৫০ লাখ ডলারের রপ্তানি আদেশ পেল প্রাণযাযাদি রিপোর্ট
বিশ্বের অন্যতম বৃহৎ খাদ্যপণ্য ও পানীয় প্রদর্শনী 'আনুগা ২০১৭' তে ৫০ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানি আদেশ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ। বিশ্বের ৩৫টি দেশের আমদানিকারকদের কাছ থেকে এ রপ্তানি আদেশ পেয়েছে প্রতিষ্ঠানটি।
জার্মানির কোলন শহরের কোলন মেসে প্রদর্শন কেন্দ্রে ৭ থেকে ১১ অক্টোবর অনুষ্ঠিত হওয়া এবারের মেলায় বিশ্বের ১০৭ দেশের ৭৪০০ কোম্পানি পণ্য প্রদর্শন করে। আনুগা প্রদর্শনীতে এবার মিলিয়ে মোট ১৪ বারের মতো অংশ নিল প্রাণ।
প্রাণ এক্সপোর্টের সহকারী মহাব্যবস্থাপক গোলাম রসুল জানান, এ বছর দুটি স্টলে পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ। এসব পণ্যের মধ্যে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল জুস, কনফেকশনারি ও বেকারি পণ্য।
প্রাণ এক্সপোর্ট এর প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, আনুগা প্রদর্শনী বিশ্বজুড়ে সমাদৃত। বিশ্বের বিভিন্ন প্রান্ত্ম থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এ মেলায় অংশ নেন। মেলায় তাদের পণ্য প্রদর্শন করেন, অন্যদিকে ক্রেতারা বিভিন্ন ব্র্যান্ডের পণ্য সম্পর্কে ধারণা লাভ করতে পারেন।
মেলায় প্রাণ পণ্যে দর্শনার্থীদের ব্যাপক উৎসাহ ও সাড়া পাওয়া গেছে উলেস্নখ করে তিনি আরও বলেন, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য রপ্তানি বাজার সম্প্রসারণ করা। বর্তমানে বিশ্বের ১৩৪টি দেশে রপ্তানি হচ্ছে প্রাণ-এর পণ্য। এবারের মেলায় নতুন দেশ হিসেবে যুক্ত হলো কলম্বিয়া।
উলেস্নখ্য, ২০১৬-১৭ অর্থবছরে ২৩১ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের বিভিন্ন পণ্য রপ্তানি করেছে প্রাণ গ্রম্নপ।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close