পরবর্তী সংবাদ
যাত্রা শুরম্ন করেছে ট্রিপ্পোবিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক 'নিরাপদ, সাশ্রয়ী ও বিশ্বস্ত্ম যাত্রী পরিবহন সেবা' স্স্নোগান নিয়ে অ্যাপসভিত্তিক পরিবহন সেবায় ট্রিপ্পো যাত্রা শুরম্ন করেছে। প্রথম পর্যায় মোটরসাইকেল সেবা দিলেও শিগগিরই গাড়ি সেবা দিয়ে চট্টগ্রামে তাদের কার্যক্রম শুরম্ন করবে বলে জানান, কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা।
প্রচারণার অংশ হিসেবে ট্রিপ্পো তাদের যাত্রীদের প্রথম রাইড সম্পূর্ণ বিনামূল্যে দিচ্ছে। এ ব্যাপারে ট্রিপ্পোর মার্কেটিং ডিরেক্টর সামায়েল খান জানান, 'ঋওজঝঞজওউঊ' প্রোমোকোড ব্যবহার করে যাত্রীরা তাদের প্রথম রাইড যে কোনো শর্ত ছাড়া সম্পূর্ণ বিনামূল্যে উপভোগ করতে পারবেন এবং দ্বিতীয় রাইডে 'ঙঋঋ২৫' কোডটি ব্যবহার করে ২৫ শতাংশ ডিসকাউন্ট পাবে।'
অন্যান্য অ্যাপসভিত্তিক পরিবহন সেবা ফ্রিল্যান্স রাইডার ব্যবহার করলেও ট্রিপ্পো নেমেছে তাদের নিজস্ব যানবাহন ও রাইডার নিয়ে। সামায়েল খান জানান, রাইডার এবং যানবাহন নিজস্ব তত্ত্বাবধানে থাকার কারণে যাত্রীসেবার মান শতভাগ নিশ্চিত করা সহজ হবে।
তিনি বলেন, বৃষ্টির দিনেও যেন যাত্রীরা সহজে যাতায়াত করতে পারে এজন্য আমরা রেইন কোট দিয়ে থাকি। এ ছাড়া অ্যাপসে রাইডারের সঙ্গে যাত্রীর মেসেঞ্জিং করার সুবিধাসহ ইমার্জেন্সি বাটনও সংযুক্ত করে দেয়া হয়েছে যাতে যে কোনো বিপদে যাত্রীরা তাৎক্ষণিক সহযোগিতা পায়।
ট্রিপ্পো ব্যবহারকারীর সঙ্গে কথা বলে জানা গেছে, অন্যান্য কোম্পানির তুলনায় ট্রিপ্পো বেশ সাশ্রয়ী তবে কিছু কিছু জায়গায় রাইডার পেতে দেরি হয়। এ ব্যাপারে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, চাহিদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমরা সামনে আরও মোটরসাইকেল যোগ করতে যাচ্ছি যাতে ঢাকার যে কোনো স্থানে দ্রম্নততম সময়ে যাত্রী ট্রিপ্পো থেকে রাইডার পেতে পারেন।
ট্রিপ্পোর বর্তমান রেট প্রতি কিলোমিটার ১০ টাকা, প্রতি মিনিট ৫০ পয়সা এবং বেস ফেয়ার ২০ টাকা। অ্যাপসটি পেস্ন-স্টোর, অ্যাপস-স্টোর অথবা প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close