ঢাবি অধিভুক্ত সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণাযাযাদি রিপোর্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত রাজধানীর সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত্ম অনলাইনে আবেদন কার্যক্রম চলবে। তিন বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১, ২ ও ৮ ডিসেম্বর। বৃহস্পতিবার ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণার এ নোটিশ অধিভুক্ত কলেজগুলোতে পাঠানো হয়েছে।
সংশিস্নষ্ট সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত সাত কলেজের প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ভর্তি পরীক্ষার মাধ্যমে কলেজগুলোতে শিক্ষার্থী ভর্তি করা হবে।
তিনস্ত্মরে অনার্স ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ ডিসেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান, ২ ডিসেম্বর বাণিজ্য ইউনিট এবং ৮ ডিসেম্বর বিজ্ঞান ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সাত কলেজ শিক্ষকদের সমন্বয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
জানা গেছে, ভর্তি পরীক্ষায় ১২০ নম্বর ধার্য করা হয়েছে। তার মধ্যে একজন পরীক্ষার্থী নূ্যনতম ৪০ শতাংশ (৪৮) নম্বর পেলে ভর্তির জন্য বিবেচ্য হবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ভর্তির আবেদন করতে হবে। ১৬ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত্ম ভর্তি ইচ্ছুকরা আবেদন করতে পারবেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close