হরতালকে ভোঁতা বানিয়েছে বিএনপি-জামায়াত: কাদেরকক্সবাজার প্রতিনিধি বৃহস্পতিবার কক্সবাজারে চার কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য সড়ক ভবনের নির্মাণকাজ উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -যাযাদিগণতান্ত্রিক অধিকার আদায়ের রাজনৈতিক হাতিয়ার হরতালকে বিএনপি-জামায়াত ভোতা বানিয়েছে বলে মন্ত্মব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, যুদ্ধাপরাধীদের দল আহূত হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে। যারা হরতাল ডেকেছে তারা নিজেরাই ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখছে। কোথাও কোনো পিকেটার নেই। হরতালের চিহ্ন মাত্র নেই। বিএনপি-জামায়াত এখন আদালতের রায়ের বিরম্নদ্ধেও হরতাল ডাকে।
বৃহস্পতিবার সকালে কক্সবাজারে চার কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য সড়ক ভবনের ভিত্তিপ্রস্ত্মর স্থাপনকালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, হরতাল নামের অধিকার আদায়ের গণতান্ত্রিক হাতিয়ারকে অপপ্রয়োগ করতে করতে ভোতা বানিয়ে দিয়েছে তারা। তাই তাদের ডাকে জনগণ আর সাড়া দেয় না।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, সংসদ সদস্য আশেক উলস্নাহ রফিক, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্ত্মফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ সংশিস্নষ্টরা উপস্থিত ছিলেন।
পরে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণকালে কাদের বলেন, 'মিয়ানমার থেকে প্রাণের ভয়ে পালিয়ে এখনও স্রোতের মতো আসছে রোহিঙ্গারা। স্রোত যেন থামছে না। তবে চিন্ত্মার বিষয় এই স্রোতের সঙ্গে ইয়াবা ও অস্ত্র আসছে। ফলশ্রম্নতিতে এগুলো আমাদের সামাজিক বিপর্যয় ও সাংঘাতিক প্রতিক্রিয়া সৃষ্টি করবে। বরাবরের মতো আমরা জাতিসংঘের প্রতি আহ্বান জানাচ্ছি, মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করম্নন। বিশ্বে মানবিকতার দিক দিয়ে আমরাই এগিয়ে তাই রোহিঙ্গারা ভাত কাপড়া আশ্রয় সবই পাচ্ছে।'
জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, 'রোহিঙ্গাদের হয় মিয়ানমারে ফেরত পাঠান, না হয় অন্য কোনো দেশে স্থানান্ত্মর করম্নন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close