পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপঈদে ইলেকট্রনিক
কার্ডে ছাড়

য়বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

পবিত্র ঈদ ও রমজান উপলক্ষে এবারো ব্যাংকগুলো নানা সুবিধা দিয়েছে। কার্ডের মাধ্যমে নির্দিষ্ট শোরম্নম থেকে কেনাকাটায় ১০-৫০ শতাংশ পর্যন্ত্ম ছাড় পাচ্ছেন গ্রাহকরা। পবিত্র রমজান উপলক্ষে নেক্সাস পস্নাটিনাম, টাইটানিয়াম ক্রেডিট কার্ড, ভিআইপি ব্যাংকিং ডেবিট কার্ড ব্যবহার করে তারকা রেস্ত্মোরাঁয় ইফতার ও রাতের খাবারে বড় ছাড়ের সুযোগ করে দিয়েছে ডাচ বাংলা ব্যাংক।
কার্ডের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ তারকা রেস্ত্মোরাঁয় ইফতার ও রাতের খাবারে বড় ছাড়ের সুযোগ করে দিয়েছে। মিউচু্যয়াল ট্রাস্ট ব্যাংক ঈদের কেনাকাটায় ৩৫ শতাংশ পর্যন্ত্ম ছাড় দিয়েছে। এরকম ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, প্রাইম ব্যাংক, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, যমুনা ব্যাংক ছাড় দিয়েছে। ইস্টার্ন ব্যাংকও দিচ্ছে ব্যতিক্রমধর্মী নানা অফার।

অনলাইনে ব্যাগপ্যাকার্সের
বিশেষ অফার

য়বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ধামাকা অফারের ঘোষণা করেছে ব্যাগ প্রস্তুত ও বিক্রেতা প্রতিষ্ঠান ব্যাগপ্যাকার্স (িি.িনধমঢ়ধপশবৎংনফ.পড়স)।
ক্রেতাদের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে চাঁদ রাত পর্যন্ত্ম অফারটি পাওয়া যাবে বলে জানিয়েছেন ব্যাগপ্যাকার্সের প্রতিষ্ঠাতা রিয়াজ আহমেদ বাবু। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে সম্মানিত ক্রেতাদের বাড়তি সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে স্ক্র্যাচ কার্ড ঘষে বিশেষ ডিসকাউন্ট পাওয়ার সুযোগ দিচ্ছে ব্যাগপ্যাকার্স।
এর আওতায় ক্রেতারা ২০ শতাংশ পর্যন্ত্ম নগদ মূল্যছাড় পাবেন।
আরও বলা হয়েছে, চাঁদ রাত পর্যন্ত্ম ক্রেতারা অনলাইন ও অফলাইনে লেডিসব্যাগ, হ্যান্ডপার্স, অফিস ব্যাগ, ল্যাপটপ ব্যাগ, লাগেজ, কাঁধের ব্যাগ, ট্রাভেলব্যাগ এবং পার্টিব্যাগসহ সব ধরনের পণ্যে স্ক্র্যাচ কার্ড ধামাকা ডিসকাউন্ট অফারটি পাবেন।
রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোড ও সলিমুলস্নাহ রোডের চারটি শো-রম্নম থেকে পছন্দের ব্যাগ সংগ্রহের এ সুবিধা পাবেন ক্রেতারা।

লাভার অন্যরকম
উদ্যোগ

য়বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

রমজান মাসে লাভার প্রতিটি স্মার্টফোন কিনে স্ক্রাচ কার্ড ঘষলেই থাকছে নিশ্চিত উপহার। ভাগ্যবান ক্রেতা স্ক্রাচ কার্ড ঘষে উপহার হিসেবে পেতে পারেন মোটরসাইকেল, স্মার্ট রিস্ট ব্র্যান্ড, কক্সবাজার ট্রিপ, মোবাইল ফোনসহ আরও অনেক আকর্ষণীয় উপহার। বাংলাদেশের সব লাভা ব্র্যান্ড আউটলেট এবং জেনারেল আউটলেট থেকে হ্যান্ডসেট কিনে এই অফারটি উপভোগ করা যাবে। অফারটি চলবে ঈদুল ফিতর ২০১৮ চাঁদ রাত পর্যন্ত্ম।
উলেস্নখ্য, কদিন আগে নতুন স্মার্টফোন বাজারে এনেছে লাভা। নতুন এই স্মার্টফোনের মডেল হচ্ছে লাভা আর থ্রি।

বাংলাদেশে এলো
ইনফিনিক্স

য়বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

দেশের বাজারে নতুন দুটি ফোন বিক্রির ঘোষণা দিয়েছে ইনফিনিক্স। এগুলো হলো ইনফিনিক্স হট এস থ্রি এবং ইনফিনিক্স হট সিক্স প্রো। সম্প্রতি রাজধানীর গুলশানে আয়োজিত এক সংবাদ সম্মেলন ফোন দুটি বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা দেয় ইনফিনিক্স বাংলাদেশ।
ইনফিনিক্স হট এস থ্রি ফোনটিতে আছে ফোরজি কানেকটিভিটি। এর ডিসপেস্ন ৫.৭ ইঞ্চির এইচডি পস্নাস। ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারিসমৃদ্ধ ফোনটি অ্যানড্রয়েড অরিও অপারেটিং সিস্টেম চালিত।
অন্যদিকে ইনফিনিক্স হট সিক্স প্রো ফোনটিতে আছে ৬ ইঞ্চির এইচডি পস্নাস ডিসপেস্ন। এতে ব্যবহার করা হয়েছে কোয়াডকোর ১.৪ গিগাহার্জের এআরএম কর্টেক্স-এ৫৩ প্রসেসর।
ইনফিনিক্স বাংলাদেশের ব্যবস্থাপক (পরিচালনা ও বিক্রয়) সাইফ মোহাম্মদ ইমরান খান জানান, নতুন ফোন দুটি শুধু অনলাইন মার্কেটপেস্নসে পাওয়া যাবে। গ্রাহকরা দারাজ ডটকম, বিকসা ডটকম, পিকাবো ডটকম, অথবা ডটকমসহ আরও কিছু ই-কমার্স সাইট থেকে কিনতে পারবেন।

প্রযুক্তি উদ্যোগ

য়বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

বাংলাদেশের প্রযুক্তি সেক্টরে অনেক ক্ষুদ্র উদ্যোক্তা আছেন যারা চেষ্টা করছেন প্রয়োজনীয় এবং গুণগত মানে উন্নত প্রযুক্তি পণ্য সরবরাহের মাধ্যমে জনগণকে সেবা করার। এরকম একটি প্রযুক্তি প্রতিষ্ঠান হচ্ছে স্মার্ট ইন্টারন্যাশনাল। তারা মানুষের নিত্যপ্রয়োজনীয় প্রযুক্তির দিকেই বেশি ফোকাস করেছেন। নানারকম এসি, টিভি, ফ্রিজ সরবরাহের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় ইলেকট্রনিকস পণ্য নিয়ে কাজ করছে স্মার্ট ইন্টারন্যাশনাল।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close