলুদ ফুলে ছেয়ে গেছে পুরো এলাকা। আবহাওয়া অনুকূলে থাকলে এবার ভালো ফলনের আশা করছেন এখানকার চাষিরা।
চকরিয়া উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, এ বছর চকরিয়া উপজেলায় ১৫০০ হেক্টর জমিতে সরিষার আবাদ হয়েছে। উপজেলার সাহারবিল, বরইতলী, কোণাখালী, চিরিংগা ইউনিয়নে সরিষার আবাদ বেশি হয়েছে। অগ্রহায়ণ থেকে মাঘ মাস পর্যন্ত্ম সরিষার চাষ করা হয়।... বিস্তারিত
শিশু তামিমকে হত্যার কথা স্বীকার চাচীরবেড়া (পাবনা) সংবাদদাতা পাবনার বেড়ায় তামিম (৬) নামের এক শিশু ছাত্রকে শ্বাসরোধ ও গলাকেটে হত্যার কথা স্বীকার করেছেন তার চাচী আঞ্জুয়ারা। তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার দুপুর সোয়া ১২টায় বেড়া মডেল থানা পুলিশ তাকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে বাড়ির রান্নাঘর থেকে হত্যায় ব্যবহৃত অস্ত্র জব্দ করে।
বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্‌ফর হোসেন বলেন, অভিযুক্ত আঞ্জুয়ারা পুলিশের জিঞ্জাসাবাদে হত্যার কথা স্বীকার করেছেন।
আঞ্জুয়ারা স্বীকারোক্তিতে জানান, ১৬... বিস্তারিত
কাপাসিয়ায় ভলিবল টুর্নামেন্টকাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা কাপাসিয়ায় সৈয়দা জোহুরা তাজউদ্দিন, মরিয়ম হেলাল ভলিবল টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয়েছে। খেলা উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল নজিব আহমেদ।
ভলিবল টুর্নামেন্ট কমিটির সভাপতি সুনিল মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজুল হক চৌধুরীর পরিচালনায় খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. মোতাহার হোসেন মোলস্না। বিশেষ অতিথি ছিলেন... বিস্তারিত
হত্যা মামলার আসামিসহ বিভিন্ন স্থানে গ্রেপ্তার ১৪স্বদেশ ডেস্ক হত্যা মামলার আসামিসহ বিভিন্ন স্থানে ১৪ জন গ্রেপ্তার হয়েছেন। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :
নাটোর : গুরম্নদাসপুরের সাত বছরের শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যা মামলার পলাতক আসামি নাঈম ভক্তি ও নাজমুল ভক্তি নামের দুই সহোদরকে গ্রেপ্তার করেছের্ যাব-৫। গত রাতে রাজশাহী ও ঢাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার দুপুর ১২টার দিকে নাটোরর্ যাব-৫ ক্যাম্পের সিপিসি-২ এর কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করে... বিস্তারিত
কুমিলস্নায় দুই দেশের কবি ও আবৃত্তিকারদের মিলনমেলা আজকুমিলস্না প্রতিনিধি কুমিলস্নার সাহিত্য-সংস্কৃতিবিষয়ক সংগঠন উষসী (প্রভাতী যাত্রা) পরিষদের তিন যুগ পূর্তি আজ। এ উপলক্ষে নগরীর বীরচন্দ্রনগর মিলনায়তনে 'কুমিলস্না কবিতা উৎসব' ও বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ উৎসব ভারত ও বাংলাদেশের শতাধিক কবি ও আবৃত্তিকারের অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হবে বলে আশা করছেন আয়োজকরা।
'কবিতা হোক জীবন ও সুন্দরের জন্য'- এ প্রতিপাদ্যকে সামনে রেখে উষসীর ৩৬ বছর পূর্তিতে কুমিলস্নায় প্রথমবারের মতো দেশ-বিদেশের কবিদের নিয়ে বর্ণাঢ্য... বিস্তারিত
শ্রীনগরে এক যুবককে ছুরিকাঘাতে হত্যামুন্সীগঞ্জ প্রতিনিধি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় বুধবার রাতে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার নাম আক্কাস আলী (৩২)। তিনি পেশায় একজন দিনমজুর ছিলেন।
আক্কাস আলী শেরপুরের নলিতাবাড়ী উপজেলার রূপ নারায়ণকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামের আমজাদ আলীর ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আক্কাস আলী কোরআনে হাফেজ ছিলেন। আর্থিক অনটনের কারণে শ্রীনগরে এসে দিনমজুরের কাজ করতেন। কাজ শেষে তিনি রাতে হাঁসাড়া মসজিদের নিচতলার মার্কেটের বারান্দায়... বিস্তারিত
চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহে জনজীবন অচলচুয়াডাঙ্গা প্রতিনিধি চুয়াডাঙ্গায় তীব্র শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। এতে জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেনা। আজ শুক্রবার আবহাওয়া অধিদপ্তর জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
আকস্মিক এই শীতের কারণে শীতার্ত মানুষ চরম দুর্ভোগে পড়েছে। এদিকে শীতের পাশাপাশি ঘনকুয়াশার কারণে যানবাহন চলাচল দারম্নণভাবে বিঘ্নিত হচ্ছে। জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি... বিস্তারিত
বেরোবিতে ছাত্র ফ্রন্টের বিক্ষাভরংপুর প্রতিনিধি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের এক কর্মীকে হল থেকে বের করে দেয়া এবং সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসগুলোতে সন্ত্রাস-দখলদারিত্বের প্রতিবাদে তারা এই কর্মসূচি পালন করেন।
বেরোবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের রংপুর জেলা শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশিকুল ইসলাম তুহিন, বেরোবি শাখার... বিস্তারিত
আড়াইহাজার হাসপাতালদুই বছর ধরে এক্স-রে মেশিন বিকলআড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা নারায়ণগঞ্জের আড়াইহাজার ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপেস্নক্সের এক্স-রে মেশিনটি প্রায় দুই বছর ধরে বিকল হয়ে আছে। মেশিনটি মেরামত করার কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না কর্তৃপক্ষের পক্ষ থেকে।
প্রতিদিন শত শত রোগী আসেন হাসপাতালটিতে। উপজেলার ৭ লাখ লোকের জন্য কোনো বড় হাসপাতাল বলতে গেলে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সটিই। পাশাপাশি বেশ কয়েকটি প্রাইভেট ক্লিনিক থাকলেও সেগুলোতে এক্স-রে করা বেশ ব্যয়বহুল হওয়ায় দরিদ্র রোগীরা সেখানে যেতে পারেন না। সরকারি... বিস্তারিত
সোনারগাঁওয়ে মাসব্যাপী লোকজ উৎসব শুরম্ন কালসোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা সোনারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারম্নশিল্প ফাউন্ডেশন চত্বরে কাল রোববার থেকে শুরম্ন হচ্ছে মাসব্যাপী লোক কারম্নশিল্প মেলা ও লোকজ উৎসব-২০১৮।
এ উপলক্ষে শুক্রবার সকালে ফাউন্ডেশনের লাইব্রেরি ভবনের সেমিনারকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপ। সংবাদ সম্মেলনে তিনি জানান, ইতোমধ্যে উৎসবের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের উৎসবের জন্য বাজেট ধরা হয়েছে প্রায় ৭০ লাখ টাকা। অন্যান্য বছরের মতো এ... বিস্তারিত
শীতের সবজির ভালো দাম পেয়ে খুশি শ্রীপুরের চাষিশ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা অতিবৃষ্টি ও বন্যার কারণে গত দুই মৌসুমে ফলন ভালো হয়নি, তবে এবার সেই ক্ষতি কাটিয়ে উঠেছেন গাজীপুরের শ্রীপুরের কৃষকরা। শ্রীপুরে এবার সবজির বাম্পার ফলন হয়েছে। পাশাপাশি ভালো দাম পাওয়ায় ওই এলাকার কৃষকের মুখে হাসি ফুটেছে।
উপজেলা কৃষি অফিসের দেয়া তথ্যমতে, উপজেলার ৮ ইউনিয়ন ও একটি পৌরসভার ১ হাজার ২৮৬ হেক্টর জমিতে এবার শীতকালীন সবজি চাষ হয়েছে। এর মধ্যে ফুলকপি, বাঁধাকপি, মুলা, শিম, লাউ, টমেটো... বিস্তারিত
বাঘারপাড়ায় উন্নয়নমেলায় অংশ নিলেন না ইউপি চেয়ারম্যানরাযশোর প্রতিনিধি যশোরের বাঘারপাড়া উপজেলায় উন্নয়ন মেলার অনুষ্ঠানে ৯ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কেউই অংশ নেননি। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধন করা হয়। তবে চেয়ারম্যানরা কেন এই অনুষ্ঠানে অংশ নেননি, এর সদুত্তর দেননি কেউই।
সূত্র জানায়, প্রতিটি জেলা-উপজেলা পর্যায়ে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন হয়েছে বৃহস্পতিবার। বর্তমান সরকারের গত ৯ বছরের উন্নয়ন কর্মযজ্ঞ সামনে তুলে ধরাই এই মেলার প্রধান উদ্দেশ্য।... বিস্তারিত
জীবদ্দশায় মুক্তিযোদ্ধার স্বীকৃতি চান সৈয়দ আলীচৌদ্দগ্রাম (কুমিলস্না) সংবাদদাতা সৈয়দ আলী পেরিয়েছেন জীবনের ৯৩টি বসন্ত্ম। বয়সের ভারে এখন নু্যব্জ হয়ে পড়েছেন। শারীরিক অবস্থাও খুব একটা ভালো না। ডাক্তার, ওষুধ, ইনজেকশান আর নাতি-নাতনি নিয়েই সৈয়দ আলীর জীবন কাটছে।
কে বলবে এই সৈয়দ আলীই ১৯৭১ সালে জীবনবাজি রেখে নাঙ্গলকোটের ঐতিহ্যবাহী শুভপুর ব্রিজ, চৌদ্দগ্রামের ফাল্গুনকরা দীঘিসংলগ্ন ব্রিজ, মুন্সিরহাট বাজারসংলগ্ন ব্রিজ, পরিকোট ব্রিজ ভাঙ্গায় অংশ নিয়েছিলেন বীরত্বের সঙ্গে। কোথাও ব্রিজ ভাঙার কিংবা ধ্বংসের সিদ্ধান্ত্ম হলেই ডাক পড়ত... বিস্তারিত
'বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়'ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি/কসবা সংবাদদাতা আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, বর্তমান সরকারের উন্নয়ন একটি মহলের সহ্য হয়না। তাই তারা দেশে ষড়যন্ত্র করছে।
তিনি গতকাল শুক্রবার দুপুরে কসবা মহিলা ডিগ্রি কলেজ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ইউএনও হাসিনা ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের উন্নয়নের কারণে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin