পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপবিএফডিসিতে
নতুন এমডি

বিনোদন রিপোর্ট

বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনে (বিএফডিসি) যোগ দিয়েছেন নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমির হোসেন। বুধবার থেকে তিনি দায়িত্ব পালন করছেন।
বিদায়ী এমডি তপন কুমার ঘোষ মঙ্গলবার বিএফডিসিতে শেষ কর্মদিবস পালন করেছেন। তিনি এখন জাতীয় সংসদে অতিরিক্ত সচিব হিসেবে যোগদান করেছেন বলে জানান।
তপন কুমার ঘোষ গত আড়াই বছরের অভিজ্ঞতা প্রসঙ্গে বলেন, ?'বলা যায়, ভালো-মন্দ মিলিয়ে সময়টা কেটেছে। এর মধ্যে সুখকর অভিজ্ঞতাই অনেক বেশি। নানা কারণে এ সময়টাতে চলচ্চিত্রের এ প্রাণকেন্দ্রটি আলোচনায় ছিল। এ অভিজ্ঞতা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।' পুরনো কর্মস্থল সম্পর্কে তিনি আরও যোগ করেন, ' পেশাসূত্রে তো আর যাওয়া সম্ভব নয়, তবে এফডিসিতে বেড়াতে হলেও যাব। সবার সহযোগিতা পেয়েছি। তাদের কাছে আমি কৃতজ্ঞ।'
নতুন ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন ১৯৮৬-বিসিএস প্রশাসন ক্যাডার। তিনি দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

রোহিঙ্গা ক্যাম্পে
নিরব

বিনোদন রিপোর্ট

আগামী ৩ নভেম্বর মুক্তি পাচ্ছে নিরবের নতুন ছবি 'গেইম রিটার্নস'। সম্প্রতি ছবিটি নিয়ে মাসব্যাপী প্রচারণা শুরম্ন করেছিলেন এ তারকা। এর মাঝে হঠাৎ করেই মঙ্গলবার ঢাকা থেকে তিনি ছুটে গেলেন কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে। নিরব কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে গিয়েছিলেন।
এ প্রসঙ্গে এ নায়ক বলেন, 'বন্ধু-ব্যবসায়ী সানাউল হক বাবুল নিয়মিতই রোহিঙ্গা ক্যাম্পের নানা কার্যক্রমে অংশ নিচ্ছেন। এবার সে যাওয়ার আগে আমাকে জানায়। সাত-পাঁচ না ভেবে আমিও বেশ আগ্রহ নিয়ে তার সঙ্গে গেলাম। এতদিন পত্রিকা-টেলিভিশনে দেখেছি, এবার কাছ থেকে দেখলাম মানুষগুলোর অসহায়ত্ব ও মানবেতর জীবনচিত্র। যেখানে গেলে আসলে কোনোকিছুর প্রচারণা কিংবা ব্যক্তিস্বার্থ কাজ করে না। অসহায়-করম্নণ মুখগুলো দেখে খুব কষ্ট হচ্ছে।'
সেখানকার পরিস্থিতি সম্পর্কে তিনি আরও বলেন, 'ঢাকা থেকে কেউ এলেই তারা ভাবেন, তাদের জন্য কোনো সাহায্য এসেছে। কাছে ছুটে আসেন সবাই। তবে এখানে সবচেয়ে কষ্টে আছে শিশুরা।'
নিরব অচিরই তার নতুন ছবির প্রচারণায় অংশ নেবেন।
রয়েল খান পরিচালিত 'গেম রিটার্নস' ছবিতে তার সঙ্গে আরও আছেন তমা মির্জা ও লাবণ্য।
ত্রিভুজ প্রেম ও আন্ডারওয়ার্ল্ডের নানা ঘটনা নিয়ে ছবিটি নির্মিত। এটি প্রযোজনা করেছে রোনিও মাল্টিমিডিয়া।

সিঙ্গাপুর যাচ্ছে
প্রাচ্যনাট

বিনোদন ডেস্ক

প্রথমবারের মতো বাডস থিয়েটারের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'এশিয়ান ইয়ুথ থিয়েটার ফেস্টিভ্যাল-২০১৭'। আজ সিঙ্গাপুরে বসবে এ আসর। চলবে ১৫ অক্টোবর পর্যন্ত্ম। উৎসবে সিঙ্গাপুরের পাঁচটি দল ছাড়াও ইন্দোনেশিয়া, মালেয়েশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন ও বাংলাদেশের একটি করে মোট পাঁচটি দল অংশগ্রহণ করছে।
বাংলাদেশের ইয়ুথ থিয়েটারকে বিশ্বের সামনে উপস্থাপন করতে যাচ্ছে দেশের তারম্নণ্যনির্ভর দল 'প্রাচ্যনাট'। তিনদিনব্যাপী এ উৎসবে 'প্রাচ্যনাট' দেশের লোকজ সংস্কৃতি তুলে ধরতে পলস্নীকবি জসীমউদ্‌দীনের বিখ্যাত নাটক 'বেদের মেয়ে'র দুটি প্রর্শনী করবে।
নাটক প্রদর্শনীর পাশাপাশি দলটি 'বাংলাদেশ ট্রেডিশনাল ফোক মিউজিক অ্যান্ড ড্যান্স' নামে একটি কর্মশালা পরিচালনা করবে। এতে উৎসবে অংশগ্রহণকারী সব দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। ১৫ অক্টোবর উৎসবের সমাপনী মঞ্চে 'বেদের মেয়ে' নাটকটির দ্বিতীয় প্রদর্শনী হবে।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close