মার্কারামের ৬ রানের আক্ষেপক্রীড়া ডেস্ক সাদা জার্সিতে সেঞ্চুরিটা নতুন কিছু নয় দক্ষিণ আফ্রিকার এইডেন মার্কারামের কাছে। পাঁচ টেস্টের দুটোতে ইতোমধ্যে তিন অঙ্কের ইনিংস খেলেছেন তিনি। ভারতের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টেও এগিয়ে যাচ্ছিলেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় শতকের পথে। কিন্তু হঠাৎ পথ হারালেন এই ওপেনার। মধাহ্নভোজের বিরতির পর পরই আউট হয়ে ফিরলেন ৯৪ রানে। তাতে মাত্র ৬ রানের আক্ষেপেই পুড়তে হয়েছে মার্কারামকে।
ব্যক্তিগত আক্ষেপ থাকলেও দলের কথা চিন্ত্মা করলে সেই কষ্টটা দূর হয়ে যাওয়ার কথা মার্কারামের। নিজে সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন তাতে কি! তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে তাদের ব্যাটেই তো দারম্নণ শুরম্ন পেয়েছে দল। দলের খাতায় ২ উইকেটে ১৮২ রান করে চা-বিরতিতে গিয়েছে স্বাগতিকরা। ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা করছেন হাশিম আমলা এবং এবি ডি ভিলিয়ার্স।
দিনের শুরম্নতে টসে জেতেন প্রোটিয়াদের অধিনায়ক ফাফ ডু পেস্নসিস। সেঞ্চুরিয়নের শক্ত বাদামি উইকেটে ব্যাটিংয়ের সিদ্ধান্ত্ম নিতে কোনো বেগ পেতে হয়নি তাকে। অধিনায়কের সিদ্ধান্ত্মের মর্যাদাও রাখেন দুই ওপেনার মার্কারাম এবং ডিন এলগার। সতর্কভাবে খেলে প্রথম সেশনটা পার করে দেন কোনো উইকেট না হারিয়েই। দলের খাতায় যোগ করেন ৭৮। অর্থাৎ শুরম্নটা মনের মতোই পায় কেপটাউন টেস্ট জেতা দক্ষিণ আফ্রিকা। আর প্রথম সেশনটা হতাশায় কাটে বিরাট কোহলির ভারতের।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close