নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়ার কোনো ক্ষতি হবে নাজানালেন কিম জং-উনযাযাদি ডেস্ক উত্তর কোরিয়ার বিরম্নদ্ধে একের পর এক চাপানো আন্ত্মর্জাতিক নিষেধাজ্ঞা ১০০ বছর বলবৎ থাকলেও তার দেশের কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন কিম জং-উন। সংবাদসূত্র : পার্স টুডে, আরটি
শুক্রবার পিয়ংইয়ংয়ে উন বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিকে গুরম্নত্ব দেয়ার কারণে তার দেশ সব ক্ষেত্রেই ব্যাপক উন্নতি অর্জন করেছে। ফলে তার 'শত্রম্নরা' যদি ১০ বছর থেকে শুরম্ন করে ১০০ বছর পর্যন্ত্ম নিষেধাজ্ঞা আরোপ করে রাখে, তারপরও উত্তর কোরিয়ার কোনো ক্ষতি হবে না।
উত্তর কোরীয় নেতা কিম জং-উন বলেন, বিদেশের ওপর নির্ভরশীলতা না থাকা, অভ্যন্ত্মরীণ শক্তিশালী অর্থনৈতিক ভিত্তি এবং প্রযুক্তি ও গবেষণা খাতে দেশীয় গবেষকদের সক্রিয় উপস্থিতির কারণে বিদেশি চাপের বিরম্নদ্ধে তার দেশ প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয়েছে।
উলেস্নখ্য, পিয়ংইয়ংয়ের পরমাণু অস্ত্র কর্মসূচি ও 'ব্যালিস্টিক' ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে কেন্দ্র করে সম্প্রতি দেশটির বিরম্নদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করেছে। এর পরিপ্রেক্ষিতে এদিন এমন বক্তব্য রাখলেন উন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin