হোম পেজঅর্থ-বাণিজ্য
ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন ১১ জানুয়ারি ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান। ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী মো. আবদুল হামিদ মিঞার সভাপতিত্বে এ সময় ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিলস্নুর রহমান এবং রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরীসহ পরিচালকরা উপস্থিত ছিলেন।... বিস্তারিত
সরকারি সিকিউরিটিজ পুনঃক্রয়ের উদ্যোগযাযাদি রিপোর্ট সরকারি সিকিউরিটিজের রিডেম্পশন প্রোফাইল ভারসাম্যপূর্ণ করা ও ট্রেজারি বন্ডের সংখ্যা কমানোর লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও সরকারি সিকিউরিটিজ পুনঃক্রয়ের উদ্যোগ নেয়া হয়েছে।
সরকারের পক্ষে বাংলাদেশ ব্যাংক এ কার্যক্রম পরিচালনা করবে। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ সম্প্রতি এ ব্যাপারে অনুমোদন দিয়েছে। পাশাপাশি অর্থ বিভাগ এ-সংক্রান্ত্ম একটি নীতিমালাও প্রণয়ন করেছে। এ নীতিমালা মেনেই সরকারি সিকিউরিটিজ পুনঃক্রয় কার্যক্রম পরিচালনা করবে কেন্দ্রীয় ব্যাংক।
নীতিমালায় বলা হয়েছে,... বিস্তারিত
বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে বিডি অটোকারযাযাদি রিপোর্ট শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে ছিল বিডি অটোকার লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রকৌশল খাতের কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।
অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় অনেক বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন খুব বড় অঙ্কের হয়নি।
সপ্তাহজুড়ে (৭-১১ জানুয়ারি) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে চার কোটি ১৯ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে এক কোটি... বিস্তারিত
লুজারের শীর্ষে আলিফ ম্যানুফ্যাকচারিংযাযাদি রিপোর্ট সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজার তালিকার শীর্ষে অবস্থানে ছিল আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দর কমেছে ১৫ দশমিক ৩৮ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।
জানা গেছে, গড়ে প্রতিদিন কোম্পানিটির ১২ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। পুরো সপ্তাহে কোম্পানিটির মোট ৫১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।
লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে ইউনাইটেড... বিস্তারিত
শেয়ার হস্ত্মান্ত্মর করেছে ইউনাইটেড পাওয়ারযাযাদি রিপোর্ট পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড শেয়ার হস্ত্মান্ত্মর সম্পন্ন করেছে। কোম্পানিটি ৩২ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৬৮৭টি শেয়ার স্থানান্ত্মর সম্পন্ন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, কোম্পানিটি একই গ্রম্নপের ইউনাইটেড এন্টারপ্রাইজের নামে বিও হিসাবে যে পরিমাণ শেয়ার রয়েছে এবং এই প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসেবে যে পরিমাণ শেয়ার রয়েছে সবগুলোই একই মালিকাধীন ইউনাইটেড এনার্জি লিমিটেডের... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close