জীবননগরে আড়াই কেজি স্বর্ণালঙ্কার উদ্ধারজীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জীবননগর উপজেলার উথলী মোল্লাবাড়ি হঠাৎপাড়া নামক স্থানে আড়াই কেজি স্বর্ণের গহনাসহ সেন্টু শেখ নামের এক চোরাচালানীকে আটক করেছে বিজিবি। আটক স্বর্ণের মূল্য ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আটক সেন্টু দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামের মৃত মজনু শেখের ছেলে।
বিজিবি জানায়, বড় ধরনের স্বর্ণের একটি চালান দামুড়হুদা থেকে জীবননগর হয়ে ঢাকাতে পাচার করা হবে-এমন একটি গোপন সংবাদ পায় বিজিবি চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ন। শনিবার বেলা সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর লুৎফুল কবীরের তত্ত্ব্বাবধানে ও নায়েব সুবেদার তোতা মিয়ার নেতৃত্বে দর্শনা এবং নিমতলা বিজিবি ক্যাম্পের সদস্যরা যৌথভাবে জীবননগর উপজেলার মোল্লাবাড়ি হঠাৎপাড়া নামক স্থানে অভিযান পরিচালনা করে একটি পাখিভ্যান আটক করে। পরে ভ্যানটি তল্লাশি করে ভ্যানের নিচে অভিনব কায়দায় রাখা ৪টি কৌটার মধ্যে লুকিয়ে রাখা ২ কেজি ৪০০ গ্রাম স্বর্ণের গহনা উদ্ধার করা হয়।
আটক ভ্যানচালক সেন্টু শেখ জানায়, দামুড়হুদা বাসস্ট্যান্ড থেকে দু্জন যুবক তার সঙ্গে ৫০০ টাকার চুক্তিতে তাদের পাখিভ্যানটি জীবননগরে পেঁৗছে দেয়ার কথা বলে। চুক্তি মোতাবেক ওই পাখিভ্যানটি নিয়ে জীবননগরে যাওয়ার সময় বিজিবি তা আটক করে এবং স্বর্ণের গহনা উদ্ধার করে। ওই যুবকদের সে চেনে না বলে জানায়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close