ঢাকায় আজ অনুশীলনে ফিরছেন মুশফিকরাক্রীড়া প্রতিবেদক তিনদিন অনুশীলন, একদিন বিশ্রামের পর দুইদিন ম্যাচ, এই মিলে চট্টগ্রামে পাঁচদিনের অনুশীলন শেষে শুক্রবার ঢাকায় ফিরেছে মুশফিকবাহিনী। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের তিন দিনের ম্যাচটি তাই পুরোপুরি কাজে লাগাতে পারেননি টাইগাররা। প্রস্তুতি ম্যাচের শেষদিন শুক্রবার বৃষ্টিতে ভেসে গেছে। তারপরও চট্টগ্রামের ক্যাম্প নিয়ে চন্ডিকা হাথুরুসিংহে সন্তুষ্ট।
ঢাকায় ফিরে শনিবার একদিন বিশ্রাম নিয়ে আজ রোববার আবার অনুশীলনে নেমে পড়ছে বাংলাদেশ দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজের আগে প্রস্তুতিতে কোনোরকম ঘাটতি রাখতে চায় না টিম ম্যানেজমেন্ট।
তিনদিন অনুশীলন চালিয়ে আগামী বুধবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে দুইদিনের ম্যাচ। চট্টগ্রামের মতো নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচটি খেলবে মুশফিকরা।
সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজকে ছাড়া ঢাকায় শেষ অনুশীলন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ব্যস্ত এই দুই ক্রিকেটার। বিসিবির নির্দেশনা মোতাবেক শিগগিরই ঢাকায় ফিরবেন তারা। এদিকে চোখের চোটের কারণে চট্টগ্রামে না যাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত আজ থেকেই অনুশীলনে ফিরছেন। মাশরাফি বিন মর্তুজা অনুশীলন পর্বে থাকলেও প্রস্তুতি ম্যাচে থাকবেন না।
নতুন মৌসুম শুরু হওয়ার আগে বাংলাদেশের প্রস্তুতি শুরু হয়েছিল ফিটনেস ক্যাম্পের মাধ্যমে। প্রায় তিন সপ্তাহ ফিটনেস ট্রেনিং শেষে হাথুরুসিংহের অধীনে শুরু হয় স্কিল ট্রেনিং। নিবিড় অনুশীলনের জন্য বাংলাদেশ দল গত ৪ অগাস্ট গিয়েছিল চট্টগ্রামে, সেখানে প্রথম তিনদিন কঠোর অনুশীলন করে বাংলাদেশ। মূল স্টেডিয়াম ছাড়াও ইনডোরে হয়েছে ব্যাটিং-বোলিং অনুশীলন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin