সংবাদ সংক্ষেপরজার্স কাপের সেমিতে ফেদেরার
ক্রীড়া ডেস্ক
রজার্স কাপের চতুর্থ শিরোপার পথে আরও একধাপ এগোলেন রজার ফেদেরার। স্পেনের রবার্তো বাতিস্তা অগাতকে সরাসরি সেটে হারিয়ে আসরের সেমিফাইনালে উঠে গেছেন রেকর্ড ১৯টি গ্র্যান্ড সস্নামের মালিক। সেখানে তিনি লড়বেন ৫২তম র‌্যাংকিংধারী হল্যান্ডের রবিন হাসের বিপক্ষে।
র‌্যাংকিংয়ে তিন নাম্বারে থাকা ফেদেরার মন্ট্রিয়ালে খেলছেন দ্বিতীয় বাছাই হিসেবে। মঙ্গলবার ৩৬ বছরে পা দিতে যাওয়া এই সুইস কিংবদন্তি উইম্বলডন জয়ের পর এই প্রথম কোর্টে নেমেছেন। সেখানে নিজের সাম্প্রতিক দুর্দান্ত ফর্মটাও ধরে রেখেছেন ফ্রেডএক্স। আগের রাউন্ডে স্পেনের ডেভিড ফেরারের সঙ্গে লড়াই করতে হলেও কোয়ার্টার ফাইনালে আরেক স্প্যানিশ অগাতকে পাত্তাই দেননি তিনি। ৬৮ মিনিটে ইতি টেনে দিয়েছেন ম্যাচের, জয় তুলে নিয়েছেন সরাসরি ৬-৪, ৬-৪ গেমে।

রিয়ালে ২০২০ সাল পর্যন্ত জিদান
ক্রীড়া ডেস্ক
রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ আরও তিন বছর বাড়িয়েছেন কোচ জিনেদিন জিদান। নতুন এই চুক্তির কারণে আগামী ২০২০ সাল পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ জয়ীদের সঙ্গেই থেকে যাচ্ছেন তিনি।
নতুন চুক্তির পর এক সংবাদ সম্মেলনে জিদান বলেন, 'চুক্তি নবায়নের কারণে রিয়াল মাদ্রিদের সঙ্গে আমার সম্পর্ক আরও গভীর হয়েছে। এই ক্লাবের সঙ্গে থাকতে পেরে আমি খুবই খুশি। কিন্তু এই চুক্তি কিছুই না। আপনি চাইলে এটা ২০-৩০ বছরের জন্যও করতে পারেন। আমি জানি, আমি কোথায় আছি এবং কি করছি।'
২০১৬ সালে সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় দিয়েই শুরু করেন নিজের প্রথম মৌসুম। পরে লা লিগা এবং ইউরোপিয়ান লিগের শিরোপা জেতান স্প্যানিশ এই ক্লাবটিকে। কিন্তু এখানেই থেমে যেতে চান না তিনি। নতুন চুক্তির পর আরও শিরোপা জয়ের স্বপ্নই দেখছেন জিদান, 'রিয়াল মাদ্রিদ আমার প্রতি যে আত্মবিশ্বাস দেখিয়েছে তাতে আমি খুবই খুশি। এখানকার স্টাফদের সঙ্গে কাজ করতে পেরে আমি খুবই ভালো আছি। আর আমার লক্ষ্যগুলো সবর্দাই এক; প্রতিটি ম্যাচ এবং প্রতিটি শিরোপা জিততে চাই। আমরা আমাদের কাজ খুবই বেশি উপভোগ করছি।'

ওজনিয়াকির কাছে ধরাশায়ী
শীর্ষ তারকা প্লিসকোভা
ক্রীড়া ডেস্ক
লড়াই হয়েছে পুরো তিন সেট, এর মধ্যে একটি গড়িয়েছে টাইব্রেকে। ম্যাচে চারবার হানা দিয়েছে বৃষ্টি, তাতে খেলা শেষ হতে লেগেছে দীর্ঘ সময়। টরেন্টোতে রীতিমতো এক ম্যাথাথন কোয়ার্টার ফাইনাল দেখেছে রজার্স কাপ। দেখেছে অঘটন। সম্প্রতি মেয়েদের র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠা ক্যারোলিনা প্লিসকোভা ৭-৫, ৬-৭ (৩), ৬-৪ গেমে হেরে গেছেন ক্যারোলিন ওজনিয়াকির কাছে।
বৃষ্টির বাগড়ায় দেরি যতটুক হয়েছে তার সবটাই প্রথম সেটে। ষষ্ঠ বাছাই ওজনিয়াকি তখন ৩-০ গেমে পিছিয়ে ছিলেন। বিরতিটা আশীর্বাদ হয়েই এসেছিল তার জন্য। ওই সময় বাবা এবং কোচ পিওতর ওজনিয়াকির সঙ্গে শলাপরামর্শ করে নিয়েছেন সাবেক নাম্বার ওয়ান। এরপর টানা পাঁচটি গেম জিতে প্রথম সেট নিজের করে নিয়েছেন তিনি।
টাইব্রেকে দ্বিতীয় সেট জিতে শীর্ষ তারকা প্লিসকোভা ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষতক আর পেরে ওঠেননি। ম্যাচ নির্ধারণী তৃতীয় সেট কিছুটা সহজেই জিতেছেন ওজনিয়াকি। তিন ঘণ্টা ২৬ মিনিট লড়াই শেষে জয়ের আনন্দ নিয়ে উঠে গেছেন সেমিফাইনালে। সেখানে তিনি লড়বেন মার্কিন যুক্তরাষ্ট্রের সস্নোয়ানি স্টিফেন্সের বিপক্ষে, অপর কোয়ার্টার ফাইনালে যিনি চেক রিপাবলিকের লুস সাভারোভাবে ৬-২, ১-৬, ৭-৫ গেমে হারিয়েছেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin