বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে বিডি অটোকারযাযাদি রিপোর্ট শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে ছিল বিডি অটোকার লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রকৌশল খাতের কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।
অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় অনেক বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন খুব বড় অঙ্কের হয়নি।
সপ্তাহজুড়ে (৭-১১ জানুয়ারি) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে চার কোটি ১৯ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে এক কোটি চার লাখ টাকা।
আর কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে। সপ্তাহজুড়ে বিডি অটোকারের শেয়ার মূল্য বেড়েছে ১০ দশমিক ৯৫ শতাংশ। আর টাকার অঙ্কে বেড়েছে ১২ টাকা ১০ পয়সা।
সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১২২ টাকা ৬০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১১০ টাকা ৫০ পয়সা।
বিডি অটোকারের পরেই বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল আজিজ পাইপ। সপ্তাহজুড়ে এ প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১০ দশমিক ২৭ শতাংশ। এর পরেই রয়েছে এসিআই ফরমুলেশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৮ দশমিক ১৭ শতাংশ।
এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ন্যাশনাল টিউবসের ছয় দশমিক ৮৪ শতাংশ, ওয়াটা কেমিক্যালসের পাঁচ দশমিক ৯২ শতাংশ, এটলাস বাংলাদেশের পাঁচ দশমিক ৪৬ শতাংশ, বিডি থাই অ্যালুমিনিয়মের পাঁচ দশমিক ৩৭ শতংশ, হামিদ ফেব্রিকসের পাঁচ দশমিক ৩২ শতাংশ, গেস্নাবাল হেবি কেমিক্যালের চার দশমিক ৮৫ শতাংশ এবং সিএপিএমবিডিবিএল মিউচুয়াল ফান্ডের চার দশমিক ৮২ শতাংশ দাম বেড়েছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close