কুমিলস্নায় দুই দেশের কবি ও আবৃত্তিকারদের মিলনমেলা আজকুমিলস্না প্রতিনিধি কুমিলস্নার সাহিত্য-সংস্কৃতিবিষয়ক সংগঠন উষসী (প্রভাতী যাত্রা) পরিষদের তিন যুগ পূর্তি আজ। এ উপলক্ষে নগরীর বীরচন্দ্রনগর মিলনায়তনে 'কুমিলস্না কবিতা উৎসব' ও বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ উৎসব ভারত ও বাংলাদেশের শতাধিক কবি ও আবৃত্তিকারের অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হবে বলে আশা করছেন আয়োজকরা।
'কবিতা হোক জীবন ও সুন্দরের জন্য'- এ প্রতিপাদ্যকে সামনে রেখে উষসীর ৩৬ বছর পূর্তিতে কুমিলস্নায় প্রথমবারের মতো দেশ-বিদেশের কবিদের নিয়ে বর্ণাঢ্য আয়োজনের 'কুমিলস্না কবিতা উৎসব' উপলক্ষে আজ বিকাল ৪টায় নগরীতে আনন্দর্ যালি, টাউন হলের বীরচন্দ্রনগর মিলনায়তনে আলোচনা সভা, স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসব উদযাপন কমিটির সমন্বয়কারী ও কুমিলস্না প্রেসক্লাবের সাবেক সভাপতি রমিজ খান জানান, এ উৎসবে ভারতের কলকাতা থেকে কবি আরিয়া বেগম ও আগরতলা থেকে শুভ্রজিৎ ভট্টাচার্য্য, অভি কুমার দে, অপাংশু দেবনাথ, গোবিন্দ ধর এবং ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিলস্না ছাড়াও বিভিন্ন স্থানের শতাধিক কবি ও আবৃত্তিকার অংশগ্রহণ করবেন। এ উপলক্ষে কুমিলস্না টাউন হল দুই দেশের বরেণ্য কবি, সাহিত্যিক, সংগীত শিল্পী, আবৃত্তিকারের অংশগ্রহণে এক মিলনমেলায় পরিণত হবে। উৎসবের উদ্বোধন করবেন কুমিলস্না পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম। এতে প্রধান অতিথি থাকবেন সাবেক এআইজিপি মালিক খসরম্ন। অনুষ্ঠানে আমন্ত্রিত অন্যান্য অতিথি হলেন ড. নেয়ামত উলস্নাহ ভূঁইয়া, অধ্যক্ষ সৈয়দা বিলকিস আরা বেগম, ডা. ইকবাল আনোয়ার, মনসুর আহমেদ, কবি ও নাট্যকার ইসহাক খান, এমএ খান জুয়েল, হুমায়ুন কবীর।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin