পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপমরণোত্তর চক্ষুদান
করবেন তন্ময়

বিনোদন রিপোর্ট

অভিনেত্রী সানজিদা তন্ময় মরণোত্তর চক্ষুদান করবেন। বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল অধিভুক্ত সন্ধানী আন্তর্জাতিক চক্ষুব্যাংকে গিয়ে মৃত্যুর পর নিজের দু'চোখ দান করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
মূলত দেশের অন্ধত্ব দূর করতে সানজিদা তন্ময় এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। স্বেচ্ছায় চক্ষুদান প্রসঙ্গে সানজিদা তন্ময় বলেন, 'আমি এর আগে তিনবার স্বেচ্ছায় রক্তদান করেছি। আর মৃত্যুর পর স্বেচ্ছায় চোখ দান করব এই সিদ্ধান্ত অনেক আগে থেকেই ভাবছিলাম।'
'বাপজানের বায়োস্কোপ' ছবির এই নায়িকা বলেন, 'বাবা-মা এবং আমার স্বামীর অনুমতি নিয়েই চক্ষুদানের সিদ্ধান্ত নিয়েছি। আমি অনেক বড়লোক নই। তাই বেশি টাকাপয়সা দিয়ে মানুষকে সাহায্য করতে পারব না। আমার মনে হয়েছে আমি মারা গেলে আমার চোখ দিয়ে আরেকজন মানুষ দুনিয়াটা দেখতে পাবে। তার মাধ্যমেই আমার চোখ দুটো বেঁচে থাকবে।'
এই ভিট তারকা মনে করেন, মানুষ অবিনশ্বর নয়। তাকে আজ হোক কিংবা কাল, থামতেই হবে। মৃত্যুর পর তার দুটি চোখ দিয়ে যদি কেউ এই সুন্দর পৃথিবীটা দেখতে পারে তবে কেন নয়! তাই তন্ময় মরণোত্তর চক্ষুদান করার সিদ্ধান্ত নিয়েছেন।
২০১১ সালে ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় পথচলা শুরু করেন সানজিদা তন্ময়। নাটক-বিজ্ঞাপন ছাপিয়ে তন্ময় কাজ করেছেন চলচ্চিত্রেও। তার অভিনীত 'বাপজানের বায়োস্কোপ', 'শূন্য' ও 'শেষ চুম্বন'_ এই তিনটি ছবি মুক্তি পেয়েছে। বর্তমানে তন্ময় ব্যস্ত আছেন ঈদ নাটকের শুটিং নিয়ে।

দুবাইয়ের বেকারিতে
৫৪ কেজির 'দঙ্গল' কেক

বিনোদন ডেস্ক

ভারতের অন্যতম ব্যবসাসফল সিনেমা হিসেবে অভিহিত করা হয়ে থাকে আমির খানের স্পোর্টস ড্রামা 'দঙ্গল'কে। গোটা বিশ্বে ২০০০ কোটি রুপি আয় করা প্রথম ভারতীয় সিনেমা এটি। সম্প্রতি দুবাইয়ের এক বেকারিতে এ সিনেমার দৃশ্য নিয়ে নির্মিত হয়েছে ৫৪ কেজি ওজনের ব্যয়বহুল এক কেক!
হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, ভারতের ৭০তম স্বাধীনতা দিবস উদযাপনের কথা মাথায় রেখেই নির্মিত এই 'বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কেক'এ স্থান পেল দেশটির অন্যতম সাড়া জাগানো সিনেমা 'দঙ্গল'। ৪০ হাজার মার্কিন ডলারের (২৫ লাখ রুপি) এ কেকটি প্রায় এক মাস ধরে ১২০০ কর্মীর সাহায্যে নির্মিত হয়েছে । ৫৪ কেজি ওজনের এ খাদ্যোপযোগী কেকটিতে দেখা গেছে 'দঙ্গল'-এর মহাবীর ফোগাত (আমির খান) ও তার দুই পালোয়ান মেয়ের কুস্তি অনুশীলনের এক দৃশ্য।
ফেসবুক পোস্টে কেকটির ছবি প্রকাশ করেছে দুবাইয়ের ব্রডওয়ে বেকারি। ছবির ক্যাপশনে তারা লিখেছে, 'আমাদের একজন ক্রেতার জন্য এ কেকটি বানানো হয়েছে। এতে প্রায় ৭৫ গ্রাম খাদ্যোপযোগী স্বর্ণ, বেলজিয়ান চকোলেট, চিনি, চকোলেট স্পঞ্জ ও অন্যান্য প্রয়োজনীয় উপাদান ব্যবহার করা হয়েছে। এটি একশ ভাগ খাদ্যোপযোগী।'
এই কেক দিয়ে অনায়াসে ২৪০ জন অতিথি আপ্যায়ন করা যাবে এমনটাই দাবি করছে বেকারিটি।

নাট্যশালায়
'কালরাত্রি'

বিনোদন ডেস্ক

পদাতিক নাট্য সংসদের আলোচিত প্রযোজনা 'কালরাত্রি'। আজ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে মঞ্চস্থ হবে নাটকটির ২২তম প্রদর্শনী।
লামিসা শিরীন হোসাইনের 'লোন সার্ভাইভার' গল্প অবলম্বনে এর নাট্যরূপ দিয়েছেন ড. তানভীর আহমেদ সিডনী। নির্দেশনায় রয়েছেন ওয়াহিদুল ইসলাম।
নাটকের কাহিনী প্রসঙ্গে নির্দেশক জানান, রক্তস্নাত লড়াইয়ের মধ্য দিয়ে বাংলাদেশ নামের রাষ্ট্রের অভ্যুদয় ঘটেছিল। একাত্তরের এই লড়াইয়ে সব শ্রেণি-পেশার মানুষ সব স্বার্থ ভুলে এক কাতারে দাঁড়িয়েছিল। মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ ছিল উল্লেখ করার মতো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ও আশপাশের এলাকাকে অবলম্বন করে রচিত হয়েছে লামিসা শিরীন হোসাইনের গল্প। এই গল্পের নাট্যকাঠামো 'কালরাত্রি'।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close