পক্ষপাতদুষ্ট নীতি পরিহারের আহ্বান তামাক চাষিদেরযাযাদি রিপোর্ট বিড়ি শিল্পের প্রতি অর্থমন্ত্রী পক্ষপাতদুষ্ট নীতি পরিহার না করলে রংপুরে তাকে প্রবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছে বৃহত্তর রংপুর তামাক চাষি ও ব্যবসায়ী সমিতি। শনিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুম ফকির। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমিতির সভাপতি হামিদুল হক, সহ-সভাপতি শফিকুল ইসলাম তুহিন, সদস্য বিকাশ রায়, রুবেল মিয়া, মাসুদ হাসান, আমজাদ হোসেন, মিলন রায় ও নিতাই চন্দ্র।
মাসুম ফকির বলেন, সিগারেট বা বিড়ি যাই হোক ধূমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তবে আমাদের দেশের ক্ষেত্রে সিগারেট স্বাস্থ্যের জন্য বেশি ক্ষতিকর। ফলে বন্ধ করলে বিড়ি ও সিগারেট উভয় বন্ধ করা উচিত। কিন্তু অর্থমন্ত্রী ব্রিটিশ টোব্যাকোর সঙ্গে বৈঠক শেষে বললেন বিড়ি বন্ধ করে দেবেন। এটা কেমন কথা? দেশের একটি কুটিরশিল্পের বিপক্ষে কোন স্বার্থে উনি উঠে পড়ে লেগেছেন তা তদন্তের দাবি জানাচ্ছি।
তিনি আরও বলেন, বৃহত্তর রংপুর অঞ্চলে চারটি জেলার মানুষ এই বিড়ি শিল্পের উপর নির্ভরশীল। এই শিল্পের সঙ্গে জড়িতদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে তা বন্ধ হতে দেব না আমরা। প্রয়োজনে সব তামাক চাষি ও শ্রমিক রাজপথে আন্দোলনে নামবে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin