পরবর্তী সংবাদ
কিশোরদের অলিম্পিয়াডউনিশ-বিশ ডেস্ক সারাদেশের স্কুল, কলেজের ছয় শত শিক্ষার্থীদের নিয়ে রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শুরম্ন হয়েছে বিজ্ঞান অলিম্পিয়াড। সম্প্রতি পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরম্ন হয়। এখন চলছে পরীক্ষা।
বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসমালী ব্যাংক আয়োজনে নবমবারের মতো চলছে এ উৎসব। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, বণিক বার্তা, রেডিও ভূমি।
সারা দেশের স্কুল ও কলেজের ছয় শত শিক্ষার্থীরা অভিভাবকদের সঙ্গে নিয়ে হাজির হয়েছে বিজ্ঞান উৎসবে। ২০১০ সালে প্রথমবার শুরম্ন হয় বিজ্ঞান অলিম্পিয়াড। ২০১৮ সালের ১২ জানুয়ারি বিভাগীয় পর্যায়ে ৩০ কেন্দ্র পরীক্ষা দিয়ে বিজয়ী হয়ে জাতীয় পর্যায় অংশ নিতে হয়েছে শিক্ষার্থীদের। বিকালে বিভিন্ন অলিম্পিয়াডসের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। বিকালে সমাপনী অনুষ্ঠানে সেরা প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আলী আসগর বলেন, পরীক্ষা পাসের বা ভালো চাকরি পাওয়ার জন্য বিজ্ঞান শিক্ষা নয়। বিজ্ঞান মানে সাহসিকতা, সৃজনশীলতা ও স্বাধীনতা। এ স্বাধীনতা চিন্ত্মার স্বাধীনতা।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজ্ঞান অলিম্পিয়াড সমন্বয়কারী অধ্যাপক ড. নাঈম চৌধুরী, বিজ্ঞান অলিম্পিয়াডের সভাপতি অধ্যাপক আলী আসগর, ফার্স্ট সিকিউরিটি ইসমালী ব্যাংকের ডিএমডি মো. মোস্ত্মাফা খায়ের প্রমুখ।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close