আমতলীতে টর্নেডোতে উপড়ে পড়েছে শতাধিক গাছপালাআমতলী (বরগুনা) সংবাদদাতা বরগুনার আমতলীতে টর্নেডোর আঘাতে সড়কে উপড়ে পড়া গাছ -যাযাদিআমতলীতে শনিবার দুপুর আড়াইটার দিকে আকস্মিক টর্নেডোর আঘাতে উপড়ে পড়েছে বৈদ্যুতিক খুঁটিসহ শতাধিক গাছপালা। এ সময় আমতলী প্রেসক্লাব, শিক্ষা প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি বাড়ির টিনের চালা উড়িয়ে নিয়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর আড়াইটার দিকে প্রচ- বৃষ্টির সময় উত্তর পশ্চিম দিক থেকে বয়ে আসা ৫ মিনিটের স্থায়ী আকস্মিক টর্নেডোর আঘাতে একে স্কুল, প্রেসক্লাব ও পুরাতন হাসপাতালের একটি আবাসিক ভবনের টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। টর্নেডোর আঘাতে পল্লবী সড়কের একে স্কুলের সামনে ৩টি বৈদ্যুতিক খুঁটি ও গাছপালা উপরে পড়ে। গাছের আঘাতে বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ তাৎক্ষণিক বন্ধ হয়ে যায়। এছাড়া টর্নেডোর আঘাতে পৌরসভার ওয়াপদা সড়ক ক্ষোন্তাকাটা ও কালিবাড়িসহ আশপাশ এলাকার কয়েকটি টিনের ঘরসহ প্রায় শতাধিক গাছ পালা উপড়ে পড়ে। আমতলী প্রেসক্লাবের সভাপতি শাহাবুদ্দিন পাননা জানান, কিছু বুঝে ওঠার আগেই দেখি প্রেসক্লাব ভবনের টিনের চালা উড়িয়ে নিয়ে গেছে। আমতলী একে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. বজলুর রহমান জানান, শনিবার বেলা আড়াইটার দিকে স্কুল চলাকালীন সময়ে আকস্মিক উত্তর পশ্চিম দিক থেকে বয়ে যাওয়া ৫ মিনিটের স্থায়ী টর্নেডোর আঘাতে মুহূর্তের মধ্যে স্কুলের পুরাতন টিন সেড ভবনের চালা উড়িয়ে নিয়ে যায়।
আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. হেমায়েত উদ্দিন জানান, টর্নেডোর আঘাতে ক্ষয়ক্ষতির তালিকা নিরুপণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়েছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close