হোম পেজমহানগর
ঢাকার জনসংখ্যা কত জানে না দুই সিটি করপোরেশন!যাযাদি রিপোর্ট ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের জনসংখ্যা কত তা সংশিস্নষ্ট কর্তৃপক্ষ জানে না বলে হতাশা প্রকাশ করেছেন সেন্টার ফর আরবান স্টাডিজের সভাপতি অধ্যাপক নজরম্নল ইসলাম। তিনি বলেন, গবেষণার কাজে কাগজপত্র ঘাঁটাঘাঁটি করতে গিয়ে ঢাকা উত্তর-দক্ষিণের সীমানা পেয়েছেন। কিন্তু এই দুই এলাকায় জনসংখ্যা কত তার কোনো তথ্য তিনি খুঁজে পাননি। এর ফলে সংশিস্নষ্টরা আদৌ তাদের দায়িত্ব পালন করছেন কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।
শনিবার... বিস্তারিত
ড. ফরাসউদ্দিনের সুপারিশঢাকায় প্রবেশে উচ্চ হারে ফি নেয়ার প্রস্ত্মাবস্কুল বাস প্রচলন ও স্কুল জোনিং করা উচিত। পরিবারের প্রতিটি সদস্যের জন্য গাড়ি কিনে অর্থ প্রদর্শন কমাতে হবে। এদের ওপর বেশি বেশি হারে ট্যাক্স ধার্য করা উচিত। দখল হওয়া জলাশয়, সরকারি ভূমি, সরকারি জায়গাগুলো দ্রম্নত উদ্ধার করতে হবেযাযাদি রিপোর্ট মানুষের ভিড় ঠেকাতে ঢাকায় প্রবেশপথে বাইরে থেকে আসা মানুষের কাছ থেকে উচ্চ হারে ফি নেয়ার প্রস্ত্মাব দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।
রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমি মাঠে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার শেষ দিন শনিবার 'বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় এই প্রস্ত্মাব দেন তিনি। অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন ফরাসউদ্দিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।... বিস্তারিত
নাখালপাড়ায়র্ যাবের অভিযানগুলিতেই তিন জঙ্গির মৃতু্যযাযাদি রিপোর্ট গুলির আঘাতেই রাজধানীর পশ্চিম নাখালপাড়ার রম্নবী ভিলার তিন জঙ্গির মৃতু্য হয়েছে বলে জানিয়েছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক এএম সেলিম রেজা। শনিবার বিকাল ৫টায় তিন জঙ্গির ময়নাতদন্ত্ম শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
অধ্যাপক সেলিম রেজা বলেন, 'আমরা তেজগাঁও থানা থেকে পাঠানো তিনটি লাশ পেয়েছি। তিনজনের শরীরেই বুলেটের চিহ্ন আছে। গুলিতেই তাদের মৃতু্য হয়েছে।' তিনি আরও বলেন, 'ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন... বিস্তারিত
নির্বাচনকালীন সরকারও তো সংবিধানে নেই : মওদুদযাযাদি রিপোর্ট নির্দলীয় সরকার সংবিধানসম্মত নয় বলে দাবি করে আসা আওয়ামী লীগকে শেখ হাসিনার প্রস্ত্মাবিত নির্বাচনকালীন সরকার নিয়ে প্রশ্ন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।
তিনি বলেছেন, সরকারের চার বছরে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে দেয়া ভাষণে নির্বাচন নিয়ে জনগণকে বিভ্রান্ত্ম করার প্রয়াস চালিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের পরদিন শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ কথা বলেন সাবেক আইনমন্ত্রী মওদুদ।
ভাষণে শেখ হাসিনা বছরের... বিস্তারিত
১১ কেজি সোনাসহ জাপানি নাগরিক আটকযাযাদি রিপোর্ট হজরত শাহজালাল আন্ত্মর্জাতিক বিমানবন্দরে ১১ কেজি সোনাসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। গোপন তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা কিংগো সিবাতি নামে এক জাপানি নাগরিকের কাছ থেকে ওই সোনা উদ্ধার করেন। উদ্ধার করা সোনার মূল্য প্রায় পাঁচ কোটি ৫০ লাখ টাকা।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার ও প্রিভেনটিভ দলের প্রধান সাইদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা শুক্রবার রাত ১২টা ৪০ মিনিটে শাহজালাল বিমানবন্দরে সিঙ্গাপুর... বিস্তারিত
স্মার্টফোন ও ট্যাব মেলায় অফারের ছড়াছড়িযাযাদি রিপোর্ট বিশেষ মূল্যছাড় আর উপহারে জমে উঠেছে 'টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো-২০১৮'। মেলায় প্রতিটি স্মার্টফোন ও ট্যাব কিনলেই নিশ্চিত উপহার। ফলে অফারের ছড়াছড়িতে জমে উঠেছে স্মার্টফোন ও ট্যাব মেলা।
বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্ত্মর্জাতিক সম্মেলনকেন্দ্রে শুরম্ন হওয়া তিন দিনব্যাপী এ মেলার পর্দা নেমেছে শনিবার রাত ৮টায়।
শনিবার সরেজমিন দেখা যায়, শেষ দিনে সকাল থেকে জমে উঠেছে মেলা। সব বয়সী প্রযুক্তিপ্রেমীরা এসেছেন স্মার্টফোন ও ট্যাব... বিস্তারিত
চবি ক্যাম্পাসে বৃদ্ধার লাশচট্টগ্রাম অফিস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ।
শনিবার দুপুরে ক্যাম্পাসের ফরেস্ট্রি ইনস্টিটিউট এলাকার পানির পাম্পের পেছনে টিলা থেকে ছেনোয়ারা বেগম (৬০) নামের ওই বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়।
রাউজান উপজেলার দক্ষিণ গহরার ছেনোয়ারা তিন দিন ধরে নিখোঁজ ছিলেন বলে পরিবারের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে।
হাটহাজারী থানার এসআই রম্নহুল আমিন জানান, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীর কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করা... বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় পঙ্গু ১৭২২ জন, নিহত ৭৩৯৭যাযাদি রিপোর্ট ২০১৭ সালে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৭ হাজার ৩৯৭ জন। আর পঙ্গুত্ব বরণ করেছেন ১ হাজার ৭২২ জন। এছাড়া বিভিন্ন মেয়াদি আহত হয়েছেন ১৬ হাজার ১৯৩ জন। মোট দুর্ঘটনার সংখ্যা ৪ হাজার ৯৭৯টি।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।
সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক লিখিত বক্তব্যে জানান, ২০১৭ সালের ১... বিস্তারিত
সংবাদ সংক্ষেপমদপানে দুই
শ্রমিকের মৃতু্য
সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ পুনর্বাসন এলাকায় মদপান করে দুই শ্রমিকের মৃতু্য হয়েছে। শুক্রবার রাতে ও শনিবার দুপুরে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।
মৃত ব্যক্তিরা হলেন- সদর উপজেলার সয়দাবাদ পুনর্বাসন এলাকার জামাত আলী শেখের ছেলে আলম শেখ (৪২) ও বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের মকিমপুর কোনাবাড়ি এলাকার বাসিন্দা রমজান আলী (৪৫)। সিরাজগঞ্জ সদর... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin