হোম পেজপ্রথম পাতা
জেদ্দায় দুই জন আটকশাহজালালে ভিসা ছাড়াই বিদেশ যাওয়ার সুযোগ!আহমেদ তোফায়েল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বিমানযোগে ভিসা ছাড়াই একাধিক যাত্রীর বিদেশে যাওয়ার চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। ইমিগ্রেশন চেকপোস্টে ভিসা চেকিং ফাঁকি দিয়ে জাল ডিউটি পাসধারী যাত্রীরা বিকল্প পথে বিদেশে পাড়ি জমাচ্ছেন। অভিযোগ রয়েছে বিপুল অর্থের বিনিময়ে সিভিল এভিয়েশন, বিমানবন্দর কর্তৃপক্ষ ও বিভিন্ন এয়ারলাইন্সের একটি স্বার্থান্বেষী চক্র এই অবৈধ কাজে সহায়তা করছে, যা দেশের জন্যও ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে।
গত ২৭ জুলাই সৌদি আরবের জেদ্দা... বিস্তারিত
প্রসঙ্গ: ষোড়শ সংশোধনী নিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায়রায়ে সংক্ষুব্ধ আওয়ামীপন্থি আইনজীবীদের কর্মসূচিযাযাদি রিপোর্ট বিভিন্ন সময়ে আদালতের রায়ের বিরুদ্ধে বিএনপির আন্দোলনের সমালোচনা করে আসা আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা এবার নিজেরাই কর্মসূচি দিয়েছে।
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া সর্বোচ্চ আদালতের রায়ে সংক্ষুব্ধ হয়ে শনিবার সংবাদ সম্মেলন ডেকে এই কর্মসূচি ঘোষণা করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।
ওই রায়ের প্রতিবাদে আগামী ১৩, ১৬ ও ১৭ আগস্ট দুপুর ১টায় সারাদেশের আইনজীবী সমিতিগুলোতে এই প্রতিবাদ সমাবেশ পালিত হবে বলে জানানো হয়।... বিস্তারিত
আরও একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পরিকল্পনাসম্ভাব্য অবস্থান দক্ষিনের পাঁচ জেলা আটটি স্থান প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে চূড়ান্ত স্থান নির্বাচনে সম্ভাব্যতা যাচাই হচ্ছে ৪ হাজার মেগাওয়াট উৎপাদনের লক্ষ্যআবু সাইম রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পর দেশে আরও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। দেশের দক্ষিণাঞ্চলের যেকোনও সুবিধাজনক এলকায় এটি স্থাপন করার জন্য জমি বাছাইয়ের কাজ চলছে। ইতোমধ্যেই নোয়াখালী, ফেনী, খুলনা, পটুয়াখালী ও বরগুনা জেলার সম্ভাব্য আটটি এলাকা প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে। চূড়ান্ত সমীক্ষা শেষে নির্বাচিত স্থানে গড়ে উঠবে দেশের দ্বিতীয় পরামাণবিক বিদ্যুৎকেন্দ্র, যা থেকে ২০৩০ সাল নাগাদ ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের প্রাথমিক লক্ষ্য নির্ধারণ... বিস্তারিত
বৃষ্টি ও পাহাড়ি ঢলে চার জেলায় বন্যাযাযাদি ডেস্ক টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র, ধরলা, দুধকুমারসহ প্রধান প্রধান নদ-নদীর পানি দ্রুত বাড়ছে। ইতোমধ্যে চর, দ্বীপচর ও নদী-তীরবর্তী নিম্নাঞ্চলের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি কমপক্ষে ২০ হাজার মানুষ। বৃষ্টি ও পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। জেলার সাতটি উপজেলা বন্যাকবলিত হয়েছে। এ ছাড়া ভারতের পশ্চিমবঙ্গের হাওড়া নদীর বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার তিনটি ইউনিয়নের ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে... বিস্তারিত
ফখরুল এত লাফালাফি করছেন কেন: প্রশ্ন ওবায়দুল কাদেরেরযাযাদি রিপোর্ট ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া সুপ্রিম কোর্টের রায় নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এই ষড়যন্ত্র প্রতিহত করতে সাংগঠনিক ও রাজনৈতিকভাবে প্রস্তুত থাকতে হবে।
শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক... বিস্তারিত
রায়ে আসল চেহারা দেখে সরকারের এত গাত্রদাহ: ফখরুলযাযাদি রিপোর্ট ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ের পর্যবেক্ষণে 'দেশের বর্তমান অবস্থার আসল চেহারা' উঠে এসেছে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে সরকারের গাত্রদাহ শুরু হয়েছে।
শনিবার সকালে রাজধানীতে এক দোয়া মাহফিলের আগে দেয়া সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, 'যখন সুপ্রিম কোর্ট তাদের রায়ের মধ্য দিয়ে দেশের বর্তমান অবস্থার আসল চেহারা তুলে ধরেছেন, তখন তাদের গাত্রদাহ শুরু হয়েছে। শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, এখন... বিস্তারিত
বিচারপতি খায়রুল হকের বিচার দাবিযাযাদি রিপোর্ট ষোড়শ সংশোধনী বাতিলকে পূর্বপরিকল্পিত বলে বিচারপতি খায়রুল হক জাতির সঙ্গে প্রতারণা করেছেন। এটা আদালত অবমাননার শামিল। এ জন্য খায়রুল হকের বিচার হওয়া উচিত বলে মনে করেন আইনজীবী ও বিশিষ্ট নাগরিকরা।
শনিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় এসব কথা বলেন তারা।
'আইনের শাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা' শীর্ষক এ আলোচনা সভার আযোজন করে মৌলিক অধিকার সুরক্ষা কমিটি নামে একটি সংগঠন।... বিস্তারিত
সংসদ অবৈধ হলে চিফ জাস্টিসও অবৈধ: আমুঝালকাঠি প্রতিনিধি সংবিধানের ষোড়শ সংশোধন বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহার তীব্র সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রবীণ নেতা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
তিনি বলেছেন, 'পার্লামেন্ট যদি অবৈধ হয়, তোমার নিয়োগ অবৈধ। তার কারণ এই পার্লামেন্ট রাষ্ট্রপতি নির্বাচিত করেছে। সেই রাষ্ট্রপতি তোমাকে নিয়োগ দিয়েছে। তোমার নিয়োগ অবৈধ। তুমি অবৈধ চিফ জাস্টিস।'
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে সংসদসহ রাষ্ট্রীয় বিভিন্ন প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর বলেন প্রধান... বিস্তারিত
বাসের অগ্রিম টিকিট ১৮ আগস্ট থেকেযাযাদি রিপোর্ট পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট দেয়া হবে ১৮ আগস্ট শুক্রবার থেকে। ট্রেনের অগ্রিম টিকিট ছাড়ার দিন এখনো ঠিক হয়নি। ঈদের আগে ৩০ ও ৩১ আগস্ট বাস ও ট্রেনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি বলে জানা গেছে।
বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার বলেন, এবারের ঈদের অগ্রিম টিকিট ১৮ আগস্ট সকাল ৬টা থেকে নিজ নিজ বাসের কাউন্টারের নির্ধারিত স্থানে বিক্রি হবে।
... বিস্তারিত
না'গঞ্জের সাত খুন মামলার আপিলের রায় আজযাযাদি রিপোর্ট নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুন মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের রায় ঘোষণা করা হবে আজ। হাইকোর্টের বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই মামলার রায় ঘোষণা করবে।
এর আগে, গত ২২ মে সাত খুন মামলায় মৃত্যুদ-প্রাপ্ত আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শুরু হয়। শুনানি শুরু হওয়ার পর থেকে বেশ কয়েকদিন আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তি উপস্থাপন... বিস্তারিত
মুক্তামনির সফল অস্ত্রোপচারযাযাদি রিপোর্ট অক্ষত রেখেই মুক্তামনির ডান হাত থেকে প্রায় তিন কেজি ওজনের টিউমার অপসারণ করা হয়েছে। শনিবার সকাল পৌনে নয়টা থেকে অস্ত্রোপচার শুরু হয়। অস্ত্রোপচার শেষে দুপুর পৌনে ১২টায় ব্রিফিং করেন চিকিৎসকরা।
প্রাথমিকভাবে অস্ত্রোপচার সফল হয়েছে। জ্ঞান ফিরে এসেছে মুক্তামনির। তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।
ব্রিফিংয়ে মেডিকেল টিমের ২০ থেকে ২২ জন উপস্থিত ছিলেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষ করে বার্ন ইউনিটের... বিস্তারিত
নাটোরে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কারনাটোর প্রতিনিধি নাটোরে তিন চা দোকানিকে গরম পানি দিয়ে ঝলসে দেয়ার ঘটনায় নবাব সিরাজ উদদৌলা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান রিয়নকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রলীগ নেতা শাহরিয়ার রহমান রিয়নকে বহিষ্কার করা হয়। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন স্বাক্ষরিত পত্রে... বিস্তারিত
শোক সংবাদআফতাবুজ্জামান
দুপচাঁচিয়া পাইলট উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আফতাবুজ্জামান (৮৪) শুক্রবার বিকাল ৪-৫০ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার সকাল ১০টায় দুপচাঁচিয়া মডেল পাইলট উচ্চবিদ্যালয় মাঠে প্রথম এবং বাদ জোহর জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার শিবপুর মধ্যপাড়া গ্রামের বাড়ি দ্বিতীয় জানাজার নামাজ শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। দুপচাঁচিয়া... বিস্তারিত
মৃত্যুবার্ষিকীজাহাঙ্গীর হোসেন
সিভিল এভিয়েশনের এমডির গাড়িচালক মো. জাহাঙ্গীর হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। ২০১১ সালের এই দিনে তিনি নিজ বাসায় (বিমানবন্দর সিভিল এভিয়েশন স্টাফ কোয়ার্টার, কাওলা, জি ৪/৬) নৃশংসভাবে খুন হন। তিনি এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার গ্রামের বাড়ি বরগুনার মনশাতলীতে। বিজ্ঞপ্তি... বিস্তারিত
মহাস্থান সেতু : ১৪ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকবেযাযাদি রিপোর্ট ঢাকা-রংপুর মহাসড়কে বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাতুরিয়ায় করতোয়া নদীর ওপর মহাস্থান সেতুটি জরুরি ভিত্তিতে মেরামত করা হবে। এ জন্য শনিবার রাত ৮টা থেকে আজ সকাল ১০টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।
শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মহাস্থান সেতু মেরামত কাজ চলার সময় জরুরি সেবা ও ছোট আকারের... বিস্তারিত
সৌদি আরবে নারীসহ আরও ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুযাযাদি ডেস্ক সৌদি আরবে হজ পালন করতে গিয়ে আরও ৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে।
এক নারীসহ মৃত এ তিনজনকে নিয়ে এবারের হজে গিয়ে মৃত বাংলাদেশির সংখ্যা দাঁড়িয়েছে ১২ জনে।
মক্কা ও মদিনায় স্থানীয় সময় বৃহস্পতিবার রাত থেকে শনিবার ভোররাতের মধ্যে এই তিনজন মারা যান বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এর মধ্যে শনিবার ভোররাতে মদিনার আল মুনাওয়ারায় মারা যাওয়া মো. আবু জাফরের (৬১) বাড়ি চাঁদপুর সদর উপজেলায়।
... বিস্তারিত
কালিয়াকৈর থানার ওসি ক্লোজডগাজীপুর প্রতিনিধি গাজীপুরের কালিয়াকৈর থানার ওসি মো. আব্দুল মোতালেব মিয়াকে শনিবার পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। ওসি হিসেবে একই থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।
গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মমিনুল ইসলাম জানান, মাদক সংশ্লিষ্টতার অভিযোগে গাজীপুরের পুলিশ সুপারের নির্দেশে কালিয়াকৈর থানার ওসি মো. আব্দুল মোতালেবকে শনিবার পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।
তার স্থলে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল... বিস্তারিত
কুমিল্লায় এক ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধারকুমিল্লা প্রতিনিধি কুমিল্লা নগরীর ধর্মসাগর থেকে রুবায়েত ইমরান নামে এক ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। বিকালে কোতোয়ালি মডেল থানা পুলিশ লাশের ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। রুবায়েত ইমরান ওয়ান ব্যাংকের ঢাকার খিলগাঁও শাখার কর্মকর্তা ছিলেন।
জানা যায়, রুবায়েত ইমরানের (৩১) স্ত্রী হাসি আক্তার সমপ্রতি আনসার ভিডিপির সহকারী পরিচালক হিসেবে কুমিল্লা কার্যালয়ে যোগদান করেন। তিনি স্ত্রীর সঙ্গে... বিস্তারিত
ভারতীয় গরু আমদানি নিষিদ্ধের দাবি জাতীয় কৃষক সমিতিরযাযাদি রিপোর্ট দেশি গো-খামারের স্বার্থে ভারতীয় গরু আমদানি নিষিদ্ধের দাবি জানিয়েছেন জাতীয় কৃষক সমিতির নেতারা।
শনিবার এক বিবৃতিতে জাতীয় কৃষক সমিতির সভাপতি নুরুল হাসান ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ এ দাবি জানান।
বিবৃতিতে বলা হয়, 'সরকার মুখে দেশের স্বার্থের কথা বলেন জাতীয় অর্থনীতি গড়ে তোলার আহ্বান জানান, কার্যক্ষেত্রে সরকারের ভারত থেকে গরু আমদানির নীতি জাতীয় অর্থনৈতিক স্বার্থের বিরুদ্ধে যাচ্ছে। যেখানে আমাদের গ্রামের স্বচ্ছল ও... বিস্তারিত
জুরাইনে ডিবির সহকারী কমিশনার গুলিবিদ্ধযাযাদি রিপোর্ট পুরান ঢাকার জুরাইনে অস্ত্র উদ্ধারে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন জ্যেষ্ঠ সহকারী কমিশনারসহ দুজন গুলিবিদ্ধ হয়েছেন।
তারা হলেন_ মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার রাহুল পাটোয়ারি এবং স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিবিএ পঞ্চম সেমিস্টারের ছাত্র মৃদুল।
তাদের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানিয়েছেন।
তিনি বলেন, গোয়েন্দা কর্মকর্তা রাহুলের বুকের... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close