এমসি কলেজরোভার স্কাউটের গৌরব পতাকা অর্জনক্যাম্পাস ডেস্ক সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রম্নপের প্রতিনিধিরা বার্ষিক তাবুকলা ১৭-এ অংশ নিয়ে দুটি গৌরব পতাকা অর্জন করেছে। গত ২৬ থেকে ৩১ ডিসেম্বর গাজীপুরের বাহাদুরপুরে আঞ্চলিক রোভার মুটে বার্ষিক তাবুকলাতে অংশ নেয় এমসি কলেজের রোভার স্কাউট ও গার্লস ইন রোভার। গাজীপুরের এই আঞ্চলিক রোভার মুটে দেশের বিভিন্ন স্থান থেকে আসা মোট ৭০০টি রোভার ইউনিট অংশ নেয়। যেখানে বার্ষিক তাবুকলা ও ইয়ুথ বয়েজ সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ দুঃসাহসিক সব প্রতিযোগিতায় এমসি কলেজের দুটি ইউনিট অংশ নিয়ে দুটি গৌরব পতাকা অর্জন করতে সক্ষম হয়। রোভার মুটে অংশ নেয়া আট সদস্যবিশিষ্ট গার্লস ইন রোভাররা হলেন শারমিন সুলতানা, রাবেয়া আক্তার টুম্পা, রিপা বেগম, নাজমা বেগম, ডলি তালুকদার, মাহমুদা খানম এবং রম্নবি বেগমের নেতৃত্বে ছিলেন শাম্মি খানম শিরিন। ছেলেদের মধ্যে ছিলেন, রাশেদুল ইসলাম, বেলাল হোসেন বাপ্পী, আলি হোসেন, হিমেল আহমেদ, হাবিবুর রহমান রাব্বি, আবুল কাওছার, এবং শামসুদ্দোহার নেতৃত্ব দেন শিপন সূত্রধর। গৌরব পতাকা অর্জনকারী ১৬ সদস্যবিশিষ্ট ইউনিট দুটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমসি কলেজ রোভার স্কাউটের আরএসএল অর্থনীতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ফৌজিয়া আজিজ এবং উদ্ভিদবিদ্যা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আব্দুল খালেক।
গৌরব পতাকা অর্জনকারি এমসি রোভারদের ১৬ সদস্যবিশিষ্ট দলটি সোমবার দুপুরে বাসযোগে কলেজ ক্যাম্পাসে আসে। এ সময় তাদের ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান সিনিয়র রোভার মেট ও ক্রু কাউন্সিল সভাপতি আশরাফুল ইসলাম ও এসআরএম সাজিদুল ইসলাম ভূঁইয়াসহ উপস্থিত রোভার সদস্যরা।
'নেতৃত্বের জন্য রোভারিং' এই স্স্নোগানকে সামনে রেখে ১৯৭৬ সালে যাত্রা শুরম্ন করে এমসি কলেজ রোভার স্কাউট গ্রম্নপ। প্রতিষ্ঠার পর থেকে স্কাউট গ্রম্নপটি স্কাউটিং ছাড়াও জনকল্যাণমূলক বিভিন্ন সামাজিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে আসছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close