হোম পেজমহানগর
শিশু আইনের অস্পষ্টতা দূর করতে পদক্ষেপ জানানোর নির্দেশযাযাদি রিপোর্ট ২০১৩ সালে প্রণীত শিশু আইনের অস্পষ্টতা দূরীকরণে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা আগামী রোববারের মধ্যে জানাতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এই সময়ের মধ্যে সমাজকল্যাণ সচিবকে বিষয়টি লিখিতভাবে আদালতকে জানাতে হবে।
সোমবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমম্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেয়।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।
পরে... বিস্তারিত
পথচারীদের আর্থিক জরিমানারাস্ত্মা পারাপারে 'মোবাইল' এখন জীবনের ঝুঁকি!মাঝে মধ্যে মোবাইল কোর্ট অভিযানে ঝুঁকি নিয়ে রাস্ত্মা পার ও ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় পথচারীদের সামান্য আর্থিক জরিমানা করা হয়। তবে এই কার্যক্রম অব্যাহত না থাকায় এ ধরনের ঝুঁকি বেড়ে যাচ্ছে। অন্যদিকে, আইনে নির্দিষ্ট সাজা না থাকায় এমন পথচারীদের বিরম্নদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারে না।যাযাদি রিপোর্ট রাজধানীর অন্যতম ব্যস্ত্ম এলাকা কারওয়ান বাজার মোড়। দিনের মধ্যভাগে রাস্ত্মা পার হতে অপেক্ষায় চলিস্নশোর্ধ্ব এক ব্যক্তি। ঠিক এ সময় তার মোবাইল ফোনটি বেজে উঠল। কোনো কিছু চিন্ত্মা না করেই ফোন রিসিভ করলেন। এর মধ্যে যেন ধৈর্যের বাঁধ ভাঙল। এক হাত উঁচিয়ে ট্রাফিক সিগনালকে 'বৃদ্ধাঙ্গুলি' দেখিয়ে কথা বলতে বলতে রাস্ত্মা পার হলেন। অবস্থা দেখে মনে হলো যেন হাঁফ ছেড়ে বাঁচলেন।
রাজধানীজুড়ে ব্যস্ত্মতম সড়ক, মোড়ে এমন... বিস্তারিত
চট্টগ্রাম আইনজীবী সমিতিতে বিএনপি-জামায়াত সংখ্যাগরিষ্ঠচট্টগ্রাম অফিস চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।
সমিতির মোট ১৯টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১২টি পদে বিএনপি-জামায়াতের আইনজীবীরা এবং সভাপতিসহ বাকি সাতটি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন।
রোববার গভীর রাতে এই নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার নাজমুল আহসান খান আলমগীর।
তিনি জানান, সভাপতি পদে শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এক... বিস্তারিত
নাজিমউদ্দিন রোডে বিসিআইসির জমি উদ্ধারযাযাদি রিপোর্ট রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে মাক্কুশা মাজার মোড়ে অবৈধ দখলে থাকা বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) ১০ শতাংশ জমি উদ্ধার করেছে কর্তৃপক্ষ।
সোমবার বেলা সাড়ে ১১টায় সরেজমিন দেখা যায়, বিসিআইসির কর্মকর্তারা ম্যাজিস্ট্রেট ও পুলিশ নিয়ে অভিযান চালাচ্ছেন। এ সময় প্রথমে হ্যান্ডমাইকে শতর্ক করে জমিতে অবৈধ দখলে থাকা দোকান মালিকদের মালামাল সরিয়ে নিতে বলা হয়। কিছুক্ষণ পর তাদের সঙ্গে থাকা শ্রমিকরা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরম্ন... বিস্তারিত
ব্যারিকেড সরলো, পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে থেকেযাযাদি রিপোর্ট রাজধানীর নাজিম উদ্দিন সড়কে পুরাতন কেন্দ্রীয় কারাগার সংলগ্ন চারটি ব্যারিকেড সরিয়ে কারা ফটকের কাছে নিয়ে আসা হয়েছে। এতে সাধারণ মানুষের চলাচল স্বাভাবিক হয়েছে। খুলেছে দোকানপাটও। তবে কোনো যানবাহন কারা ফটকের সামনের রাস্ত্মা দিয়ে চলাচল করতে দেয়া হচ্ছে না।
সোমবার সকালে ব্যারিকেডগুলো সরিয়ে কারা ফটকের ঠিক সামনে নিয়ে আসা হয়।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা পাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ৮ ফেব্রম্নয়ারি... বিস্তারিত
মোহাম্মদপুরে ছিনতাই চক্রের ৮ সদস্য আটকযাযাদি রিপোর্ট রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ সংঘবদ্ধ ছিনতাইচক্রের আট সদস্যকে আটক করার দাবি করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)।
সোমবার ভোর সাড়ে ৫টার দিকে মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউসিং-সংলগ্ন আন্ত্মঃজেলা ট্রাকস্ট্যান্ডের সামনে থেকে তাদের আটক করের্ যাব-২ এর একটি দল।
আটকরা হলো বাবু, সবুজ, মমিন, কালাম ওরফে বাদশা খান, সোহেল হোসেন, আবদুর রশিদ ওরফে রম্নবেল, রম্নহুল আমিন, মোছা. কলি।
র্
যাব-২ এর সহকারী... বিস্তারিত
রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৩ প্রতিষ্ঠানযাযাদি রিপোর্ট বাংলাদেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য ১৩টি শিল্প প্রতিষ্ঠানকে মনোনীতি করেছে সরকার।
'রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার- ২০১৬' এর জন্য মনোনীতদের চূড়ান্ত্ম এই তালিকা গত ৮ ফেব্রম্নয়ারি প্রকাশ করে শিল্প মন্ত্রণালয়। এবার ছয়টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হচ্ছে।
সরকার বলছে, জাতীয় অর্থনীতিতে শিল্প খাতে অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতেই এই পুরস্কার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে নারায়ণগঞ্জের ফারিহা... বিস্তারিত
সমর্থন পেলে জনগণের ভাগ্যের পরিবর্তন করব: এরশাদযাযাদি রিপোর্ট জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, 'আমি বড় লোকের রাজনীতি করি না, গরিবের রাজনীতি করি। আপনারা আমাকে সমর্থন দিলে দেখিয়ে দিতে চাই, কিভাবে মানুষের পাশে থাকা যায়।' নিজের দলকে ক্ষমতায় বসালে মানুষের ভাগ্যের পরিবর্তনের আশ্বাস দেন সাবেক এই সেনাশাসক।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সোমবার দুপুরে রাজধানীর ভাষানটেক মোড়ে আয়োজিত নির্বাচনী প্রচারণামূলক পথসভায় তিনি এসব কথা বলেন। ভাষানটেক ছাড়াও ধামালকোট ও কচুক্ষেত... বিস্তারিত
দেশীয় অর্থে ঢাকা-সিলেট চার লেনচীনের অর্থায়নে ২২৬ কিলোমিটার সড়কের কথা উলেস্নখ থাকলেও নতুন করে কমে ২১৪ দশমিক ৪৪ কিলোমিটার সড়ক নির্মাণ করবে সরকার। দেশীয় অর্থায়নের ব্যয় প্রাক্কলন করা হয়েছে ডিপিপিতে। চীনের অর্থায়নের সব কিছুই ডিপিপি থেকে বাদ দেয়া হয়েছে।যাযাদি রিপোর্ট চীনের রাষ্ট্রায়ত্ত কোম্পানি চায়না হারবার ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজটি পেতে মরিয়া হয়ে উঠেছিল। এজন্য সড়ক ও মহাসড়ক সচিব নজরম্নল ইসলাম খানকে ৫০ লাখ টাকা ঘুষ সাধে কোম্পানিটি। এ প্রকল্পে চীন সরকারের অর্থায়ন করার কথা। কিন্তু ঘুষ সাধার অপরাধে কোম্পানিকে কালো তালিকাভুক্ত করেছে বাংলাদেশ সরকার।
এর ফলে আগের পরিকল্পনা থেকে সরে এসে দেশীয় অর্থায়নে ২১৪ দশমিক ৪৪ কিলোমিটার ঢাকা-সিলেট চার লেন নির্মাণের... বিস্তারিত
সংবাদ সংক্ষেপগাড়ির ধাক্কায়
আরোহী নিহত

যাযাদি রিপোর্ট
ঢাকার রামপুরায় গাড়ির ধাক্কায় এক সাইকেলআরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম সোলেমান হোসেন (৩২)। রোববার রাত একটার দিকে পশ্চিম রামপুরার মদিনা হোটেলের সামনে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরম্নরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক রাত দুইটার দিকে মৃত ঘোষণা করেন।
রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হানিফ উদ্দিন জানান, মিরপুর... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close