হোম পেজশেষের পাতা
জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউটরোগীদের সুবিধা না বাড়িয়ে বাড়ানো হচ্ছে চিকিৎসকদেরজাহিদ হাসান শয্যা সংকটে প্রতিদিনই বিপুলসংখ্যক রোগী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হলেও রহস্যজনক কারণে প্রায় তিনশ শয্যার ধারণক্ষমতাসম্পন্ন জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউটের ৮টি ওয়ার্ড দীর্ঘ ৯ বছর ধরে ফেলে রাখা হয়েছে। এখন সেদিকে দৃষ্টি না দিয়ে চিকিৎসকদের সুবিধার্থে সংশিস্নষ্ট কর্তৃপক্ষ নতুন করে আরও একটি ৮ তলা ভবন নির্মাণ করছে।
এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের ভাষ্য, প্রতিষ্ঠানটিতে ৫০০ শয্যার অবকাঠামো থাকলেও অনুমোদন আছে তিনশ বেডের। এখন শয্যা বাড়াতে হলে... বিস্তারিত
সভ্যতার চাপে মাতৃভাষা যেন হারিয়ে না যায়বাংলা সাহিত্য সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীযাযাদি রিপোর্ট নিত্যনতুন প্রযুক্তির উদ্ভাবন নিয়ে অগ্রসরমান বিশ্বের সঙ্গে তাল মেলাতে গিয়ে মাতৃভাষা যেন হারিয়ে না যায় সে জন্য সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আন্ত্মর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেছেন, 'যুগের পরিবর্তন হচ্ছে, বিশ্ব এগিয়ে যাচ্ছে, নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবিত হচ্ছে। সভ্যতা অগ্রসরমান। কিন্তু সভ্যতার চাপে মাতৃভাষা হারিয়ে যাক সেটা কখনো আমরা চাই না।'
শনিবার বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে... বিস্তারিত
রোহিঙ্গা ক্যাম্পের ৭ এনজিওকে নিষিদ্ধ করার সুপারিশকক্সবাজার প্রতিনিধি কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা শিবিরে কর্মরত সাত বেসরকারি সংস্থার (এনজিও) ওপর নিষেধাজ্ঞা জারির সুপারিশ গেছে এনজিও-বিষয়ক বু্যরোতে। সরকারবিরোধী প্রচারণা, জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ততা, সরকারি নির্দেশনা অমান্য করে দ্বিতীয় পর্যায়ের স্বাস্থ্যসেবা দেয়া এবং রোহিঙ্গা শিশুদের বাংলা ভাষায় পাঠদানসহ নানা বিতর্কিত কর্মকা-ে জড়িয়ে পড়ায় তাদের বিরম্নদ্ধে এই সুপারিশ করেছে কক্সবাজার জেলা প্রশাসন। এই সাত এনজিওর মধ্যে আন্ত্মর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেনও রয়েছে।
গোয়েন্দা নজরদারিতে ওই সাত... বিস্তারিত
সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে: তোফায়েলযাযাদি রিপোর্ট বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সব দলের অংশগ্রহণের মধ্যদিয়েই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, ওই নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে এবং বিএনপিও সে নির্বাচনে অংশ নেবে।
তোফায়েল আহমেদ শনিবার রাজধানীর এফডিসিতে ইউসিবি পাবলিক পার্লামেন্টের গ্র্যান্ড ফাইনালে ছায়া সংসদ বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলা যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
তত্ত্বাবধায়ক সরকারও... বিস্তারিত
৪৯৪টি কচ্ছপসহ খুলনায় তিনজন আটকখুলনা অফিস ভারতে পাচারের সময় ৪৯৪টি কচ্ছপসহ ৩ জনকে আটক করেছে খুলনার বন বিভাগ ওর্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব) সদস্যরা।
শুক্রবার গভীর রাতে মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে পিকআপ ভ্যান থেকে ওই কচ্ছপসহ তাদের আটক করা হয়।
বনপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মদিনুল আহসান জানান,র্ যাব-৬ এর সহযোগিতায় জিরো পয়েন্ট এলাকায় একটি পিকআপ ভ্যান আটক করা হয়। ওই পিকআপের মধ্যে ৮টি... বিস্তারিত
'হিজড়া' পরিচয়ে ভোটার করতে ইসির উদ্যোগযাযাদি রিপোর্ট হিজড়াদের রাষ্ট্রীয় স্বীকৃতির চার বছর পর ভোটার তালিকায় 'লিঙ্গ পরিচয়ে' তা অন্ত্মর্ভুক্ত করতে যাচ্ছে নির্বাচন কমিশন।
এ জন্য ভোটার তালিকা আইন-২০০৯ ও ভোটার তালিকা বিধিমালা-২০১২-এ সংশোধনী আনার সিদ্ধান্ত্ম নিয়েছে সাংবিধানিক সংস্থাটি।
সে ক্ষেত্রে আগামী হালনাগাদেই 'নারী' ও 'পুরম্নষের' বাইরে 'হিজড়া' পরিচয়ে ভোটার হিসেবে অন্ত্মর্ভুক্ত হতে পারবেন তারা।
ভোটারদের তথ্য সংগ্রহে নিবন্ধন ফরমের ১৭ নম্বর ক্রমিকে 'লিঙ্গ পরিচয়' ছকে এ 'হিজড়া' যোগ করা... বিস্তারিত
আ'লীগের মনোনয়ন কিনলেন আতিক ও ইকবালসহ ৭ জনযাযাদি রিপোর্ট ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে নৌকা প্রতীকে ভোট করতে আগ্রহী ব্যবসায়ী আতিকুল ইসলাম, সাবেক সাংসদ এইচবিএম ইকবালসহ সাতজন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।
শনিবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে তারা তা সংগ্রহ করেন।
সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানম-ির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরম্ন হয়।
মনোনয়ন ফরমের দাম ঠিক করা হয়েছে ২৫ হাজার টাকা।
দিনের শুরম্নতেই দপ্তর সম্পাদক... বিস্তারিত
পুলিশের 'অভিযানে' মৃতু্য, নির্যাতনের অভিযোগজামালপুর প্রতিনিধি জামালপুরে পুলিশের 'অভিযান' চলাকালে টাঙ্গাইল জেলা প্রশাসনের এক কর্মচারীর মৃতু্য হয়েছে, তাকে নির্যাতনে হত্যা করা হয় বলে পরিবারের অভিযোগ। সরিষাবাড়ি উপজেলার বয়ড়া বাজারে শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে।
মৃত নাজিম উদ্দিন সিকদার (৫৮) টাঙ্গাইলের শালিনা গ্রামের মৃত আজিম উদ্দিন সিকদারের ছেলে। তিনি টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের প্রসেস সার্ভার ছিলেন।
জামালপুর ডিবির ওসি মো. সালেমুজ্জামান বলেন, গভীর রাতে গোপন সংবাদ পেয়ে বয়ড়া... বিস্তারিত
৪৭টি চিত্রা হরিণের জীবন হুমকির মুখেদিনাজপুর প্রতিনিধি দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানের চিড়িয়াখানায় শীতের কারণে ৪৭টি চিত্রা হরিণের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। জরম্নরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া না হলে হরিণগুলোর মৃতু্যও হতে পারে। এছাড়া ১২টি মা হরিণ যেকোনো সময় নতুন শাবকের জন্ম দিতে পারে।
জানা যায়, প্রায় এক বছর থেকে সরকারিভাবে কোনো বরাদ্দ না আসায় হরিণগুলো খেয়ে না খেয়ে কোনোমতে বেঁচে আছে। খাদ্য ও পুষ্টির অভাবে রোগাক্রান্ত্ম ও দুর্বল হরিণগুলোর পাঁজরের হাড়... বিস্তারিত
একাদশ জাতীয় সংসদ নির্বাচনমান্নান ভূঁইয়ার আসনে নজর বড় দুই দলেরনরসিংদী-৩ (শিবপুর)এস.এম আরিফুল হাসান শিবপুর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মাঠে নেমেছেন নরসিংদী-৩ (শিবপুর) আসনে বিভিন্ন রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীরা। এসব প্রার্থীরা নির্বাচনী এলাকার হাটবাজার ও গ্রামগুলোতে গণসংযোগ, কর্মিসভা এবং সামজিক কর্মকা-ে অংশ নিয়ে ব্যস্ত্ম সময় পার করছেন। এ ছাড়া মনোনয়নপ্রত্যাশীদের পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড এবং তোরণ শোভা পাচ্ছে সড়ক-মহাসড়ক, হাটবাজার, গুরম্নত্বপূর্ণ স্থান ও রাস্ত্মার মোড়ের দেয়ালে দেয়ালে। প্রার্থীদের নিজস্ব প্রচার-প্রচারণার বাইরেও রয়েছে সৌজন্য প্রচারণা। নিজ নিজ এলাকায় নেতাদের অনুসারিরা... বিস্তারিত
ট্রাকচাপায় শিশু নিহতস্টাফ রিপোর্টার বগুড়া বগুড়ার শেরপুর উপজেলায় ট্রাকচাপায় সাত বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। তাদের নাম-পরিচয় জানা যায়নি। শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।
শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আতোয়ার জানান, নানার বাড়িতে বেড়াতে এসে কন্যাশিশুসহ তিনজন উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের কৃষ্ণপুর ঢাকা-বগুড়া মহাসড়ক পার হয়ে ব্যাটারিচালিত অটোরিকশায় উঠার সময় ঢাকাগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই শিশু নিহত... বিস্তারিত
বাসের ধাক্কায় যুবক নিহতযাযাদি রিপোর্ট রাজধানীর উত্তরায় শনিবার বিকালে বাসের ধাক্কায় ফিরোজ (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। ফিরোজ রংপুর পীরগঞ্জ উপজেলার আমতপুর গ্রামের আবু তাহেরের ছেলে। ফিরোজ পেশায় বাসের হেলপার ছিলেন। তিনি গাজীপুরে থাকতেন।
জানা যায়, উত্তরার আবদুলস্নাহপুর পলওয়েল মার্কেটের সামনে বাসের ধাক্কায় আহত হলে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। পরে ফিরোজকে ঢামেক হাসপাতালের জরম্নরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক বিকালে মৃত ঘোষণা করেন।... বিস্তারিত
একেই বলে লাকি কাপলযাযাদি ডেস্ক চার মাস আগে লটারিতে এক মিলিয়ন মার্কিন ডলার জিতে মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে শোরগোল ফেলে দিয়েছিলেন রবার্ট গুডউইন ও তার স্ত্রী জেনি গুডউইন। এবার লটারির টিকিট কেটে তিনিও জিতেছেন এক মিলিয়ন ডলার। গুডউইনদের এ খবর ছড়িয়ে পড়ায় তাদের 'লাকি কাপল' বলে অ্যাখ্যা দিয়েছেন অনেকে।
খবর অনুযায়ী, দুইজনে একই সংস্থার লটারি কেটেই টাকা জিতেছেন বলে জানা গেছে। গোটা ঘটনাটি ম্যাসাচুসেটসের স্টেট লটারি কোম্পানিও তাদের ফেসবুক পেজে... বিস্তারিত
এটিএম মেশিনে সোয়েটার!যাযাদি ডেস্ক উত্তর ভারতে অনেক জায়গায় তাপমাত্রা নেমে গেছে হিমাঙ্কের নিচে। এ অবস্থায় যাতে এটিএম মেশিন সচল থাকে, এ জন্য মেশিনে সোয়েটার পরিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।
উত্তর ভারতের হিমাচল প্রদেশের লাহুল-স্পিতিতে এটিএম সচল রাখতে এমন অভিনব ব্যবস্থা গ্রহণ করেছে ব্যাংক কর্তৃপক্ষ। কাজার স্টেট ব্যাংকের ম্যানেজার সমীর বাবু জানিয়েছেন, হাড় কাঁপানো ঠা-ায় বিপর্যস্ত্ম হয়ে পড়েছে জনজীবন। প্রবল ঠা-ায় এটিএমের কনভেয়ার বেল্ট জ্যাম হয়ে যাওয়ায় বেশিরভাগ সময়েই মেশিনগুলো... বিস্তারিত
ভিসা জটিলতায় বিদেশি কোম্পানিতে চাকরিবঞ্চিত হচ্ছেন মেরিনাররাযাযাদি রিপোর্ট আন্ত্মর্জাতিকমানের যোগ্যতা অর্জন ও কর্মক্ষেত্রে দক্ষতা দেখানোর পরও শুধু ভিসা জটিলতার কারণে বিশ্বব্যাপী বিভিন্ন কর্মক্ষেত্রে কাজের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন বাংলাদেশের মেরিন অফিসাররা। তাই ভিসা সংক্রান্ত্ম সমস্যা, জাহাজের সংখ্যা কমে যাওয়া, মেরিনদের চাকরির সমস্যা এবং এজেন্সিগুলোর দুর্নীতি রোধে প্রধানমন্ত্রীর হস্ত্মক্ষেপ কামনা করেছে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন।
শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।
এ... বিস্তারিত
রাজারহাটে এক পলস্নী চিকিৎসককে হত্যারাজারহাট (কুড়িগ্রাম) সংবাদদাতা কুড়িগ্রামের রাজারহাটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ এক পলস্নী চিকিৎসককে পিটিয়ে হত্যা করেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের গতিয়াসাম এলাকার পলস্নীচিকিৎসক আমিনুল ইসলামের (৪০) বাড়ির পাশে কিশামত নাখেন্দা এলাকার বাদশা মিয়ার জমিতে আলু চাষ করা হয়। শনিবার বিকাল চারটার দিকে ওই পলস্নীচিকিৎসকের ছাগল আলু ক্ষেত নিষ্ট করলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাদশা... বিস্তারিত
৪৫ হাজার টাকা দামের বাগাড়!শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা মেলায় আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটির কাছে গিয়ে দাঁড়াচ্ছেন। দাম অনেক চড়া। তাই কেনার সাধ্য না থাকলেও নজর বোলাতে তো অসুবিধা নেই!
মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মাছ বাজারে শনিবার জমে উঠেছিল মাছের মেলা। সেখানের মূল আকর্ষণই হয়ে ওঠে বিশাল আকৃতির এক বাগাড় মাছ।
মাছটির বিক্রেতা ছামুল মিয়া দাবি করেছেন, বাগাড় মাছটির ওজন ৩০ কেজি। এটি হবিগঞ্জের খোয়াই নদ থেকে ধরা হয়েছে। এর দাম ধরা... বিস্তারিত
রাজশাহীতে অতিরিক্ত মদপানে মৃতু্য কলেজছাত্রীররাজশাহী অফিস রাজশাহী নগরের ডাশমারি এলাকার একটি বাড়ি থেকে রিতু খাতুন (২০) নামে এক কলেজছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে মতিহার থানা পুলিশ রিতুর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্ত্মের জন্য মর্গে পাঠায়। অতিরিক্ত মদপানের কারণে রিতুর মৃতু্য হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
রিতু মতিহার থানার ডাশমারি পূর্বপাড়া মহলস্নার মৃত নেকবর হোসেনের মেয়ে। রিতু কমেলা হক ডিগ্রি কলেজের ছাত্রী ছিলেন।
মতিহার থানার... বিস্তারিত
তাহিরপুরে বাঁধ কাটার সাজাপ্রাপ্ত আসামিকে বাঁধ মেরামতের দায়িত্বতাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বৃহত্তর শনির হাওরে বাঁধ কাটার অপরাধে সাজাপ্রাপ্ত আসামিকে ক্ষতিগ্রস্ত্ম বাঁধ মেরামতের সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত কাজল মিয়া উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের রামজীবনপুর গ্রামের মৃত চান মিয়ার পুত্র।
এ বিষয়ে গত ২৬ ডিসেম্বর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের রামজীবনপুর গ্রামের কৃষক উজ্জ্বল মিয়া তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগে দায়ের করেন।
লিখিত অভিযোগে জানা যায়,... বিস্তারিত
নাসিরনগরে ডাকাতির চেষ্টা, যুবক গুলিবিদ্ধব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ডাকাতের গুলিতে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে উপজেলার ধরম-ল গ্রামে। আহতের নাম মো. রনি (২০)। তিনি ওই গ্রামের হানিফ মিয়ার ছেলে। আহত রনিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত রনির চাচি নারগিছ আক্তার জানান, রাতে ২০/২৫ জনের একটি ডাকাত দল গ্রামের প্রবাসী শাহীনের বাড়িতে ডাকাতি করার চেষ্টা করে। এ সময় শাহীনের বাবার চিৎকারে আশপাশের লোকজন সজাগ... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin