বি য়ে র অ নু ষ্ঠা নে র কে ক বর কনে কেকবিয়ের অনুষ্ঠানে চমৎকার একটি আকর্ষণ হলো বিয়ের কেক। বর্তমানে অনেক কেক পার্লারগুলো নান্দনিক সাজে বিয়ের কেক ডেকোরেশেন করে থাকে। কিন্তু বাসায় বসে এমন আকর্ষণীয় কেক বানাতে চাইলে অনুসরণ করতে পারেন কেক আর্টিস্ট তাসমিয়াহ ঋষার দেয়া চমৎকার দুটি রেসিপি।উপকরণ
ময়দা ২.১/২ (আড়াই) কাপ, ডিম ২টা, চিনি ১ কাপ, লবণ ১ চা চামচ, বাটার ১ কাপ, ভ্যানিলা সেন্ট ১ চা চামচ, বেকিং সোডা ১ চা চামচ, বেকিং পাউডার ১ চা চামচ, দুধ ১/২ কাপ।
বাটার ১/২ কাপ, আইসিং সুগার (পাউডার চিনি) ২ কাপ, হলুদ ফ্রুট কালার ১ চা চামচ, লাল ফু্রট কালার ১ চা চামচ, চকোলেট সস ৩ টেবিল চামচ, ১/২ কাপ কেক ডেকোরেশন বল।

প্রণালি
ময়দার সঙ্গে বেকিং পাউডার, সোডা, লবণ মিক্স করম্নন। এরপর আলাদা বাটিতে ১/২ কাপ বাটার ও চিনি একসঙ্গে ফেটে ক্রিম করে নিন। ক্রিম হলে ডিম ফেটে ভালো করে মিক্সড করম্নন। এবার ময়দা মিক্সড করম্নন। এরপর ভ্যানিলা সেন্ট ও দুধ দিয়ে হালকা মিক্সড করে পরিমাণ মতো কেক ডিসে দিয়ে ওভেনে ১৮০ ডিগ্রি মাত্রায় ৩০ মিনিট বেক করম্নন। এবার নামিয়ে ঠা-া করে নিন।

ডেকোরেশন
বাটারের সঙ্গে আইসিং সুগার ভালো করে মিক্সড করম্নন। এবার সাদা ক্রিম হয়ে এলে ক্রিমকে তিন ভাগে ভাগ করম্নন। এক ভাগের সঙ্গে ১/২ চা চামচ হলুদ ফ্রুট কালার মিক্সড করে কেকের ওপর চুরি দিয়ে সমান করে মেখে নিন। আর একভাগ ১ চা চামচ হলুদ ফ্রুট কালার মিক্সড একটু গাঢ় হলুদ ক্রিম করে নিন। এরপর ক্রিমে ১ চা চামচ রেড ফ্রুট কালার মিক্সড করে লাল ক্রিম করম্নন। এবার পছন্দমতো বর ও কনের আদলে ছবি বানান। এরপর চকোলেট সস দিয়ে চুল ও চোখ বানিয়ে নিন। পরে রেড ফ্রুট কালার ক্রিম দিয়ে নাম লিখে নিন। এতে কেক ডেকোরেশন বল দিয়ে সাজিয়ে পরিবেশন করম্নন বিয়ের গায়ে হলুদের কেক।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close