হলিউডনতুন বছর হলিউড কাঁপাবে যত মুভিপ্রতি বছরের মতো এ বছরও হলিউড বক্স অফিসে থাকবে তাদের দুর্দান্ত্ম প্রতাপ। নতুন বছরের বেশকিছু সুপার হিরো মুভি পাবে।স্যাম অরন্যা অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার ছবির নায়িকা স্কারলেট জোহানসনঅ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার : নতুন বছরের অন্যতম আলোচিত ছবি হতে যাচ্ছে অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার। সম্প্রতি মুক্তি পেয়েছে এই ছবির অফিসিয়াল ট্রেইলার। এতে আয়রনম্যান, ক্যাপ্টেন আমেরিকার মতো মারভেল সুপারহিরোদের যুদ্ধের কয়েক ঝলকের দেখা মিলেছে। আর তাদের শক্ত প্রতিপক্ষ হিসেবে থাকছে মারভেল কমিকসের অন্যতম সেরা সুপারভিলেন থানুস।
এবার ছবিতে দেখা পৃথিবীর শক্তিশালী সুপারহিরোরা এবং দ্য গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সির সুপারহিরোরা একত্রিত হয়ে পর্দায় নিয়ে আসছে সময়ের সেরা চূড়ান্ত্ম ও সাংঘাতিক যুদ্ধের প্রদর্শনী। থানুসকে আটকাতে একসঙ্গে কাজ করতে দেখা যাবে অ্যাভেঞ্জার্স ও গার্ডিয়ান অব গ্যালাক্সির সদস্যদের। এরই মধ্যে ট্রেইলারটি দারম্নণ প্রশংসিত হয়েছে। এতে অভিনয় করেছেন- স্যামুয়েল জ্যাকসন, রবার্ট ডাউনি জুনিয়র, মার্ক রাফেলো এবং বেনেডিক্ট কামবারব্যাচ, টম হল্যান্ড, স্কারলেট জোহানসন, সেবাসটিয়ান স্টেন প্রমুখ। ছবিটি পরিচালনা করছেন অ্যান্থনি ও জো রম্নশো। প্রযোজনায় রয়েছেন কেভিন ফেইগ।

জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম : বিশ্বব্যাপী ভয় লাগানো 'জুরাসিক' সিরিজের পরবর্তী ছবি 'জুরাসিক ওয়ার্ল্ড: ফলেন কিংডম' ছবি নতুন বছরে মুক্তি পাবে। তারই ধারাবাহিকতায় এ ছবির ট্রেইলার মুক্তি পেয়েছে। নব্বই দশকে স্টিপেন স্পিলবার্গে হাত ধরে সিনেমা দুনিয়ায় প্রবেশ করা 'জুরাসিক' সিরিজের ডাইনোসরগুলো ২০১৫ সালে আবারও ফিরে আসে। 'জুরাসিক ওয়ার্ল্ড' নামে ফিরে আসা ডাইনোসরগুলো বক্স অফিসে রাজত্ব করেছিল। এবার 'জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম' নামে ২০১৮ আসছে আবারও বক্স অফিস রাজত্ব করতে আসছে। ট্রেইলারের সেটাই তুলে ধরা হয়েছে। ভয়-অনুভূতি মিশ্রনে সৃষ্টি হওয়া 'জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম' প্রথম দর্শনে ভক্তদের মন জয় করে নিয়েছে। ট্রেইলার দেখে ছবির শুভ মুক্তির জন্য সিনেমাপ্রেমীরা অপেক্ষার প্রহর গুনছেন। 'জুরাসিক' সিরিজের ছবি 'জুরাসিক ওয়ার্ল্ড: ফলেন কিংডম' ২০১৮ সালে ২২ জুন মুক্তি পাচ্ছে। ইতিমধ্যে 'জুরাসিক' সিরিজের সবচেয়ে দামি ছবি হিসেবে 'জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম' রেকর্ড করেছে। এর নির্মাণ ব্যয় সর্বশেষ মুক্তি পাওয়া 'জুরাসিক ওয়ার্ল্ড' এর প্রায় দেড় গুন। 'জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম' পরিচালনা করছে জেএ বায়োনা। পূর্বে ছবির ক্রিস প্রেট এ ছবিতেও কেন্দ্রীয় চরিত্রে থাকছে।

মিশন ইম্পসিবল সিক্স : এ বছর হলিউডের পর্দা কাঁপাতে হাজির হচ্ছেন টম ক্রজ। তার অভিনীত 'মিশন ইম্পসিবল-সিক্স' ছবিটি মুক্তি পাবে। অচিরেই ছবির শুটিং শুরম্ন হবে। তবে এই ছবির ডিস্ট্রিবিউটর প্যারামাউন্ট পিকচার্সের সঙ্গে টাকা-পয়সার বিষয় নিয়ে এই ছবির অভিনেতা ও সহযোগী প্রযোজক টম ক্রুজের ঠিক বনিবনা হচ্ছিল না। কারণ নতুন এই ছবির জন্য টম ক্রুজ যে পরিমাণ পারিশ্রমিক দাবি করছিলেন, সেটা দিতে প্রথমে রাজি হননি প্যারামাউন্ট পিকচার্স কর্তৃপক্ষ। এই নিয়েই টানাপড়েন চলছিল দু'পক্ষের মধ্যে। কিন্তু শেষমেশ তারা আলোচনা করে একটি সমঝোতায় এসেছেন। ছবির প্রি-প্রোডাকশনের কাজও শুরম্ন হয়ে গেছে। ১৯৯৬ সালে এই সিরিজের প্রথম ছবি 'মিশন ইম্পসিবল' মুক্তি পায়। আর শেষ সিরিজ 'রউগ নেশন' মুক্তি পেয়েছিল ২০১৫ সালে। টম ক্রুজ শুরম্ন থেকেই এই ছবির মূল চরিত্রে অভিনয় করে আসছেন।

প্যাডিংটন টু : আবারও আসছে জনপ্রিয় অ্যানিমেটেড শিশুতোষ চলচ্চিত্র প্যাডিংটন-টু। সম্প্রতি ছবিটির ট্রেইলার মুক্তি পেয়েছে। ট্রেইলারে দেখা যাচ্ছে দুষ্ট ভলস্নুকের মজার সব কা-। শিশুদের কাছে বেশ জনপ্রিয় প্যাডিংটন বিয়ারের গল্প। মাইকেল বন্ডের লেখা জনপ্রিয় এই বইটি প্রথমবারের প্রকাশ পেয়েছিল ১৯৫৮ সালে। আর সেই কাহিনী থেকেই নির্মিত হয়েছে অ্যাকশন ধাঁচের এই চলচ্চিত্রটি। সুদূর অন্ধকার পেরম্ন থেকে এসে দুষ্ট ভলস্নুক প্যাডিংটন বাসা বাঁধে উইন্ডসর গার্ডেনের কাছে ব্রাউন পরিবার। আর পুরো এলাকাতেই জনপ্রিয় হয়ে যায় ভলস্নুকটি। সারাদিন করতে থাকে অদ্ভুত সব কা-। সিনেমাটি পরিচালনা করেছেন পল কিং। 'হ্যারি পটার'-এর প্রযোজক ডেভিড হেইম্যান আছেন প্রযোজনার দায়িত্বে। প্যাডিংটন নিজে কম্পিউটার নিয়ন্ত্রিত হলেও সিনেমার আর সব চরিত্ররা সত্যিকারের মানুষ।

ডেডপুল টু : এ বছর মার্ভেলের অ্যান্টি হিরো সিরিজ 'ডেডপুল'-এর দ্বিতীয় কিস্ত্মি মুক্তি পাবে। গত বছরই এর প্রথম টিজার মুক্তি পেয়েছে। অভিনেতা রায়ান রেনল্ডস নিজেই টুইটারে প্রকাশ করেন টিজারটি। এবারের গল্পেও ডার্ক হিউমারের আড়ালে উঠে এসেছে ডেডপুলের অন্য সুপারহিরোদের নিয়ে ব্যঙ্গ। টিজারের শুরম্নতেই দেখা যায়, বাজার করে বাসায় ফেরার পথে এক সাধারণ মানুষ খপ্পরে পড়েন ছিনতাইকারির। ডেডপুল তা দেখে সরাসরি লোকটিকে উদ্ধার করতে না গিয়ে একটি ফোনবুথে ঢুকে পোশাক পরিবর্তন করতে, ঠিক যেমনটি দেখা যেত পুরনো দিনের সুপারম্যান কমিক্সগুলোতে! ২০১৮ সালের মার্চের ৮ তারিখ মুক্তি পাবে সিনেমাটি।

জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম, প্যাডিংটন টু,', ডেডপুল টু, মিশন ইম্পসিবল সিক্স ছাড়াও এ বছর বস্নাক প্যানথার, ফিফটি শেডস অব ফ্রিড, দ্য প্রিডেটর এর মতো বড় বাজেটের ছবিগুলোর অপেক্ষায়ও অনেকে অধীর হয়ে আছেন। এখন এই ছবিগুলো দর্শককে হতাশ না করলেই হয়!
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin