নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারবিভিন্ন স্থানে ২৭ জেলের জেল জরিমানা, ইলিশ ও জাল জব্দস্বদেশ ডেস্ক নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ২৭ জেলের জেল-জরিামানা করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ ইলিশ ও জাল জব্দ করা হয়। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :
পাবনা/সুজানগর : পাবনার সুজানগর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৭০ মিটার কারেন্ট জাল ও ৬৪০ কেজি মা ইলিশ মাছ জব্দ করা হয়েছে। ১০ জেলেকে গ্রেপ্তার করে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গ্রেপ্তারকৃতদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান এক মাস করে বিনাশ্রম কারাদ- প্রদান করেন। সিনিয়র সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামের নেতৃত্বে উপজেলার সুজানগর ও আমিনপুর থানার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্ট মাছপাড়া, ভাটপাড়া, গোয়ারিয়া, ঢালারচরে, সাতবাড়ীয়া, নিশ্চিন্ত্মপুর ্পদ্মা নদীর এই পয়েন্টগুলো থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগরে ইলিশ মাছসহ আটক তিন জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের কাছ থেকে ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. লিয়াকত আলী এই অভিযান পরিচালনা করেন।
চারঘাট (রাজশাহী) : উপজেলার পদ্মা নদীতে বৃহস্পতিবার ভোরে অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলামের নেতৃত্বে বুধবার নদীতে রাতে চারঘাট পদ্মায় সীমান্ত্মে ইউসুফপুর ক্যাম্প থেকে চন্দনশহর, পিরোজপুর, রাওথা ও মীরগঞ্জ বিওপি ক্যাম্পসহ এলাকায় পদ্মা নদীতে সাঁড়াশি অভিযান চালিয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ সাত জেলে, পাঁচ কেজি ইলিশ ও পাঁচটি নৌকা জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও ইউএনও আশরাফুল ইসলাম। এ সময় সাত জেলেকে ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন আদালতের ম্যাজিস্ট্রেট ও ইউএনও আশরাফুল ইসলামের আদালত।
কাজীপুর (সিরাজগঞ্জ) : বুধবার সারাদিন যমুনায় অভিযান চালিয়ে হায়দার আলী নামে এক জেলেকে ৭০০ মিটার কারেন্ট জালসহ আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ছয় কেজি ইলিশ মাছ পাওয়া যায়। পরে আটককৃতকে এক হাজার টাকা জরিমানা ও জাল পুড়িয়ে ফেলা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হামিদ রেজা।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : মেঘনা নদী থেকে অবৈধভাবে ইলিশ মাছ ধরার দায়ে ছয় জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে দুই লাখ মিটার জাল ও ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। আটককৃত প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জেলেদের কাছ থেকে জব্দকৃত প্রায় দুই লাখ মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনূর ইসলাম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জসিমউদ্দিন, রাসেল মিয়া, খোরশেদ আলম, গোলজার হোসেন,আবু তালেব ও সফিক মিয়া নামের ছয় জেলেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close