হোম পেজপ্রথম পাতা
তদবিরের হিড়িক, না মানলে নানা হয়রানিক্ষমতার দাপটে স্থবির প্রশাসনরাজনৈতিক কর্মকা-ে জড়াচ্ছেন সরকারি কর্মকর্তারাও উন্নয়ন কর্মসূচি বাস্ত্মবায়নে সৃষ্টি হচ্ছে প্রতিবন্ধকতা ব্যক্তিগত স্বার্থে দলের নাম ভাঙাচ্ছেন নেতারা রাজনৈতিক চাপে অযোগ্য প্রার্থী নিয়োগ দেয়া হচ্ছেসাখাওয়াত হোসেন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক তৎপরতার সঙ্গে পালস্না দিয়ে মাঠ প্রশাসনে ক্ষমতাসীনদের খবরদারি অস্বাভাবিক হারে বেড়েছে। এ নিয়ে কোথাও কোথাও দলীয় গডফাদারদের সঙ্গে প্রশাসনের ঊর্ধ্বতনদের দ্বন্দ্ব দেখা দিয়েছে। এতে প্রশাসনের গতিশীলতা যেমন কমেছে তেমনি সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্ত্মবায়নের ক্ষেত্রেও নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। উদ্বিগ্ন এ পরিস্থিতিতে প্রশাসনের নিষ্ঠাবান দক্ষ কর্মকর্তারা মাঠপর্যায়ে দায়িত্ব পালনে আগ্রহ হারিয়ে ফেলছেন। অনেকে গুরম্নত্বপূর্ণ দায়িত্ব থেকে কৌশলে নিজেকে গুটিয়ে নেয়ার... বিস্তারিত
নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপ চায় বিএনপিযাযাদি রিপোর্ট জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী যে নির্বাচনকালীন সরকার গঠনের কথা বলেছেন, সে বিষয়ে আলোচনা করতে সংলাপ ডাকার আহ্বান জানিয়েছে বিএনপি।
নির্বাচনকালীন নির্দলীয় সরকারের রূপরেখা এখনও হাজির না করার মধ্যে প্রধানমন্ত্রীর ভাষণের এই প্রতিক্রিয়ায় দৃশ্যত দলটির নরম সুর ফুটে উঠল।
শুক্রবার ভাষণের পরপরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির পক্ষ থেকে বলা হয়েছিল, এতে সঙ্কট আরও ঘনীভূত হলো।
দশম সংসদ নির্বাচন বর্জনের পরও নির্দলীয় সরকারের... বিস্তারিত
কারও সঙ্গে সংলাপের প্রয়োজন নেই: কাদেরযাযাদি রিপোর্ট সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, 'নির্বাচন বিএনপির অধিকার, এটা সুযোগ নয়। বসাবসির কী প্রয়োজন এখানে? সরকারের দয়াদাক্ষিণ্যের ওপর নির্বাচন করবে তারা? তাহলে সংলাপে বসবে কেন? নির্বাচন নিয়ে কোনো জটিলতা আছে বলে জনগণ মনে করে না।'
শনিবার সন্ধ্যায় ঢাকার ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।
ওবায়দুল কাদেরের ভাষ্য, 'সংলাপ কেন হবে... বিস্তারিত
বিশ্ব ইজতেমায় আজ আখেরি মোনাজাতআবুল হোসেন, গাজীপুর বিশ্বইজতেমার দ্বিতীয় দিন শনিবারও ইজতেমায় যোগ দিতে মুসলিস্নদের টঙ্গীমুখী স্রোত অব্যাহত ছিল। কনকনে শীত ও ঘনকুয়াশা উপেক্ষা করে বাস, ট্রাক, ট্রেন, নৌকা-লঞ্চসহ বিভিন্ন যানবাহনে চড়ে টুপি-পাঞ্জাবি পরা হাজার হাজার মুসলি টঙ্গী গেছেন। আখেরি মোনাজাত পর্যন্ত্ম ওই যাত্রা অব্যাহত থাকবে। শনিবার বাদ ফজর মওলানা মো. নূর'র বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরম্ন হয়েছে।
প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত্ম ইজতেমা মাঠে ইমান, আমল, আখলাক ও দ্বীনের... বিস্তারিত
প্রণব মুখার্জি আজ আসছেনযাযাদি রিপোর্ট আন্ত্মর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের সমাপনী অনুষ্ঠানসহ বেশ কয়েকটি গুরম্নত্বপূর্ণ অনুষ্ঠানে যোগ দিতে আজ ঢাকা আসছেন ভারতের সদ্য সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। হজরত শাহজালাল আন্ত্মর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। ভারতের বর্ষীয়ান এ রাজনীতিবিদ জেট এয়াওয়েজের একটি বিমানে ঢাকা পৌঁছানোর কথা। সঙ্গে আসবেন তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বাংলা একাডেমিতে তিন দিনব্যাপী আন্ত্মর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের উদ্বোধন করেন। আর... বিস্তারিত
রোহিঙ্গা ফেরানোর এক দিনের আলোচনায় যাচ্ছেন ১৫ কর্মকর্তাযাযাদি রিপোর্ট রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ ওয়ার্কিং গ্রম্নপের বৈঠকে অংশ নিতে ঢাকা থেকে যাচ্ছেন ১৪ কর্মকর্তা। নেপিদোতে তাদের সঙ্গে যোগ দেবেন সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত। কিন্তু প্রায় ১০ লাখ রোহিঙ্গাকে তাদের দেশ মিয়ানমারে ফিরিয়ে নিতে আলোচনার সুযোগ থাকছে মাত্র একদিন। তাই এ বিষয়ে সন্ত্মোষজনক অগ্রগতি নিয়ে সন্দিহান সংশিস্নষ্ট কর্মকর্তারা।
রোহিঙ্গাদের প্রত্যাবাসন-সংক্রান্ত্ম 'ফিজিক্যাল অ্যারেঞ্জমেন্ট' চুক্তি চূড়ান্ত্ম হওয়ার কথা রয়েছে আগামী ১৫ জানুয়ারি। এ লক্ষ্যে নেপিদোতে... বিস্তারিত
পরীক্ষায় ক্ষতিপূরণ দাবি, বাংলাদেশ ব্যাংকের 'না'এস এম মামুন হোসেন আসন জটিলতায় পরীক্ষা দিতে না পারা ৫ হাজার ৬০০ পরীক্ষার্থীর বড় অংশই রাজধানী ঢাকার বাইরে থেকে আগত। যাতায়াত, থাকা-খাওয়ার জন্য এরই মধ্যে তাদের বিপুল অর্থ খরচ হয়েছে। কর্তৃপক্ষের ভুলের কারণে আগামী ২০ জানুয়ারি তাদের আবারও ঢাকায় আসতে হবে। এ অবস্থায় পরীক্ষার্থীরা ব্যাংক কর্তৃপক্ষের কাছে যাতায়াত খরচ দাবি করছেন। তবে শিক্ষার্থীদের এ দাবি প্রত্যাখ্যান করেছে কর্তৃপক্ষ।
চাকরি প্রত্যাশীদের দীর্ঘদিনের দাবি ছিল পিএসসির মতো ব্যাংকগুলোর পরীক্ষাও... বিস্তারিত
দিলিস্ন ফিরে গেলেন মওলানা সাদযাযাদি রিপোর্ট একপক্ষের বিরোধিতার মুখে টঙ্গীর বিশ্ব ইজতেমায় যোগ না দেয়ার সিদ্ধান্ত্মের একদিন পর নিজ দেশ ভারতে ফেরত গেলেন তাবলিগ জামাতের কেন্দ্রীয় শুরা সদস্য দিলিস্নর মওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি। শনিবার দুপুরে তিনি শাহজালাল বিমানবন্দর হয়ে ঢাকা ছাড়েন।
ইমিগ্রেশন পুলিশের এক অতিরিক্ত বিশেষ সুপার বলেন, "দুপুর ১২টার দিকে জেট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে করে তিনি ভারত রওনা দিয়েছেন।'
গত তিন বছর ধরে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা... বিস্তারিত
ধনী-গরিবের সম্পদ বৈষম্য আরও বেড়েছেসিপিডির পর্যবেক্ষণযাযাদি রিপোর্ট বাংলাদেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়ে চললেও ধনী-গরিব বৈষম্য কমেনি বলে পর্যবেক্ষণ সেন্টার ফর পলিসি ডায়ালগ- সিপিডির।
গবেষণা প্রতিষ্ঠানটি বলেছে, প্রবৃদ্ধির 'গুণগত মানের অভাবে' ধনী-গরিবের সম্পদ বৈষম্য আরও বেড়েছে। কমেছে দারিদ্র্য হ্রাসের হার।
শনিবার ঢাকার সিরডাপ মিলনায়তনে 'বাংলাদেশ অর্থনীতি ২০১৭-১৮: প্রথম অন্ত্মর্র্বতীকালীন পর্যালোচনা' শীর্ষক সংবাদ সম্মেলনে এই পর্যবেক্ষণ তুলে ধরে সিপিডি।
এতে জানানো হয়, ২০১০ থেকে ২০১৬ সালের মধ্যে মানুষের আয়ের বৈষম্য বেড়েছে।... বিস্তারিত
রোহিঙ্গার ছুরিকাঘাতে রোহিঙ্গা নিহতকক্সবাজার প্রতিনিধি কক্সবাজারের উখিয়ায় মমতাজ আহমদ (৩৫) নামে এক রোহিঙ্গা যুবক খুন হয়েছেন। আরিফ উলস্নাহ নামে এক রোহিঙ্গা যুবকের ছুরিকাঘাতে মারা যান তিনি। শনিবার দুপুর দেড়টার দিকে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
উখিয়া থানার ওসি বলেন, 'মিয়ানমারের রাখাইনে দুই বছর আগে আরিফ উলস্নাহর ভাইকে হত্যা করে বাংলাদেশে পালিয়ে আসে মমতাজ। এরপর... বিস্তারিত
শীতে শিশুদের নিউমোনিয়া বাড়ছেযাযাদি রিপোর্ট শীত বাড়ার সঙ্গে সঙ্গে মৌসুমি রোগের প্রকোপও বাড়ছে। আর শীতজনিত রোগে বেশি আক্রান্ত্ম হচ্ছে শিশুরা। ঠা-া-জ্বর রূপ নিচ্ছে নিউমোনিয়ায়। ঢাকা শিশু হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। শিশুদের সুস্থ রাখতে অভিভাবকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
ডিসেম্বরের শেষ থেকেই জাঁকিয়ে শীত পড়তে থাকে। তবে জানুয়ারির প্রথম সপ্তাহে তীব্রতা বেড়ে যায় শীতের। জানুয়ারি মাসে ঢাকা শিশু হাসপাতালে গড়ে প্রতিদিন ৯০৮ জন রোগী বহির্বিভাগে আসছেন। যেটা... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'মানুষের চোখের ভাষা যারা বোঝেন না, তারাই রাজনীতিতে ভুল করতে করতে ভুলের বালুচরে আটকান'


শনিবার সন্ধ্যায় ধানম-ির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপিকে ইঙ্গিত করে আ'লীগের সাধারণ সম্পাদক
ওবায়দুল কাদের... বিস্তারিত
কিডনি ফাউন্ডেশনের কার্যক্রম ঢাকার বাইরে সম্প্রসারণ করা দরকারযাযাদি রিপোর্ট সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বাংলাদেশ কিডনি ফাউন্ডেশন দেশের কিডনি রোগ নিরাময়, ট্রান্সপস্নান্টেশন ও সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। বিভিন্ন কারণে দেশে কিডনি রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ কারণে ঢাকার বাইরে কিডনি ফাউন্ডেশনের কার্যক্রম সম্প্রসারণ জরম্নরি। এতে করে তৃণমূল পর্যায়ে সাধারণ জনগণ কিডনি ট্রান্সপস্নান্টেশনসহ এ রোগের চিকিৎসার প্রয়োজনীয় সুযোগ-সুবিধা পাবে।
শনিবার সকালে রাজধানীর মিরপুরে কিডনি ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের কনভেনশন হলে... বিস্তারিত
রাজধানীতে বহুতল ভবনে অগ্নিকা-যাযাদি রিপোর্ট রাজধানীর মগবাজার চৌরাস্ত্মার একটি বহুতল ভবনে শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। 'গ্রিন অস্ট্রাল' নামে ওই ভবনের বেজমেন্টে থাকা গাড়ি থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন।
তিনি আরও জানান, আগুনে বেজমেন্টে থাকা দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত্ম হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক... বিস্তারিত
ছয় ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল শুরম্নকুমিলস্না প্রতিনিধি কুমিলস্না সদরে দুর্ঘটনায় বন্ধ হওয়ার ছয় ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
কুমিলস্না রেল স্টেশনের উপ-সহকারী পরিচালক লিয়াকত আলী মজুমদার জানান, উদ্ধার কাজ শেষে শনিবার বেলা ৩টার পর এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
তিনি জানান, লাকসাম থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ চালায়। বেলা ৩টা ১০ মিনিটে চলাচল শুরম্ন হয়।
সকাল ৯টা ২৫ মিনিটে... বিস্তারিত
সেন্টমার্টিনে ২ কোটি টাকার ইয়াবা জব্দকক্সবাজার প্রতিনিধি কক্সবাজারের সেন্টমার্টিনে কোস্ট গার্ডের ধাওয়ার মুখে চোরাকারবারীদের ফেলে যাওয়া একটি ট্রলার থেকে চার লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করা হয়েছে।
এসব মাদকের মূল্য প্রায় ২১ কোটি টাকা বলে বাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুলস্নাহ আল মারম্নফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে স্টেশন কমান্ডার জাফর ঈমাম সজিবের নেতৃত্বে কোস্টগার্ডের একটি দল সেন্টমার্টিনের উত্তরে অবস্থান নেয়।... বিস্তারিত
সীমান্ত্মে বাংলাদেশি ধরতে এসে তাড়া খেয়ে পালাল বিএসএফকুড়িগ্রাম প্রতিনিধি কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত্মে বাংলাদেশের ভূখ-ে ঢুকে এক বাংলাদেশিকে ধরতে এসে স্থানীয়দের তাড়া খেয়ে পালিয়েছে ভারতের ৩৮ করলা বিএসএফ কোম্পানির সদস্যরা। শনিবার দুপুর দেড়টার দিকে ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বালাটারি সীমান্ত্মে এ ঘটনা ঘটে। বিকাল ৩টায় লালমনিরহাট ১৫ বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ শিমুলবাড়ী কোম্পানির পক্ষে বিএসএফকে পতাকা বৈঠকের মাধ্যমে কড়া প্রতিবাদ জানানো হয়। শেষ পর্যন্ত্ম ভারতীয় সীমান্ত্মরক্ষী বাহিনী ভুল স্বীকার করে বিজিবির কাছে ক্ষমা প্রার্থনা... বিস্তারিত
শোক সংবাদআবদুল জব্বার তালুকদার
নেত্রকোনা জেলা বিএনপির সদস্য আবদুল জব্বার তালুকদার (৮৫) শুক্রবার সকালে বারহাট্রা উপজেলার চিরাম ইউনিয়নের রানীগাঁওস্থ বাসভবনে ইন্ত্মেকাল করেছেন (ইন্না লিলস্নাহি... রাজিউন)। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। শুক্রবার বিকেলে নিজ বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। তার মৃতু্যতে জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি আশরাফ উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক এস. এম মনিরম্নজ্জামান দুদু শোক প্রকাশ... বিস্তারিত
শ্রাদ্ধানুষ্ঠানদিশা ঘোষ মুন
পুরান ঢাকার ৬৬, গোয়ালনগর লেন নিবাসী বিশিষ্ট সংস্কৃতিসেবী ও শিক্ষানুরাগী দিলীপ ঘোষের জ্যেষ্ঠ কন্যা দিশা ঘোষ মুনের প্রথম শ্রাদ্ধানুষ্ঠান আজ। এ উপলক্ষে দিলীপ ঘোষের বাসভবনে আজ দ্বিপ্রহরে গীতাপাঠ, ধর্মীয় অনুষ্ঠান ও প্রসাদ বিতরণের আয়োজন করা হয়েছে। উলেস্নখ্য, গত বছরের এই দিন মুন মাত্র ১৫ বছর বয়সে মারা যায়। সে পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণির ছাত্রী ছিল। -সংবাদ বিজ্ঞপ্তি... বিস্তারিত
শৈত্যপ্রবাহে সর্বনিম্ন তাপমাত্রা যশোরেযশোর প্রতিনিধি টানা দশদিন যাবৎ শৈত্যপ্রবাহে বিপর্যস্ত্ম হয়ে পড়েছে যশোরের জনজীবন। কনকনে শীতে জবুথবু হয়ে পড়েছে সাধারণ মানুষসহ প্রাণিকুল। প্রতিদিনই ৫ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকছে তাপমাত্রা। শনিবার সকালেও যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন সকালে যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এ নিয়ে এই মৌসুমে তিনদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা যশোরে রেকর্ড করা হলো।
জানুয়ারির শুরম্ন থেকেই যশোরে তাপমাত্রা কমতে... বিস্তারিত
শৈত্যপ্রবাহে সর্বনিম্ন তাপমাত্রা যশোরেযশোর প্রতিনিধি টানা দশদিন যাবৎ শৈত্যপ্রবাহে বিপর্যস্ত্ম হয়ে পড়েছে যশোরের জনজীবন। কনকনে শীতে জবুথবু হয়ে পড়েছে সাধারণ মানুষসহ প্রাণিকুল। প্রতিদিনই ৫ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকছে তাপমাত্রা। শনিবার সকালেও যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন সকালে যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এ নিয়ে এই মৌসুমে তিনদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা যশোরে রেকর্ড করা হলো।
জানুয়ারির শুরম্ন থেকেই যশোরে তাপমাত্রা কমতে... বিস্তারিত
জাতীয়তাবাদী নাগরিক কমিটির আত্মপ্রকাশযাযাদি রিপোর্ট জাতীয়তাবাদী নাগরিক কমিটি নামে একটি নতুন রাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ সংগঠনের ঘোষণা আসে।
সংবাদ সম্মেলনে ১৫১ সদস্যের কমিটির ১২ জনের নাম ঘোষণা করেন সংগঠনটির সভাপতি মামুনুর রশিদ মোহন। জাতীয়তাবাদী নাগরিক কমিটির সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন আলী আকবর বাবুল।
কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি চৌধুরী সাইফউদ্দিন রাশেদ সিদ্দিকী, সহ-সভাপতি সৈয়দ এমরানুর রেজা, হাছান... বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় পঙ্গু ১৭২২ জন, নিহত ৭৩৯৭যাযাদি রিপোর্ট ২০১৭ সালে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৭ হাজার ৩৯৭ জন। আর পঙ্গুত্ব বরণ করেছেন ১ হাজার ৭২২ জন। এছাড়া বিভিন্ন মেয়াদি আহত হয়েছেন ১৬ হাজার ১৯৩ জন। মোট দুর্ঘটনার সংখ্যা ৪ হাজার ৯৭৯টি।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।
সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক লিখিত বক্তব্যে জানান, ২০১৭ সালের ১... বিস্তারিত
এই শিশুটির কী অপরাধ প্রশ্ন জাফরম্নলস্নাহরযাযাদি রিপোর্ট গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরম্নলস্নাহ চৌধুরী বলেছেন, সরকার এতটাই দেউলিয়া যে, কাউছার-আনসার আলীর মতো সাধারণ ড্রাইভারও আজ গুম হয়ে যায়।
শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বক্তব্য দেয়ার সময় মানববন্ধনে আসা গুমের শিকার কাউছারের শিশুকন্যা লামিয়া আক্তারকে দেখিয়ে জাফরম্নলস্নাহ চৌধুরী বলেন, 'এই নিষ্পাপ শিশুর কী অপরাধ। কেন তার বাবাকে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close