মেসি জাদুতে শেষ আটে বার্সাক্রীড়া ডেস্ক গোলের আনন্দ ভাগাভাগি করছেন লিওনেল মেসি এবং জর্দি আলবা। সেল্টা ভিগোকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা -ওয়েবসাইটক্যাম্প নু্যতে জ্বলে উঠলেন লিওনেল মেসি। করলেন জোড়া গোল। এরপর সতীর্থ জর্দি আলবাকে দিয়ে করালেন আরেকটি। সবমিলে ঘরের মাঠে পায়ের ছন্দে নান্দনিক ফুটবলই উপহার দিলেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। তাতে বার্সার সামনে পাত্তাই পেল না সেল্টা ভিগো। দলটিকে ৫-০ গোলে উড়িয়ে কোপা দেল রে'র শেষ আটের টিকিট নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।
কোপা দেল রে'র শেষ ষোলোর প্রথম লেগে সেল্টার মাঠে জয়বঞ্চিত হয় আর্নেস্ত্মো ভালভার্দের শিষ্যরা। ড্র করে ১-১ ব্যবধানে। তাতে কিছুটা শংকায় পড়ে বার্সার কোয়ার্টার ফাইনালে ওঠার বিষয়টি। সেই শংকা একাই দূর করে দিলেন মেসি। বৃহস্পতিবার রাতে দলকে এনে দিলেন জয় হয়। এতে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে এগিয়ে থেকে কোপার কোয়ার্টার ফাইনাল খেলার বিষয়টি নিশ্চিত হয় স্প্যানিশ ক্লাবটির।
১৩ মিনিটে বার্সাকে লিড এনে দেন মেসি। আলভারেজের পাস থেকে বল পেয়ে জর্দি আলবা তা বাঁ-দিক থেকে মেসিকে লক্ষ্য করে নিচু ক্রসে বল ঠেলে দেন প্রতিপক্ষের ডি-বক্সে। বল নিয়ন্ত্রণে নিয়ে তা জালে জড়াতে আর্জেন্টাইন তারকা ভুল না করলে এগিয়ে যায় স্বাগতিকরা। দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন মেসি। তার এই গোলেও সহায়তা করেন আলবা।
২৮ মিনিটে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। এবারও গোলের নায়ক মেসি এবং আলবা। অতিথিদের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে আর্জেন্টাইন জাদুকরের দুর্দান্ত্ম একটি পাস থেকে ফাঁকায় বল পেয়ে যান আলবা। তাতে লক্ষ্যভেদ করতে কোনো ভুল হয়নি স্প্যানিশ এই ডিফেন্ডারের। ৩৩তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন লুইস সুয়ারেজ। আলভারেজের ব্যাক পাসে বল পেয়ে তা জালবন্দি করেন এই উরম্নগুইয়ান ফরোয়ার্ড।
প্রথমার্ধেই বড় ব্যবধানে এগিয়ে যাওয়ায় জয় অনেকটা নিশ্চিত হয়ে যায় বার্সার। কিন্তু ঝুঁকি নেননি ভালভার্দে। দ্বিতীয়ার্ধেও কিছু সময় মাঠে রাখেন মেসি-সুয়ারেজদের। ৫৯ মিনিটে তুলে নেন মেসিকে। বদলি হিসেবে নামান উসমানে দেম্বেলেকে। পাঁচ মিনিট পরে ইনিয়েস্ত্মার পরিবর্তে মাঠেন নামেন হোসে আরনাইজ। এদিকে, মাঠে নেমেই সতীর্থ ইভান রাকিতিচকে দিয়ে গোল করান দেম্বেলে।
ম্যাচের অন্ত্মিম মিনিটে কর্নার কিক পায় বার্সা। সেই কিক নিতে এসে ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে বল পাঠান ডি-বক্সের ভেতর। তা রাকিতিচের মাথা ছুঁয়ে খুঁজে নেয় জালের পথ (৫-০) এবং বড় জয়ে শেষ আট নিশ্চিত হয় বার্সার। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগে কার্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়েছে সেভিয়া। এতে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে খেলার বিষয়টি নিশ্চিত করেছে তারা। শেষ আটের টিকিট কেটেছে এস্পানিওলও।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin