অক্সিজেনের অভাবে ভারতের হাসপাতালে ৬০ শিশুর মৃত্যুযাযাদি ডেস্ক ভারতের উত্তরপ্রদেশের একটি হাসপাতালে মাত্র তিন দিনে ৬০ শিশুর মৃত্যু হয়েছে। দেশটির সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, হাসপাতালে অক্সিজেন সরবরাহে বিঘ্ন ঘটায় এসব শিশুর মৃত্যুর ঘটনা ঘটছে। সংবাদসূত্র : বিবিসি, রয়টার্স
বিআরডি মেডিক্যাল কলেজ জানিয়েছে, আইসিইউতে ৩৪টি নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জনের মৃত্যুর কারণ মস্তিষ্কের প্রদাহ। বাকিদের মৃত্যুর কারণ এখনো অজ্ঞাত।
হাসপাতালের অক্সিজেন সরবরাহ করে একটি বেসরকারি কোম্পানি। সম্প্রতি বকেয়া বিল পরিশোধ নিয়ে গোলমালে কোম্পানিটি অক্সিজেন সরবরাহ বন্ধ করে দেয়। ফলে অক্সিজেন সরবরাহে ঘাটতি পড়ে হাসপাতালটিতে।
তবে বিআরডি হাসপাতালের প্রধান মেডিক্যাল সুপার ডা. আর. এস. শুক্লা অক্সিজেন সরবরাহে ঘাটতির কারণে শিশুর মৃত্যুর বিষয়টি অস্বীকার করেছেন।
এক বিবৃতিতে হাসপাতালের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তরলীকৃত অক্সিজেন সরবরাহে কিছুটা চাপ পড়ে বৃহস্পতিবার। তবে বিভিন্ন স্থান থেকে সিলিন্ডার আনা হয়েছে। বিবৃতিতে এ কারণে কোনো মৃত্যুর কথা উল্লেখ করা হয়নি।
উল্লেখ্য, বৃহস্পতিবার থেকেই হাসপাতালটিতে শিশুর মৃত্যু শুরু হয়। ওইদিন ২৩ শিশুর মৃত্যুর খবর জানা যায়। শুক্রবার এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪০ জনে। আর শনিবার তা ৬০ জনে পেঁৗছেছে। এ ঘটনায় চাপে পড়েছে বিজেপি নেতৃত্বাধীন আদিত্যনাথ সরকার।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close