হরতালের প্রভাব নেই আ'লীগের বিক্ষোভস্বদেশ ডেস্ক গাজীপুরের টঙ্গীতে স্বেচ্ছাসেবক লীগের হরতালবিরোধী মিছিল -যাযাদিজামায়াতে ইসলামীর ডাকা বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব ছিল না জনজীবনে। এদিকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সারাদেশে হরতালবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :
বরিশাল : জামায়াতে ইসলামের ডাকা হরতালে বরিশালে কোনো প্রভাব পড়েনি। অভ্যন্ত্মরীণ ও দূরপালস্নার বাস চলাচল করেছে সকাল থেকেই। জনজীবন ছিল স্বাভাবিক। মিছিলের প্রস্তুতিকালে নগরীর রূপাতলী এলাকার একটি মসজিদ থেকে শিবিরের ৩ নেতাকর্মীকে আটক করেছে কোতোয়ালি পুলিশ। সকাল থেকেই নথুলস্নাবাদ বাস টার্মিনাল দিয়ে দূরপালস্নার বাস চলেছে এবং ঢাকা থেকেও বরিশালের উদ্দেশে বাস ছেড়ে এসেছে বলে জানান হানিফ পরিবহনের ম্যানেজার মো. রানা তালুকদার। রম্নপাতলী থেকে অভ্যন্ত্মরীণ সব রম্নটে বাস চলাচল ছিল স্বাভাবিক। লঞ্চ চলাচল করেছে রীতিমতো। ব্যাংক, বীমা, অফিস-আদালত, স্কুল-কলেজের কার্যক্রমও চলেছে যথারীতি।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগ হরতালবিরোধী মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার ছাত্রলীগের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সভাপতি এস এম দ্বীন ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা রনি হোসেন কালু, তরিকুল ইসলাম, মাসুদ পারভেজ প্রমুখ।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় হরতালবিরোধী মিছিল অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক হারম্নন অর রশীদ হারম্নন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সোহাগ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
টঙ্গী (গাজীপুর) : টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জামায়াতের ডাকা দেশব্যাপী হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সাইদুল হক লিটনের সভাপতিত্বে এবং থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রহুল আমিন মনি সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সমবায় ও স্বনির্ভরবিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম সফিক, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলস্নাল হোসেন প্রমুখ।
শ্যামনগর (সাতক্ষীরা) : সাতক্ষীরার শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের উদ্যাগে জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে হরতালবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জগলুল হায়দার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক প্রমুখ।
মনোহরগঞ্জ (কুমিলস্না) : মনোহরগঞ্জে হরতালবিরোধী মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসমূহ। বৃহস্পতিবার উপজেলা সদর মনোহরগঞ্জ বাজারে অবস্থান নেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, বাইশগাঁও ইউপি চেয়ারম্যান আলমগীর, উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক সফিকুর রহমান প্রমুখ।
কমলনগর (লক্ষ্ণীপুর) : জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের বিরম্নদ্ধে লক্ষ্ণীপুরে মিছিল করেছে আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ। উপজেলা যুব লীগের উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে মিছিল বের হয়ে হাজিরহাট বাজার প্রদক্ষিণ করেন দলীয় নেতাকর্মীরা। হরতালবিরোধী মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আহসান উল্যাহ হিরন, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাজী মনিরম্নল হক, চর ফলকন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাসিম পলওয়ান, যুবলীগের সাবেক সভাপতি ফজলুল হক সবুজ, যুবলীগের সাবেক সহসভাপতি আবদুল বাছেত, মোস্ত্মাফিজুর রহমান, দিদার হোসেন প্রমুখ।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close